OnePlus 10 Pro ভারতে আসছে এই সময়ে, জেনে নিন তারিখ সহ ফিচার

গত মাসে চীনা সংস্থা ওয়ানপ্লাস তাদের দেশীয় বাজারে লঞ্চ করেছে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। চীনে লঞ্চ হওয়ার পর থেকেই জল্পনা চলছে এই ডিভাইসটি খুব…

গত মাসে চীনা সংস্থা ওয়ানপ্লাস তাদের দেশীয় বাজারে লঞ্চ করেছে OnePlus 10 Pro ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি। চীনে লঞ্চ হওয়ার পর থেকেই জল্পনা চলছে এই ডিভাইসটি খুব শীঘ্রই আন্তর্জাতিক বাজারের ক্রেতাদের জন্যও উপলব্ধ হবে। সম্প্রতি সংস্থার তরফে বিশ্বব্যাপী লঞ্চের জন্য এই ফোনটির প্রচারও শুরু হয়েছে। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে ভারতে OnePlus 10 Pro ফোনটির লঞ্চের তারিখটি প্রকাশ্যে এসেছে। জানা গেছে, আগামী মাসের অর্থাৎ মার্চের মাঝামাঝি সময়ে এদেশে ওয়ানপ্লাস তাদের এই নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে।

OnePlus 10 Pro ভারতে আসছে আগামী মাসেই

91mobiles- এর রিপোর্ট অনুযায়ী, টিপস্টার যোগেশ ব্রার জানিয়েছেন যে, ওয়ানপ্লাস ১০ প্রো ফোনটি ভারতে মার্চের মাঝামাঝি সময়ে, নির্দিষ্টভাবে বললে ১৫ বা ১৬ মার্চ আত্মপ্রকাশ করতে চলেছে৷ আশা করা হচ্ছে আগামীকাল অর্থাৎ ১৭ ফেব্রুয়ারি ওয়ানপ্লাস নর্ড সিই ২ ফোনের লঞ্চ ইভেন্টে এই ফোনটির অফিসিয়াল লঞ্চের তারিখটি প্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।

টিপস্টার আরও জানিয়েছেন যে, হোলি সেলের সময় ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোনটি ই-কমার্স সাইট অ্যামাজনে বিক্রি করা হবে, যার অর্থ ডিভাইসটি লঞ্চ হওয়ার সাথে সাথেই বিক্রির জন্য উপলব্ধ হতে পারে।

ওয়ানপ্লাস ১০ প্রো- এর স্পেসিফিকেশন এবং ফিচার (OnePlus 10 Pro Specifications and Features)

ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে ৬.৭ ইঞ্চির এলটিপিও ২.০ AMOLED ডিসপ্লে, যেটিতে ১ হার্টজ থেকে ১২০ হার্টজ পর্যন্ত পরিবর্তনশীল রিফ্রেশ রেট সাপোর্ট করে। এছাড়া এই ডিসপ্লেটি ৩,২১৬ x ১,৪৪০ পিক্সেল রেজোলিউশন, ৫২৫ পিপিআই পিক্সেল ঘনত্ব, ১,৩০০ নিট পিক ব্রাইটনেস, ৫০০০০০০:১ কনট্রাস্ট রেশিও, ২০.১:৯ অ্যাসপেক্ট রেশিও, ৯২.৭% স্ক্রিন-টু-বডি রেশিও, এবং গরিলা গ্লাস ভিকটাসের সুরক্ষা অফার করে। অতিরিক্ত নিরাপত্তার জন্য ওয়ানপ্লাস ১০ প্রো ফোনে রয়েছে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পারফরম্যান্সের জন্য, OnePlus 10 Pro স্মার্টফোনে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরটি রয়েছে এবং এই ডিভাইসটি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক কালার ওএস ১২.১ (ColorOS 12.1) ইউজার ইন্টারফেসে রান করে।

ফটোগ্রাফির জন্য, এই ফ্ল্যাগশিপ ফোনের ট্রিপল ক্যামেরা সেটআপে রয়েছে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৮৯ প্রাইমারি সেন্সর, ১৫০ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল জেএন১ আল্ট্রা-ওয়াইড লেন্স এবং অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) এবং ৩.৩× অপটিক্যাল জুম ৮ মেগাপিক্সেলের টেলিফটো শ্যুটার৷ সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ডিভাইসের সামনের দিকে ৩২ মেগাপিক্সেলের সনি এইএমএক্স৬১৫ ফ্রন্ট ক্যামেরা সেন্সর উপস্থিত আছে। এই সবকটি ক্যামেরা হ্যাসেলব্লাড (Hasselblad) তাদের নিজস্ব ন্যাচারাল কালার অপ্টিমাইজেশান ২.০ (Hasselblad Natural Color Optimization 2.0)-এর মতো ফিচার সহ কো-টিউন করেছে।

সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, এই স্মার্টফোনটি ৮০ ওয়াট সুপারভোক ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট এয়ারভোক ফাস্ট ওয়্যারলেস চার্জিং এবং রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে।