৮ জিবি র‌্যাম সহ ভারতে এল Honor MagicBook 15 ল্যাপটপ

স্মার্টফোন কোম্পানিগুলি ভারতে একের পর এক ল্যাপটপ নিয়ে আসছে। কিছুদিন আগে Xiaomi ভারতে লঞ্চ করেছিল Mi Notebook 14 ল্যাপটপ সিরিজ। এবার আরেক স্মার্টফোন কোম্পানি Honor…

স্মার্টফোন কোম্পানিগুলি ভারতে একের পর এক ল্যাপটপ নিয়ে আসছে। কিছুদিন আগে Xiaomi ভারতে লঞ্চ করেছিল Mi Notebook 14 ল্যাপটপ সিরিজ। এবার আরেক স্মার্টফোন কোম্পানি Honor ভারতে MagicBook 15 নিয়ে হাজির হল। যদিও এই ল্যাপটপটিকে এর আগে কোম্পানি গ্লোবালি লঞ্চ করেছে। সেই একই ফিচারের সাথেই অনার ম্যাজিকবুক ১৫ কে ভারতে আনা হয়েছে। Honor MagicBook 15 এর বিশেষ বিশেষ ফিচারের কথা বললে এতে পাবেন AMD Ryzen ৫ ৩৫০০ইউ প্রসেসর, ৮ জিবি ডিডিআর৪ ডুয়েল চ্যানেল র‌্যাম ও পপ আপ ওয়েবক্যাম।

Honor MagicBook 15 দাম ও উপলব্ধতা:

ভারতে অনার ম্যাজিকবুক ১৫ একটি মডেলেই লঞ্চ হয়েছে। এর দাম ৪২,৯৯০ টাকা। ভারতে এটি ফ্লিপকার্ট থেকে পাওয়া যাবে। যার সেল শুরু হচ্ছে ৫ আগস্ট সন্ধ্যা ৮টার সময়। যদিও ওইদিন কেবল ফ্লিপকার্ট প্লাস মেম্বাররাই ল্যাপটপটি কিনতে পারবে। তবে ৬ আগস্ট থেকে সবাই ল্যাপটপটি কেনার সুযোগ পাবে। প্রথম সেলে এই ল্যাপটপের উপর ৩,০০০ টাকা ডিসকাউন্ট দেওয়া হচ্ছে। আবার RuPay ডেবিট কার্ডের মাধ্যমে কিনলে ৭৫ শতাংশ ছাড় মিলবে। ৫ শতাংশ ইনস্ট্যান্ট ডিসকাউন্ট পাবে Flipkart Axis Bank ও Axis Bank Buzz ক্রেডিটকার্ডধারীরা।

Honor MagicBook 15 স্পেসিফিকেশন:

অনার ম্যাজিকবুক ১৫ ল্যাপটপটি ১৬.৯ মিমি পাতলা ও এর ওজন কেবল ১.৫৩ কেজি। এতে ২ ইন ১ ফিঙ্গারপ্রিন্ট পাওয়ার বাটন দেওয়া হয়েছে। এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জার আছে। কোম্পানির দাবি অনুযায়ী ল্যাপটপটি ৩০ মিনিটের চার্জে ৫৩ শতাংশ চার্জ হয়ে যাবে। চার্জিংয়ের জন্য দেওয়া হয়েছে ইউএসবি টাইপ সি কানেক্টর। ম্যাজিকবুক ১৫ Li-Ion ব্যাটারির সাথে এসেছে। একবার চার্জে এটি প্রায় সাড়ে ৬ ঘণ্টা ভিডিও দেখতে দেয়। আবার ল্যাপটপটি পপ আপ ক্যামেরার সাথে এসেছে।

এই ল্যাপটপে ১৫.৬ ইঞ্চি ফুলভিউ ১০৮০পি স্ক্রিন রয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১৯২০x১০৮০ পিক্সেল। এটি ২.১ গিগাহার্টজ ক্লক স্পিড যুক্ত AMD Ryzen 5 প্রসেসর সহ এসেছে। যার সাথে Radeon Vega ৮ গ্রাফিক্স আছে। এছাড়াও এই ল্যাপটপে পাবেন ৮ জিবি র‌্যাম, ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ। এতে উইন্ডোজ ১০ হোম প্রি-ইন্সটল আছে। এছাড়াও এতে পাবেন ইউএসবি ২.০, ইউএসবি ৩.০, এইচডিএমআই পোর্ট, ৩.৫ হেডফোন জ্যাক, ওয়াইফাই ও ব্লুটুথ সাপোর্ট।