Bajaj Chetak ইলেকট্রিক স্কুটারের বুকিং চালু, দিতে হবে মাত্র 2000 টাকা

২০২০-তে ভারতের বাজারে রূপ বদলে আত্মপ্রকাশ করেছিল Bajaj Chetak। ব্যাটারি চালিত অবতারে দীর্ঘ ১৪ বছর পর প্রত্যাবর্তন করেছিল স্কুটারটি। আবার Bajaj এর আপডেটেড মডেল নিয়ে…

২০২০-তে ভারতের বাজারে রূপ বদলে আত্মপ্রকাশ করেছিল Bajaj Chetak। ব্যাটারি চালিত অবতারে দীর্ঘ ১৪ বছর পর প্রত্যাবর্তন করেছিল স্কুটারটি। আবার Bajaj এর আপডেটেড মডেল নিয়ে আসতে চলেছে বলে জল্পনা চলছে বিভিন্ন মহলে। এবার গোয়াতে Bajaj Chetak-এর বুকিং নেওয়া শুরু হল। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট ছাড়াও KTM-এর মাপুসা (গোয়া) ডিলারশিপ থেকে ২,০০০ টাকার টোকেন অ্যামাউন্টে করা যাচ্ছে বুকিং।

বাজাজ চেতক (Bajaj Chetak)-এর হাই-এন্ড মডেলটির গোয়াতে দাম ১,৪৪,৬২৫ টাকা (এক্স-শোরুম)। দুটি ভ্যারিয়েন্ট বেছে নেওয়া যাবে এটি – আরবানে এবং প্রিমিয়াম। স্কুটারটির ৩.৮ কিলোওয়াট মোটরে শক্তি যোগাতে রয়েছে নন-রিমুভেবল ৩ কিলোওয়াট আওয়ার আইপি৬৭ লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক। যেখানে অন্যান্য সংস্থার ইলেকট্রিক স্কুটার রিমুভেবল অথবা সোয়াপেবল ব্যাটারি প্যাকের বিকল্পের টু-হুইলার নিয়ে আসছে, সেখানে চেতকে এই বিকল্পটি অনুপস্থিত।

বাজাজের তরফে দাবি করা হয়েছে ৭০ কিমি/ঘন্টার সর্বোচ্চ গতিবেগ সহ ইকো মোডে ইলেকট্রিক স্কুটারটির রেঞ্জ ৯৫ কিমি। দুটি ভ্যারিয়েন্ট ভিন্ন হার্ডওয়ার এবং রঙের বিকল্প রয়েছে। যেমন আরবানে ভ্যারিয়েন্টটি হলুদ এবং সাদা রঙে এসেছে। অন্যদিকে এর হায়ার স্পেক প্রিমিয়াম ভ্যারিয়েন্টটি নীল, কালো, লাল, হেজেলনাট ও মেটালিক ফিনিশে মিলবে।

উল্লেখ্য, বাজাজ চলতি বছরেই তাদের Husqvarna ব্র্যান্ডের প্রথম ই-স্কুটার Vektorr এবং আপডেটেড Chetak দেশের বাজারে লঞ্চ করবে বলে জল্পনা শোনা যাচ্ছে৷ গত বছরের নভেম্বরে Bajaj Chetak-এর আপকামিং মডেলের সাথে Vektorr-কে এ দেশের সড়কপথে স্পট করা হয়েছিল। তবে জানুয়ারিতে Vektorr ই-স্কুটারটিকে একাই রোড টেস্টিংয়ে দেখা গিয়েছে।