2022 Maruti Suzuki Baleno-র আনঅফিসিয়াল বুকিং শুরু হল, ফেব্রুয়ারিতে লঞ্চ

Maruti Suzuki Baleno ভারতের বাজারে সামনের মাসে লঞ্চ হতে পারে বলেই খবর৷ সুজুকি-র গুজরাটের কারখানায় গাড়িটির উৎপাদন এখন জোরকদমে চলছে। আবার রিপোর্ট বলছে সংস্থার নেক্সা…

Maruti Suzuki Baleno ভারতের বাজারে সামনের মাসে লঞ্চ হতে পারে বলেই খবর৷ সুজুকি-র গুজরাটের কারখানায় গাড়িটির উৎপাদন এখন জোরকদমে চলছে। আবার রিপোর্ট বলছে সংস্থার নেক্সা (Nexa) ডিলারশিপে আনঅফিসিয়ালি Baleno facelift-এর বুকিং নেওয়া শুরু করে দিয়েছে। ১১,০০০ টাকার বিনিময়ে করা যাচ্ছে বুকিং। যদিও এখনো প্রিমিয়াম হ্যাচব্যাক গাড়িটির আনুষ্ঠানিক লঞ্চের নির্ঘণ্ট জানানো হয়নি। তবে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে শেষ সপ্তাহের যে কোনো সময় এটি লঞ্চ হতে পারে বলেই মনে করা হচ্ছে। আসন্ন Maruti Suzuki Baleno facelift নতুন কোন ফিচার ও ইঞ্জিন সহ আসতে চলেছে জেনে নেওয়া যাক।

মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট স্পেসিফিকেশনস ও ফিচার্স (Maruti Suzuki Baleno facelift Specification & Features)

২০২২ মারুতি সুজুকি ব্যালেনো ফেসলিফ্ট (2022 Maruti Suzuki Baleno facelift) চমৎকার কসমেটিক আপডেটের সাথে আসতে চলেছে। যেমন নতুন ডিজাইনের রেডিয়েটর গ্রিল, বৃহত্তর হেডল্যাম্পের সাথে ডিআরএল, নতুন ফ্রন্ট বাম্পার, এলইডি সিগনেচার সহ স্প্লিট টেল লাইট।

কেবিন অর্থাৎ অন্দরমহলের পরিবর্তন বলতে নতুন ইন্টেরিয়ার লেআউট ও কিছু নয়া ফিচার দেওয়া হয়েছে। যেমন একটি বড় ফ্লোটিং টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, যা অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে দ্বারা সংযুক্ত করা যাবে। এছাড়া নতুন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, অয়ারলেস স্মার্ট ফোন চার্জিং, অ্যাম্বিয়েন্ট লাইটিং সহ অন্যান্য বৈশিষ্ট্য নজরে পড়বে।

অন্যদিকে, এর অ্যাডভান্সড আলফা মডেলটিতে থাকবে ছ’টি এয়ার ব্যাগ। অন্যান্য মডেলগুলিতে দুটি এয়ারব্যাগ দেওয়া হবে। আগের মডেলের মতোই ইঞ্জিন পাবে 2022 Maruti Suzuki Baleno facelift। এর ১.২ লিটার ফোর সিলিন্ডার পেট্রল ইঞ্জিনটি থেকে সর্বোচ্চ ৮৮ বিএইচপি শক্তি এবং ১১৫ এনএম টর্ক পাওয়া যায়। সাথে ৫-স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স অথবা সিভিটি অটোমেটিক ট্রান্সমিশনে বেছে নেওয়া যাবে গাড়িটি।