Asus 8Z ভারতে আসছে 28 ফেব্রুয়ারি, হতে পারে Asus Zenfone 8 এর রিব্র্যান্ডেড ভার্সন

Asus 8z আগামী ২৮ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে। যদিও লঞ্চের তারিখ ছাড়া ফোনটি সম্পর্কে বিশেষ কিছু জানানো নারাজ Asus। উল্লেখ্য, তাইওয়ানিজ কোম্পানিটি গত বছর…

Asus 8z আগামী ২৮ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হতে চলেছে। যদিও লঞ্চের তারিখ ছাড়া ফোনটি সম্পর্কে বিশেষ কিছু জানানো নারাজ Asus। উল্লেখ্য, তাইওয়ানিজ কোম্পানিটি গত বছর গ্লোবাল মার্কেটে Asus ZenFone 8, ও ZenFone 8 Flip ফোন দুটি লঞ্চ করেছিল। এরমধ্যে প্রথম ফোনটি Asus 8Z নামে ভারতে আসতে পারে বলে জল্পনা রয়েছে। আবার কোম্পানি Asus Zenfone 8 Flip এর রিব্যান্ডেড ভার্সন হিসেবে Asus 8Z Flip লঞ্চ করতে পারে। যদিও দ্বিতীয় ফোনটির বিষয়ে আসুস এখনও কিছু বলেনি। জানিয়ে রাখি, Zen Mobile ভারতে Zenfone নামটি ট্রেডমার্ক করে রাখায়, Asus এই নাম এদেশে ব্যবহার করতে পারবে না।

Asus 8Z ভারতে আসছে 28 ফেব্রুয়ারি

আসুস ইন্ডিয়ার তরফে একটি টুইট করে জানানো হয়েছে, আসুস ৮জেড ফোনটি আগামী ২৮ ফেব্রুয়ারি দুপুর বারোটায় লঞ্চ করা হবে। কোম্পানি জানিয়েছে, এই কমপ্যাক্ট ফোনটি দুর্দান্ত পারফরম্যান্স দেবে। ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে ফোনটি কেনা যাবে।

Asus 8Z এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আগেই বলেছি আসুস জেনফোন ৮ ফোনটি ভারতে আসুস ৮জেড নামে আসতে পারে। সেক্ষেত্রে এই স্মার্টফোনে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৫.৯ ইঞ্চি ফুল এইচডি প্লাস E4 AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের পিক ব্রাইটনেস ১১০০ নিট। এই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ অক্টা-কোর প্রসেসর। ফোনটি ৬ জিবি, ৮ জিবি ও ১৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট সহ আসতে পারে। আবার ইন্টারনাল স্টোরেজ হিসাবে থাকতে পারে – ১২৮ জিবি ও ২৫৬ জিবি মেমোরি।

ফটোগ্রাফির জন্য, Asus 8Z ফোনে ৬৪ মেগাপিক্সেল Sony IMX686 প্রাইমারি সেন্সরসহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আবার সেকেন্ডারি সেন্সর হিসেবে থাকতে পারে ডুয়েল PDAF যুক্ত ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স (অ্যাপারচার এফ/২.২)। এছাড়া সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে দেওয়া হবে ৪,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৩০ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা। কানেক্টিভিটি বা অন্যান্য ফিচারের কথা বললে এই ফোনে মিলতে পারে, ৫জি (5G), ইউএসবি টাইপ-সি পোর্ট, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ৫.২, জিপিএস, ৩.৫মিমি অডিও জ্যাক, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, দুটি স্পিকার, তিনটি মাইক্রোফোন, এবং ওজো (OZO) অডিও প্রযুক্তিও।