লঞ্চের কয়েক ঘণ্টা আগে Samsung Galaxy S22 সিরিজ নিয়ে নতুন তথ্য ফাঁস

আজ (৯ ফেব্রুয়ারি) স্যামসাং আয়োজিত গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) ইভেন্টে পর্দা সরানো হবে বহু প্রতীক্ষিত Samsung Galaxy S22 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলোর ওপর থেকে।…

আজ (৯ ফেব্রুয়ারি) স্যামসাং আয়োজিত গ্যালাক্সি আনপ্যাকড ২০২২ (Galaxy Unpacked 2022) ইভেন্টে পর্দা সরানো হবে বহু প্রতীক্ষিত Samsung Galaxy S22 ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনগুলোর ওপর থেকে। এই সিরিজের অধীনে বাজারে পা রাখবে Samsung Galaxy S22, Galaxy S22+ এবং Galaxy S22 Ultra – এই তিনটি স্মার্টফোন। লঞ্চের মাত্র কয়েক ঘণ্টা আগে এক টিপস্টার দাবি করেছেন Samsung Galaxy S22 সিরিজটি ভারতে সংস্থার নিজস্ব এক্সিনস চিপসেটের পরিবর্তে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর সহ লঞ্চ করতে চলেছে। প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার সংস্থাটি এতদিন ভারতে তাদের ফ্ল্যাগশিপ এস-সিরিজ স্মার্টফোনগুলি নিজস্ব এক্সিনস প্রসেসর সাথে লঞ্চ করে এসেছে।

Samsung Galaxy S22 সিরিজের ভারতীয় ভ্যারিয়েন্টগুলিতে কি থাকবে না Samsung- এর লেটেস্ট Exynos 2200 ?

টিপস্টার ইশান আগরওয়াল টুইট করে দাবি করেছেন, ভারতে স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের স্মার্টফোনগুলিতে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে।

স্যামসাং আগেই আসন্ন ফ্ল্যাগশিপ এস-সিরিজের স্মার্টফোন সম্পর্কিত বেশ কিছু তথ্য প্রকাশ করেছে। যদিও এখনও গ্যালাক্সি এস২২ সিরিজের সম্পূর্ণ স্পেসিফিকেশন সামনে আসেনি। তাই সংস্থার তরফে এখনও নিশ্চিত করা হয়নি যে, আসন্ন সিরিজের মডেলগুলির ভারতীয় ভ্যারিয়েন্টে কোয়ালকমের লেটেস্ট প্রসেসরটি থাকবে কিনা। জানিয়ে রাখি, আগের একাধিক রিপোর্টে উল্লেখ করা হয়েছে, স্যামসাং বিভিন্ন মার্কেটের ওপর ভিত্তি করে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর বা এক্সিনস ২২০০ চিপসেট সহ তাদের Galaxy S22 সিরিজটি অফার করার পরিকল্পনা করছে।

প্রসঙ্গত, ডিসেম্বরে লঞ্চ হওয়া কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ চিপসেটটি ৪ ন্যানোমিটার প্রযুক্তি এবং এআরএমভি৯ (ARMv9) এর উপর ভিত্তি করে প্রস্তুত করা হয়েছে। কোয়ালকমের লেটেস্ট চিপসেটটি তার পূর্বসূরি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮-এর তুলনায় ২০ শতাংশ দ্রুত পারফরম্যান্স এবং ৩০ শতাংশ বেশি পাওয়ার এফিশিয়েন্সি অফার করে বলে দাবি করা হয়। এটিতে একটি আপডেটেড অ্যাড্রেনো জিপিউ (Adreno GPU) রয়েছে যা ২৫ শতাংশ উন্নত পাওয়ার এফিশিয়েন্সির পাশাপাশি গ্রাফিক্স রেন্ডারিংয়ে ৩০ শতাংশ উন্নতি অফার করে।

এছাড়া, SamMobile-এর একটি অন্য রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে স্যামসাং নির্দিষ্ট স্মার্টফোনের জন্য তার অ্যান্ড্রয়েড আপডেট নীতি সংশোধন করতে পারে এবং নিজস্ব ডিভাইসগুলির জন্য চার বছরের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম (OS) আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট প্রদান করতে পারে। দক্ষিণ কোরিয়ার সংস্থাটি আজ গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Samsung Galaxy Z Flip 3, Galaxy Z Fold 3, এবং Galaxy Tab S8-এর সাথে Samsung Galaxy S21 এবং Galaxy S22 সিরিজের স্মার্টফোনগুলির জন্য এক্সটেন্ডেড সফ্টওয়্যার সাপোর্ট ঘোষণা করতে পারে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, স্যামসাং ২০২০ সালে তাদের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে শেষবার তাদের আপডেট নীতি পরিবর্তন করেছিল এবং Galaxy S সিরিজ, Galaxy Note সিরিজ, Galaxy Z Fold সিরিজ, Galaxy Z Flip এবং নির্বাচিত Galaxy A সিরিজের ডিভাইসের জন্য তিনটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম আপডেট এবং চার বছরের নিরাপত্তা আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। সংস্থাটি যদি তাদের সাম্প্রতিক ফ্ল্যাগশিপ ডিভাইসগুলিতে চার বছরের ওএস আপডেট অফার করে, তাহলে এটি গুগলের থেকে একধাপ এগিয়ে যাবে, কেননা গুগল তাদের Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোনগুলির জন্য তিনটি অ্যান্ড্রয়েড ওএস আপডেট এবং পাঁচ বছরের নিরাপত্তা আপডেট প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।