Oppo A76 4G লঞ্চ হল 5000mAh ব্যাটারি ও Snapdragon 680 প্রসেসরের সাথে

গত বেশ কয়েকদিনের জল্পনার পর চীনা সংস্থা ওপ্পো আজ তাদের নতুন Oppo A76 4G স্মার্টফোনটি মালয়েশিয়ার বাজারে লঞ্চ করল। এই লোয়ার মিড-রেঞ্জ হ্যান্ডসেটটি এলসিডি ডিসপ্লে,…

গত বেশ কয়েকদিনের জল্পনার পর চীনা সংস্থা ওপ্পো আজ তাদের নতুন Oppo A76 4G স্মার্টফোনটি মালয়েশিয়ার বাজারে লঞ্চ করল। এই লোয়ার মিড-রেঞ্জ হ্যান্ডসেটটি এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ চিপসেট, ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ এসেছে। আসুন Oppo A76 4G ফোনের দাম, ও সকল স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

ওপ্পো এ৭৬ ৪জি- এর দাম (Oppo A76 4G Price)

ওপ্পো এ৭৬ ৪জি ফোনের ৬ জিবি র‍্যাম (৫ জিবি ভার্চুয়াল র‍্যাম) + ১২৮ স্টোরেজের দাম রাখা হয়েছে ৮৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (আনুমানিক ১৬,০০০ টাকা)। এই হ্যান্ডসেটটি গ্লোয়িং ব্লু এবং গ্লোয়িং ব্ল্যাক- এই দুই কালার অপশনে মালয়েশিয়ার বাজারে পাওয়া যাবে। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে মালয়েশিয়ার সমস্ত চ্যানেলগুলিতে ফোনটি উপলব্ধ হবে বলে জানা গেছে।

এছাড়া, ওপ্পো এ৭৬ ৪জি ফোনটি এবছর প্রথম ত্রৈমাসিকের মধ্যে ফিলিপিন্স, ইন্দোনেশিয়া এবং ভারতের মতো অন্যান্য গুরুত্বপূর্ণ মার্কেটগুলিতেও লঞ্চ বলে আশা করা হচ্ছে।

ওপ্পো এ৭৬ ৪জি- এর ডিজাইন (Oppo A76 4G Design)

ওপ্পো এ৭৬ ৪জি ফোনে ম্যাট ব্যাক ডিজাইন সহ পলিকার্বোনেট বডি দেখা যাবে। ওপ্পো দাবি করে যে, এই রিয়ার শেলে ফিঙ্গারপ্রিন্ট-প্রতিরোধী ম্যাট কোটিং এবং জল এবং ধুলো প্রতিরোধের জন্য আইপি৫৪ (IP54) রেটিং রয়েছে। এই ফোনটির পরিমাপ ২৬৪.৮ x ৭৫.৭ x ৮.৩৯ মিলিমিটার এবং ওজন ১৮৯ গ্রাম। ফোনের ডানদিকে অবস্থিত পাওয়ার বাটনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি এম্বেড করা হয়েছে এবং ভলিউম বাটন ও সিম কার্ড স্লটটি ডিভাইসের বাঁদিকে উপস্থিত আছে।

ওপ্পো এ৭৬ ৪জি- এর স্পেসিফিকেশন (Oppo A76 4G Specifications)

ওপ্পো এ৭৬ ৪জি ফোনে ৬.৫৬ ইঞ্চির এইচডি+ আইপিএস এলসিডি ডিসপ্লে দেওয়া হয়েছে। ডিসপ্লেটি অফার করে ৮৯.৯ % স্ক্রিন-টু-বডি রেশিও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট। সেলফি ক্যামেরার জন্য ডিসপ্লের ওপরের বাম কোণে একটি পাঞ্চ-হোল কাটআউট আছে।

Oppo A76 4G ফোনটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ ৪জি চিপসেট দ্বারা চালিত। চিপসেটটি টিএসএমসি-এর ৬ ন্যানোমিটার নোডের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই ডিভাইসটি ৬ জিবি ফিজিক্যাল র‍্যাম, ৫ জিবি ভার্চুয়াল র‍্যাম এবং ১২৮ অভ্যন্তরীণ স্টোরেজ সহ এসেছে।

ফটোগ্রাফির জন্য, Oppo A76 4G- এর ব্যাক প্যানেলে অবস্থিত ডুয়েল ক্যামেরা সেটআপে উপস্থিত রয়েছে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর এবং ২ মেগাপিক্সেলের মনোক্রোম সেন্সর এবং এর পাশাপাশি সেলফি ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে মিলবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। Oppo A76 4G মডেলটি অ্যান্ড্রয়েডয ১১ ভিত্তিক কালারওএস ১১.১ (ColorOS 11.1) ইউজার ইন্টারফেসে চলে।

এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য, এই ওপ্পো স্মার্টফোনে ৩৩ ওয়াট সুপারভোক চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। ওপ্পো দাবি করেছে যে, এই হ্যান্ডসেট ২৬ মিনিটের মধ্যে ০ থেকে ৫০ পর্যন্ত চার্জ হয়ে যাবে।