আসছে নতুন ফোল্ডিং ফোন Motorola Razr 2020, ফাঁস হল ছবি ও স্পেসিফিকেশন

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Motorola গতবছর ফোল্ডিং ফোন Moto Razr 2019 লঞ্চ করেছিল। এই ফোনটি গ্রাহকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। ফোনটির দাম ১,২৪,৯৯৯ টাকা হলেও, এই…

জনপ্রিয় স্মার্টফোন কোম্পানি Motorola গতবছর ফোল্ডিং ফোন Moto Razr 2019 লঞ্চ করেছিল। এই ফোনটি গ্রাহকদের থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। ফোনটির দাম ১,২৪,৯৯৯ টাকা হলেও, এই ফোনের স্পেসিফিকেশন অনেক ফ্ল্যাগশিপ ফোনের থেকে খারাপ। এই ফোনে কোনো সিম স্লট নেই, এতে eSim সাপোর্ট করে। যাইহোক কোম্পানি এবার এই ফোনের আপগ্রেড ভার্সন নিয়ে আসছে। এই ফোনের নাম হবে Motorola Razr 2020।

জনপ্রিয় টিপ্সটার Evan Blass মোটোরোলা মোটো রাজর ২০২০ এর স্পেসিফিকেশন ফাঁস করেছে। যদিও তিনি এই ফোনের নাম দিয়েছে Motorola Razr 5G। এই ফোনটি যদিও আপডেট কোনো প্রসেসরের সাথে আসবেনা। এতে থাকবে স্ন্যাপড্রাগন ৭৬৫জি চিপসেট। ফোনে ৫ জি কানেক্টিভিটি সাপোর্ট করবে। যদিও এই ফোনের প্রতিদ্বন্দ্বী ফোল্ডিং ফোনগুলি স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে আসবে বলেই জানা গেছে।

Motorola Razr 2020 অথবা Razr 5G ফোনের যে ছবি Evan ফাঁস করেছে সেটি ‘Mercury Silver’ কালারে দেখা গেছে। ডিজাইনের দিক থেকে এই ফোনটি অনেকটাই আগের বছরের মোটো রাজর এর মত। নতুন এই ফোনে দুটি ডিসপ্লে থাকবে, যার একটি ৬.২ ইঞ্চি ফ্লেক্স ভিউ P-OLED ডিসপ্লে ও অন্যটি ২.৭ ইঞ্চি কুইক ভিউ G-OLED ডিসপ্লে।

মোটোরোলা রাজর ২০২০ বা রাজর ৫জি ফোনে ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ থাকবে বলে জানা গেছে। এতে মাঝারি মানের ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ২,৮৪৫ এমএএইচ হতে পারে। প্রসঙ্গত মোটো রজার ২০১৯ ফোনটি ২,৫১০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছিল। অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোনে ৩,৩০০ এমএএইচ ব্যাটারি ছিল।

ফটোগ্রাফির জন্য এতে Bright GM1 সেন্সরের ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা থাকতে পারে। কোম্পানি এখানে একটি ক্যামেরা ব্যবহার করতে পারে। আবার সেলফির জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা। মোটো রজার ২০১৯ ফোনের সামনে ৫ মেগাপিক্সেল এবং পিছনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ছিল।