Realme Narzo 50 আগামীকাল ভারতে আসছে, তার আগে FCC থেকে বৈশিষ্ট্য সহ ডিজাইন সামনে এল

রিয়েলমি আগামীকালই (২৪ ফেব্রুয়ারি) ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন Realme Narzo 50 স্মার্টফোনটি৷ বিগত কয়েক মাস ধরে আপকামিং ডিভাইসটি নিয়ে জল্পনা চলার পর…

রিয়েলমি আগামীকালই (২৪ ফেব্রুয়ারি) ভারতের বাজারে লঞ্চ করতে চলেছে তাদের নতুন Realme Narzo 50 স্মার্টফোনটি৷ বিগত কয়েক মাস ধরে আপকামিং ডিভাইসটি নিয়ে জল্পনা চলার পর সংস্থা টুইট করে এই ফোনের লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। সংস্থার তরফে Realme Narzo 50- এর প্রোমোশনাল টিজারও প্রকাশ্যে আনা হয়েছে। শোনা যাচ্ছে, এই ফোনটি MediaTek Helio G96 প্রসেসর সহ আসবে। তবে লঞ্চের আগে এখন Realme Narzo 50 এফসিসি (FCC)- এর সাইট থেকে অনুমোদন লাভ করল। যার থেকে ডিভাইসটির ডিজাইন ও স্পেসিফিকেশনগুলি সামনে এসেছে। প্রসঙ্গত, ভারতের বাজারে বর্তমানে Narzo 50 সিরিজে অন্তর্ভুক্ত Realme Narzo 50A এবং Narzo 50i- মডেল দুটি উপলব্ধ রয়েছে।

Realme Narzo 50- কে দেখতে পাওয়া গেল FCC- এর সাইটে

রিয়েলমি নার্জো ৫০ মডেলটি মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC)- এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। সাইটে এই ডিভাইসের যে ছবিগুলি প্রকাশ করা হয়েছে, সেগুলি দেখে মনে করা হচ্ছে রিয়েলমি নার্জো ৫০ বেস মডেলটি বাজারে বিদ্যমান রিয়েলমি নার্জো ৫০এ এবং নার্জো ৫০আই-এর তুলনায় ভিন্ন ডিজাইন সহ আসবে। এই স্মার্টফোনে ফ্ল্যাট সাইড সহ একটি পাঞ্চ-হোল ডিসপ্লে দেওয়া হবে। আবার এর ব্যাক প্যানেলে আয়তক্ষেত্রাকার ক্যামেরা আইল্যান্ড থাকবে যা ভার্টিক্যালি বা উল্লম্বভাবে স্থাপন করা হবে। ক্যামেরা আইল্যান্ডের মধ্যে তিনটি সেন্সর এবং একটি এলইডি ফ্ল্যাশ থাকবে।

এছাড়া, ডিভাইসটির ব্যাক প্যানেলে ডায়াগনাল বা তির্যক লাইন সহ গ্লজি ফিনিশ থাকবে বলে মনে করা হচ্ছে। প্যানেলের নীচের বাঁদিকে নার্জো (Narzo) ব্র্যান্ডিংটি দেখতে পাওয়া যাবে৷ স্মার্টফোনটির বাঁদিকে সিম কার্ড ট্রে এবং ভলিউম রকারটি মিলবে, আবার ডানদিকে ফোনের পাওয়ার বাটনটি অবস্থান করবে। রিয়েলমি নার্জো ৫০-এর নীচের অংশে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট থাকবে।

রিয়েলমি নার্জো ৫০- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme Narzo 50 Expected Specifications)

এফসিসি- এর তালিকাটি ডিজাইন ছাড়াও রিয়েলমি নার্জো ৫০-এর স্পেসিফিকেশনগুলিও প্রকাশ করেছে। লিস্টিং অনুযায়ী, এই ডিভাইসে ফুল এইচডি+ রেজোলিউশন সহ ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং হাই টাচ স্যাম্পলিং রেট অফার করবে বলে আশা করা হচ্ছে। এছাড়া, আগেই জানা গেছে যে, রিয়েলমি নার্জো ৫০ ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেটটি ব্যবহার করা হবে এবং এটি ৬ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ পর্যন্ত ইউএফএস ২.১ স্টোরেজ সহ আসবে।

ক্যামেরার ক্ষেত্রে, Realme Narzo 50-এর ব্যাক প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের মনোক্রম লেন্স সহ ট্রিপল ক্যামেরা সিস্টেম দেওয়া হবে এবং ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে বলে মনে করা হচ্ছে। এছাড়া, পাওয়ার ব্যাকআপের জন্য এই রিয়েলমি স্মার্টফোনটি ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে।

উল্লেখ্য, দামের পরিপ্রেক্ষিতে, Realme Narzo 50 হ্যান্ডসেটটির ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হতে পারে ১৫,৯৯৯ টাকা এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলটির দাম ১৭,৯৯৯ টাকা রাখা হতে পারে।