Samsung Galaxy A33, ও A53-এর সাপোর্ট পেজ ভারতে লাইভ হল, লঞ্চ হতে পারে শীঘ্রই, BIS এর ছাড়পত্র পেল Galaxy A74

স্যামসাং তাদের A সিরিজের অধীনে একাধিক স্মার্ট ফোন ভারতের বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করেছে। সম্প্রতি Samsung Galaxy A33 এবং Galaxy A53 মডেল দুটি…

স্যামসাং তাদের A সিরিজের অধীনে একাধিক স্মার্ট ফোন ভারতের বাজারে লঞ্চ করার জন্য প্রস্তুতি শুরু করেছে। সম্প্রতি Samsung Galaxy A33 এবং Galaxy A53 মডেল দুটি বিআইএস (BIS) সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে। আর এবার একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল, Samsung Galaxy A73 মডেলটিও BIS-এর শংসাপত্র পেয়েছে৷ শুধু তাই নয়, রিপোর্টে উল্লেখ করা হয়েছে, Galaxy A73- এর থেকে এক ধাপ এগিয়ে Samsung Galaxy A33 এবং Galaxy A53 ফোন দুটির সাপোর্ট পেজগুলিও স্যামসাংয়ের ভারতীয় শাখার ওয়েবসাইটে লাইভ হয়েছে, যা থেকে ধারণা করা যায় দুটি মডেলই চলতি মাসেই এদেশে লঞ্চ হতে পারে। যদিও, Samsung Galaxy A73- এর সাপোর্ট পেজটি এখনও ভারতের অফিসিয়াল স্যামসাং সাইটে উপস্থিত হয়নি।

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)-এর রিপোর্ট অনুযায়ী, SM-A336E/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি এবং SM-A53E/DS মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ ৫৩-এর সাপোর্ট পেজগুলি এখন স্যামসাং ইন্ডিয়া-এর ওয়েবসাইটে দেখতে পাওয়া যাচ্ছে। যদিও এই পেজগুলিতে মডেল দুটির স্পেসিফিকেশন সংক্রান্ত কোন তথ্য প্রকাশ করা হয়নি। আর অন্যদিকে, SM-A736B/DS সহ স্যামসাং গ্যালাক্সি এ৭৩ স্মার্টফোনটি ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ড (BIS) সার্টিফিকেশন সাইট থেকে অনুমোদন লাভ করেছে। বিআইএস-এর লিস্টিংয়েও এই ফোনটির মডেল নম্বর ছাড়া আর কোন তথ্য উল্লেখ করা হয়নি। তবে ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্টের মাধ্যমে স্যামসাং ‘এ’ সিরিজের আসন্ন এই তিনটি ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে একাধিক তথ্য প্রকাশ্যে এসেছে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A33 5G Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সহ আসতে পারে। এতে থাকতে পারে ৪৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ৫ মেগাপিক্সেল (ম্যাক্রো) + ২ মেগাপিক্সেল (ডেপথ) সেন্সর যুক্ত কোয়াড ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে৷ Samsung Galaxy A33 5G-তে পাওয়ার ব্যাকআপের জন্য দেওয়া হতে পারে 25 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। সাথে নিরাপত্তার জন্য, একটি সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত থাকতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A53 5G Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫ ইঞ্চির ফুল এইচডি+ সুপার AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে দেখা যেতে পারে। এরসাথে নিরাপত্তার জন্য, এই স্যামসাং ফোনে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকতে পারে।
স্যামসাং এর নিজস্ব এক্সিনস ১২০০ চিপসেট এবং সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ আসতে পারে Galaxy A53। এই হ্যান্ডসেটেও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে মনে করা হচ্ছে।

এতে ৬৪ মেগাপিক্সেল (প্রাইমারি) + ১২ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ৫ মেগাপিক্সেল (ম্যাক্রো) + ৫ মেগাপিক্সেল (ডেপথ) সেন্সর-সহ কোয়াড-ক্যামেরা ইউনিট এবং ফোনের সামনে সেলফি ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেল ক্যামেরা থাকতে পারে৷

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A73 5G Expected Specifications)

স্যামসাং গ্যালাক্সি এ৭৩ ৫জি ফোনে থাকতে পারে ৬.৭ ইঞ্চির ফুল এইচডি+ AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে, যার রিফ্রেশ রেট হতে পারে ১২০ হার্টজ। ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি জন্য এই আসন্ন স্মার্টফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল কোয়াড-ক্যামেরা সেটআপ থাকতে পারে।

Samsung Galaxy A73 5G ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০জি এসেসর দ্বারা চালিত হতে পারে এবং মডেলটি ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ আসতে পারে। এছাড়া, এই হ্যান্ডসেটটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে আশা করা হচ্ছে। তিনটি ফোনই সম্ভবত অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.এক্স (One UI 4.x) ইউজার ইন্টারফেসের রান করবে এবং আইপি৬৭ (IP67) রেটিংযুক্ত ফ্রেমের সাথে আসবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন