Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+ 5G ভারতে আসছে আগামী 9 মার্চ, দাম ও ফিচার দেখে নিন

সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী মাসেই ভারতে আসছে Redmi Note 11 Pro সিরিজটি। রেডমির ভারতীয় শাখার তরফে আজ ঘোষনা করে জানানো হয়েছে, এই লাইনআপে অন্তর্ভুক্ত…

সব জল্পনার অবসান ঘটিয়ে আগামী মাসেই ভারতে আসছে Redmi Note 11 Pro সিরিজটি। রেডমির ভারতীয় শাখার তরফে আজ ঘোষনা করে জানানো হয়েছে, এই লাইনআপে অন্তর্ভুক্ত Redmi Note 11 Pro এবং Note 11 Pro+ 5G হ্যান্ডসেট দুটি আগামী ৯ মার্চ ভারতের বাজারে পা রাখবে। চলতি সপ্তাহেই সংস্থা আপকামিং সিরিজটির প্রোমোশনাল টিজারও প্রকাশ করেছিল। প্রসঙ্গত, Redmi Note 11 Pro সিরিজটি গত বছর চীনে আত্মপ্রকাশ করে। আবার সম্প্রতি এই সিরিজের বেস মডেলটি ১২০ হার্টজ AMOLED ডিসপ্লে সহ বিশ্ব বাজারেও লঞ্চ হয়েছে।

ভারতের বাজারে Redmi Note 11 Pro সিরিজ আসছে আগামী মাসেই

আজ (২৫ ফেব্রুয়ারি) রেডমি ইন্ডিয়া তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে রেডমি নোট ১১ প্রো সিরিজের লঞ্চের তারিখটি নিশ্চিত করেছে। এই টুইট অনুযায়ী আগামী ৯ মার্চ রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস মডেল দুটি ভারতের বাজারে উন্মোচন করা হবে।

রেডমি ইতিমধ্যেই রেডমি নোট ১১ প্রো প্লাস- এর চীনা সংস্করণটি শাওমি ১১আই হাইপারচার্জ নামে ভারতের বাজারে লঞ্চ করেছে। তাই জানুয়ারি মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো ৫জি-এর রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে যথাক্রমে নোট ১১ প্রো এবং নোট ১১ প্রো প্লাস হ্যান্ডসেট দুটি ভারতে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

ভারতে রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস- এর সম্ভাব্য দাম (Redmi Note 11 Pro, Redmi Note 11 Pro+ 5G Expected Price in India)

জানুয়ারি মাসে লঞ্চের সময় রেডমি নোট ১১ প্রো-এর গ্লোবাল মডেলের দাম রাখা হয় ২৯৯ ডলার (প্রায় ২২,৫০০ টাকা) আবার রেডমি নোট ১১ প্রো ৫জি-এর মূল্য ৩২৯ ডলার (প্রায় ২৪,৮০০ টাকা) ধার্য করা হয়৷ অনুমান করা হচ্ছে, রি-ব্র্যান্ডেড সংস্করণ হওয়ার ফলে আসন্ন রেডমি নোট ১১ প্রো এবং নোট ১১ প্রো প্লাস ফোনগুলির দামও ভারতের বাজারে প্রায় এরকমই রাখা হবে।

রেডমি নোট ১১ প্রো- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11 Pro Expected Specifications)

ডুয়েল-সিমের রেডমি নোট ১১ প্রো- এর গ্লোবাল মডেলে ৬.৬৭ ইঞ্চির ফুল-এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে আছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং সর্বোচ্চ উজ্জ্বলতা ১,২০০ নিট। স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও জি ৯৬ অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এটি ৮ জিবি পর্যন্ত এলপিডিডিআর৪এক্স র‍্যাম সহ এসেছে। রেডমি নোট ১১ প্রো গ্লোবাল ভ্যারিয়েন্টটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11 Pro-এ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং দুটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ডেপ্থ ক্যামেরা সেন্সর সহ কোয়াড ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এছাড়া ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। সর্বোপরি, Redmi Note 11 Pro ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ গ্লোবাল মার্কেটে পা রেখেছে।

রেডমি নোট ১১ প্রো প্লাস- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Redmi Note 11 Pro+ Expected Specifications)

গত ২৬ জানুয়ারি গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া রেডমি নোট ১১ প্রো ৫জি স্মার্টফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে ভারতের বাজারে রেডমি নোট ১১ প্রো প্লাস মডেলটি লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনটি ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে সহ বিশ্ববাজারে আত্মপ্রকাশ করেছে। এই ডিভাইসে পারফরম্যান্সের জন্য ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটটি এবং এটি ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম অফার করে। এছাড়াও রেডমি নোট ১১ প্রো ৫জি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi Note 11 Pro+ 5G ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়া, ফোনের সামনে সেলফির জন্য ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে। ৫জি কানেক্টিভিটি যুক্ত Redmi Note 11 Pro+ 5G- তে দেওয়া হয়েছে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি।