Xiaomi 12 Pro ভারতে আসছে এপ্রিলেই, থাকবে শক্তিশালী Snapdragon 8 Gen 1 প্রসেসর

গত ডিসেম্বরে চীনের বাজারে লঞ্চের পর শাওমি এবার ভারত সব গ্লোবাল মার্কেটে তাদের Xiaomi 12 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপের অধীনে Xiaomi…

গত ডিসেম্বরে চীনের বাজারে লঞ্চের পর শাওমি এবার ভারত সব গ্লোবাল মার্কেটে তাদের Xiaomi 12 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করার প্রস্তুতি নিচ্ছে। এই লাইনআপের অধীনে Xiaomi 12, Xiaomi 12X এবং Xiaomi 12 Pro- এই তিনটি ফ্ল্যাগশিপ ফোন চীনে আত্মপ্রকাশ করেছে। দেশীয় বাজারে ফোনগুলি লঞ্চের পরই অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। তাই গ্লোবাল মার্কেটের ক্রেতারাও এই শাওমি ফোনগুলির জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তবে লঞ্চের আগেই এখন একটি নতুন রিপোর্ট থেকে ভারতের বাজারে Xiaomi 12 Pro মডেলটির লঞ্চের টাইমলাইন ও দাম সংক্রান্ত কিছু তথ্য প্রকাশ্যে এসেছে।

Xiaomi 12 Pro শীঘ্রই আসছে ভারতের বাজারে

মাইস্মার্টপ্রাইস (MySmartPrice)- এর রিপোর্ট অনুযায়ী, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা জানিয়েছেন, শাওমি ১২ সিরিজের ‘প্রো’ মডেলটি চলতি বছরের প্রথমার্ধেই এদেশে লঞ্চ হবে৷ এর থেকে মনে করা হচ্ছে ডিভাইসটি এপ্রিলের প্রথমদিকেই ভারতের ক্রেতাদের হাতে পৌঁছবে৷ যদিও এদেশে শাওমি ১২ এবং শাওমি ১২এক্স হ্যান্ডসেটগুলিও আসবে বলে আশা করা হচ্ছে, তবে এই রিপোর্টে এই ফোনগুলির লঞ্চের সময়রেখা সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

মুকুল শর্মা দাবি করেছেন যে, শাওমি ১২ প্রো-এর দাম ভারতে চীনের তুলনায় কম রাখা হবে। জানিয়ে রাখি, চীনে লঞ্চের সময় এই ফোনটির দাম রাখা হয় ৪,৬৯৯ ইউয়ান (আনুমানিক ৫৫,৫৫০ টাকা)। সম্ভবত, ভারতে মডেলটির দাম ৫৫,০০০ টাকার নীচেই হবে। ভারতে এই ডিভাইসটি আসন্ন ওয়ানপ্লাস ১০ প্রো-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে বলে জানা গেছে।

শাওমি ১২ প্রো- এর স্পেসিফিকেশন (Xiaomi 12 Pro Specifications)

গতবছর ডিসেম্বরে লঞ্চ হওয়া শাওমি ১২ প্রো- এর চীনা ভ্যারিয়েন্টে আছে ৬.৭৩ ইঞ্চির এলটিপিও অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে। এই ডিসপ্লেটি ফুলএইচডি+ রেজোলিউশন, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং গরিলা গ্লাস ভিক্টাসের সুরক্ষা অফার করে।

ফটোগ্রাফিও ভিডিওগ্রাফির জন্য, Xiaomi 12 Pro-এর ব্যাক প্যানেলে দেওয়া হয়েছে ৫০ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৫০ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ৫ মেগাপিক্সেল (টেলিফটো) সেন্সর যুক্ত ট্রিপল ক্যামেরা ইউনিট। এছাড়া ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বর্তমান।

পারফরম্যান্সের জন্য, Xiaomi 12 Pro মডেলে অন্তর্ভুক্ত রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসরটি। এই ডিভাইসটি ৮ জিবি / ১২ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম এবং ২৫৬ জিবি ইউএফএস ৩.১ স্টোরেজ সহ এসেছে। সর্বোপরি, পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, এই হ্যান্ডসেটে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ১০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, অডিওফাইলের জন্য এতে জেবিএল (JBL) ডুয়েল স্টেরিও স্পিকার উপস্থিত।