2022-এর মার্চে কোন কোন গাড়ি ভারতে লঞ্চ হবে? একনজরে দেখে নিন তালিকা

ফেব্রুয়ারির ঘর থেকে মার্চে পা রাখতেই নতুন মাসে কী কী গাড়ি দেশের বাজারে লঞ্চ হবে, সেই নিয়ে শুরু হয়ে গেল জল্পনা। বিভিন্ন মহলের দাবি, খুব…

ফেব্রুয়ারির ঘর থেকে মার্চে পা রাখতেই নতুন মাসে কী কী গাড়ি দেশের বাজারে লঞ্চ হবে, সেই নিয়ে শুরু হয়ে গেল জল্পনা। বিভিন্ন মহলের দাবি, খুব কম করে হলেও আটটি নতুন গাড়ি চলতি মাসে দেশের বাজারে আত্মপ্রকাশ করবে। তার মধ্যে কিছু একদম নতুন গাড়ি, ক’টি ফেসলিফ্ট ভার্সন, এবং বাকিগুলির উপর থেকে শুধু পর্দা সরানো হবে, অফিসিয়াল লঞ্চ পরে। আবার সেই গাড়িগুলি বিভিন্ন সেগমেন্টে আসছে – বাজেট এবং লাক্সারি। এই প্রতিবেদনে সেরকমই আপকামিং আটটি গাড়ি নিয়ে তথ্য রইল।

Skoda Slavia 1.5 TSI

২৮ ফেব্রুয়ারি Skoda Slavia ১.০ লিটার টিএসআই ইঞ্জিনের মডেলটি লঞ্চ হয়েছে। তবে এর ১.৫ লিটার ইঞ্জিনযুক্ত মডেলটি আগামীকা লঞ্চ হবে। ১.০ লিটার ইঞ্জিনের মডেলটির দাম শুরু হচ্ছে ১০.৬৯ লক্ষ টাকা থেকে, এবং এর টপ-স্পেক ভ্যারিয়েন্টটির মূল্য ১৫.৩৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)। অন্যদিকে এর ১.৫ লিটার মডেলটি থেকে পাওয়া যাবে ১৪৮ বিএইচপি শক্তি এবং ২৫০ এনএম টর্ক।

Mercedes-Maybach S-Class

Mercedes Benz তাদের Maybach এর দ্বিতীয় মডেল S-Class গাড়িটি বৃহস্পতিবার ভারতের বাজারে হাজির করবে। ফিচারের দিক দিয়ে Maybach S-Class-এর স্থান Standard S-Class এর উপরে। লিমিটেড এডিশনে আসতে চলেছে গাড়িটি। অনুমান করা হচ্ছে Maybach লাক্সারি সেডানটি দুটি ইঞ্জিনের বিকল্পে বাজারে আসতে পারে।

2022 MG ZS EV facelift

কয়েক সপ্তাহ আগে 2022 MG ZS EV এর উপর থেকে পর্দা সরানো হয়েছিল। নতুন ভার্সনের ইলেকট্রিক এসইউভি গাড়িটি আগামী ৭ মার্চ ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে। এর বিশেষ ফিচারগুলির মধ্যে থাকবে আপডেটেড ফ্রন্ট এবং রিয়ার বাম্পার, নতুন হেড এবং টেল লাইট, রিডিজাইন অ্যালয় হুইল এবং একটি চার্জিং পোর্ট। আগের তুলনায় আরও বড় ব্যাটারি প্যাক সহ আসতে পারে এটি।

Volkswagen Virtus

Taigun SUV-র পর Volkswagen-এর পরবর্তী মডেলটি হল Virtus। বড় আকারের এই গাড়িটি ৮ মার্চ উন্মোচিত তে চলেছে। এতে দেখা মিলবে একাধিক অত্যাধুনিক ফিচারের। আবার দুটি পেট্রল ইঞ্জিনের বিকল্পে হাজির হবে গাড়িটি। MQB A0 IN প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি হয়েছে এটি।

Lexus NX 350h facelift

Lexus NX 350h নতুন অবতারে ৯ মার্চ ভারতের বাজারে পা রাখবে। এদিকে ১৯ জানুয়ারি থেকেই বুকিং নেওয়া শুরু হয়ে গিয়েছে। লঞ্চের দিনই গাড়িটির মূল্য ঘোষণা করবে সংস্থাটি। উল্লেখ্য, নতুন বছরে ভারতে এটাই লেক্সাস-এর প্রথম গাড়ি৷

Toyota Hilux

Hilux পিকআপ গাড়ির মডেলটি গত মাসেই সামনে এনেছিল Toyota Kirloskar Motor। ১ লক্ষ টাকার বিনিময়ে গাড়িটি বুকিং করা যাচ্ছে। ব্যাপক চাহিদা এবং জোগানে একাধিক সমস্যার কারণে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এর বুকিং নেওয়া বন্ধ করে দেওয়া হবে বলে খবর। লঞ্চের দিনই গাড়িটির দাম ঘোষণা করবে সংস্থাটি। দুটি ভ্যারিয়েন্টে আসতে চলেছে Hilux। এর ২.৮ লিটার ডিজেল মোটরটি থেকে ২০১ বিএইচপি শক্তি এবং ৪২০ এনএম টর্ক পাওয়া যাবে।

Toyota Glanza facelift

Toyota Glanza-র নতুন ভার্সনটিকে টেস্টিং চলাকালীন একাধিকবার স্পট করা হয়েছে। যা দেখে অনুমান করা হচ্ছিল খুব শীঘ্রই এটি লঞ্চ হতে পারে। গত সপ্তাহে Maruti Suzuki Baleno ভারতের বাজারে লঞ্চ হয়েছে। Glanza-র নয়া মডেলটিও এদেশে খুব শীঘ্রই লঞ্চ হবে।

BMW X4 facelift

BMW X3-এর পর এবার X4 মডেলটি লঞ্চ করতে চলেছে সংস্থাটি। ব্ল্যাক শ্যাডো সহ লিমিটেড এডিশনে পাওয়া যাবে গাড়িটি। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে গাড়িটির বুকিং চলছে। লঞ্চের নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করেনি সংস্থাটি।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন