Realme GT Neo 3 ভারতে কত দামে পাওয়া যাবে? ফাঁস হল লঞ্চের সময় ও স্পেসিফিকেশন

গত কয়েকদিন ধরেই Realme GT Neo 3 স্মার্টফোন সিরিজটি নিয়ে জল্পনা শুরু হয়েছে প্রযুক্তিমহলে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার এই আপকামিং রিয়েলমি সিরিজের দাম, প্রধান স্পেসিফিকেশন…

গত কয়েকদিন ধরেই Realme GT Neo 3 স্মার্টফোন সিরিজটি নিয়ে জল্পনা শুরু হয়েছে প্রযুক্তিমহলে। সম্প্রতি এক জনপ্রিয় টিপস্টার এই আপকামিং রিয়েলমি সিরিজের দাম, প্রধান স্পেসিফিকেশন এবং ডিজাইন প্রকাশ করেছেন। টিপস্টার জানিয়েছেন যে, Realme GT Neo 3 ফোনে Qualcomm Snapdragon 888 প্রসেসর ব্যবহার করা হবে, আবার অন্য এক টিপস্টার দাবি করেছেন এই সিরিজের ডিভাইসগুলি MediaTek Dimensity 8100 প্রসেসর দ্বারা চালিত হবে। এছাড়া, চীনের TENAA সার্টিফিকেশন সাইটে দুটি নতুন রিয়েলমির স্মার্টফোনকেও স্পট করা হয়েছে, যেগুলো আসন্ন Realme GT Neo 3 সিরিজে অন্তর্ভুক্ত বলে অনুমান করা হচ্ছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক এই আপকামিং সিরিজের ডিভাইসগুলি সম্পর্কে কি কি তথ্য সামনে এসেছে।

রিয়েলমি জিটি নিও ৩ সিরিজের সম্ভাব্য দাম ও লভ্যতা (Realme GT Neo 3 Series Expected Price and Availability)

ভারতীয় ওয়েবসাইট জোলেজ (Zollege)- এর একটি রিপোর্ট অনুযায়ী, টিপস্টার স্টিভ হ্যামারস্টফার (Steve Hemmerstoffer) জানিয়েছেন, ভারতের বাজারে রিয়েলমি জিটি নিও ৩-এর দাম শুরু হবে ২৫,৫৪৩ টাকা থেকে। রিপোর্টে আরও উল্লেখ করা হয়েছে যে, সংস্থাটি সম্ভবত আগামী ৩১ জুলাই স্মার্টফোনটি উন্মোচন করবে।

রিপোর্টে আসন্ন রিয়েলমি জিটি নিও ৩ ফোনের রিয়ার শেলের কিছু কম্পিউটার-এডেড ডিজাইন (CAD)- এর রেন্ডারও শেয়ার করা হয়েছে। রেন্ডারগুলি প্রকাশ করছে যে, স্মার্টফোনের ব্যাক প্যানেলে ফ্ল্যাশ সহ একটি আয়তক্ষেত্রাকার মডিউলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। ব্যাবহারকারীরা ডিভাইসটির ডানদিকে পাওয়ার বাটন এবং বাঁদিকে ভলিউম বাটনটি পাবেন। তবে এই রিপোর্টে রিয়েলমি জিটি নিও ৩ হ্যান্ডসেটটির সামনের দিকের, ওপরের বা নীচের রেন্ডারগুলি প্রকাশ করা হয়নি।

রিয়েলমি জিটি নিও ৩ সিরিজের সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme GT Neo 3 Series Expected Specifications)

একাধিক সূত্র থেকে আসন্ন রিয়েলমি জিটি নিও ৩ সিরিজের প্রধান স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছে। সম্প্রতি RMX3560 এবং RMX3562 মডেল নম্বর সহ দুটি নতুন রিয়েলমি স্মার্টফোন চীনের সার্টিফিকেশন সাইট টেনা (TENAA)-তে তালিকাভুক্ত হয়েছে। স্টিভ হ্যামারস্টফার ছাড়াও টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট ওয়েইবো(Weibo)-তে আসন্ন ডিভাইসগুলির টেনা-এর তালিকাটি উদ্ধৃত করে সিরিজটির বেশ কয়েকটি স্পেসিফিকেশন শেয়ার করেছেন।

স্টিভ হ্যামারস্টফার- এর দাবি অনুযায়ী Realme GT Neo 3-এ ৬.৬২ ইঞ্চির সুপার অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। কিন্তু ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, উভয় স্মার্টফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০ × ২,৪১২ পিক্সেল) OLED ডিসপ্লে দেখতে পাওয়া যাবে।

হ্যামারস্টফার আরও জানিয়েছেন যে, Realme GT Neo 3 কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা চালিত হবে এবং এতে ৮ জিবি র‍্যাম মিলবে। তবে, ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, আসন্ন সিরিজটি অঘোষিত মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ চিপসেটের সাথে আসবে। এছাড়া, TENAA-এর তালিকায় উভয় স্মার্টফোনেই ২.৮৫ গিগাহার্টজ ক্লকস্পিডের একটি অক্টা-কোর প্রসেসর থাকার কথা উল্লেখ করা হয়েছে এবং এই লিস্টিং অনুযায়ী, দুটি ফোনই ৮ জিবি এবং ১২ জিবি র‍্যামের বিকল্প বাজারে উপলব্ধ হবে।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 3 ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে বলে জানা গেছে। হ্যামারস্টফার বলেছেন, এই ডিভাইসের ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর উপস্থিত থাকবে, কিন্তু ডিজিটাল চ্যাট স্টেশন আপকামিং ফোনগুলির প্রাইমারি ক্যামেরা হিসেবে একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৭৬৬ সেন্সর দেওয়া হবে বলে উল্লেখ করেছেন। তবে এই সেটআপের মধ্যে প্রধান ক্যামেরার সহযোগী হিসেবে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় একটি সেন্সরের উপস্থিতির বিষয়ে উভয় টিপস্টারই একমত হয়েছেন।

Realme GT Neo 3 ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে ৫জি, ৪জি এলটিই, ওয়াইফাই, ব্লুটুথ এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক থাকবে। হ্যামারস্টফার জানিয়েছেন, পাওয়ার ব্যাকআপের জন্য Realme GT Neo 3 ফোনে ব্যবহার করা হবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। তবে ডিজিটাল চ্যাট স্টেশন বলছেন যে, Realme RMX3560 মডেলটি ডুয়েল-সেল ৪,৫০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে, আর Realme RMX3562 মডেলে ডুয়েল-সেল ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে

স্টিভ হ্যামারস্টফারের দাবি, Realme GT Neo 3- এর পরিমাপ ১৫৮.৫x৭৩.৩x৮.৪ মিলিমিটার। অন্যদিকে, TENAA- এর তালিকায় উল্লেখ করা হয়েছে যে উভয় স্মার্টফোনেরই পরিমাপ হবে ১৬৩.৩x৭৫.৬x৮.২ এবং ওজন ১৮৮ গ্রাম। তবে যেহেতু এই আপকামিং সিরিজটি সম্পর্কে সংস্থার তরফে এখনো কোনও তথ্যই প্রকাশ্যে আসেনি তাই ফাঁস হওয়া তথ্যগুলির সত্যতা কতটা তা সময়ই বলবে।