Viral: নিষ্ঠার সাথে কাজ করার পুরস্কার, কর্মীকে 45 লাখের Mercedes SUV উপহার ব্যবসায়ীর

Avatar

Published on:

মুখের কথার চেয়েও কাজে দেখানো বিশ্বাসের মূল্য অনেক বেশি। নিজের ওপর বিশ্বাস রেখে এই ধ্রুব সত্যি কথাটি যদি কেউ আজীবন পালন করে চলতে পারেন, তবে এর দাম জীবন একদিন না একদিন ঠিক ফিরিয়ে দেয়। সম্প্রতি এরমই এক চমকপ্রদ দৃষ্টান্ত সর্বসমক্ষে এসেছে। ২২ বছর ধরে বিশ্বস্তভাবে কাজ করার জন্য কেরালার এক ব্যবসায়ী তাঁর একজন কর্মীকে ৪৫.৫৬ লক্ষ টাকা দামের Mercedes-Benz GLA Class 220 d গাড়ি উপহার স্বরূপ দিয়েছেন। সিআর অনিষ (CR Anish) নামে ওই কর্মচারীর জীবনে এটিই সম্ভবত সর্বাধিক সেরা বিস্ময়কর পুরস্কার।

MyG নামক ডিজিটাল রিটেল সংস্থার মালিক ওই ব্যবসায়ীর নাম শাজি (Shaji)। সম্প্রতি তিনি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন। যেখানে তিনি লিখেছেন, “প্রিয় অনি… বিগত ২২ বছর ধরে তুমি আমার একজন প্রধান বিশ্বস্ত খুঁটি হয়ে রয়েছো। আশা করি যাত্রার নতুন সঙ্গীকে তোমার ভালো লেগেছে। সে আমাদের কর্মচারী নয়, আমরা হলাম দুইজন অংশীদার। আমি ভীষণ খুশি! এটি একটি গর্বের সময়। অনি গত ২২ বছর ধরে আমার সাথে আছে। আশা করি আমরা আমাদের সহযোদ্ধাদের এ বছর আরো গাড়ি উপহার দিতে পারব।”

ভিডিওটিতে দেখা যাচ্ছে, ওই ব্যবসায়ী এক ইভেন্টে তাঁর সংস্থার সকল কর্মীদের সামনে অনিষের কাজের প্রশংসা করছেন। এরপর তিনি ওই গাড়িটির ওপর থেকে পর্দা সরান এবং গাড়ির চাবি অনিষ ও তাঁর পরিবারের হাতে তুলে দেন। সেই খুশিতে কেক কাটা হয়। কেকের প্রথম খন্ডটি অনিষকেই খাওয়ান তাঁর মালিক শাজি।

অনিষ ওই সংস্থায় একাধিক দায়িত্ব যেমন মার্কেটিং, মেইনটেনেন্স এবং ডেভেলপমেন্ট সহ আরো অন্যান্য পদ সামলেছেন। তিনি কেরলের কোঝিকোড় জেলার বাসিন্দা। উপহার পেয়ে সহকর্মীদের উদ্দেশ্যে অনিষ জানিয়েছেন, “আপনাদের সকলের থেকে সমর্থন পাওয়ায় এটি সম্ভব হয়েছে। আশা করি আপনারা ভবিষ্যতেও আমাদের সাথে থাকবেন।”

প্রসঙ্গত, কেরলের ওই ব্যবসায়ী এর আগেও তাঁর কর্মীদের বিশ্বস্ততার পুরস্কার দিয়েছেন। দু’বছর আগে ৬ জন কর্মীর প্রত্যেককে গাড়ি দিয়েছিলেন তিনি।

সঙ্গে থাকুন ➥