Greta Glide Electric Scooter Launch: 150 মিনিটের চার্জে চলবে 100 কিমি, প্রি-বুকিংয়ে মোটা টাকা ছাড়

গুজরাতের Raj Electromotives-এর সাবসিডিয়ারি বা শাখা সংস্থা Greta আজ দেশের বাজারে একটি নতুন বৈদ্যুতিক স্কুটার নিয়ে হাজির হয়েছে। যার নাম Greta Glide। সংস্থার তরফে বিবৃতি…

গুজরাতের Raj Electromotives-এর সাবসিডিয়ারি বা শাখা সংস্থা Greta আজ দেশের বাজারে একটি নতুন বৈদ্যুতিক স্কুটার নিয়ে হাজির হয়েছে। যার নাম Greta Glide। সংস্থার তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ইলেকট্রিক স্কুটারটির দাম ৮০,০০০ টাকা থেকে শুরু। এতে লিথিয়াম আয়ন ব্যাটারি দেওয়া হয়েছে৷ যা ফাস্ট চার্জিং সমর্থন করে।

Greta Glide ই-স্কুটারের বুকিং চালু হয়েছে। এখনই কিনলে মোটা টাকা ছাড় মিলবে। যেমন অগ্রিম বুকিংয়ে ৬,০০০ টাকা এবং স্পট বুকিংয়ে ২,০০০ টাকা এককালীন ছাড়ের ঘোষণা করা হয়েছে। বৈদ্যুতিক স্কুটারটি একগুচ্ছ রঙের বিকল্পে পাওয়া যাবে। যেমন, ইয়েলো, গ্রে, অরেঞ্জ, স্কারলেট, রেড, রোজ গোল্ড, ক্যান্ডি হোয়াইট, এবং জেট ব্ল্যাক।

Greta Glide Electric Scooter ব্যাটারি, রেঞ্জ

গ্রেটা গ্লাইড ই-স্কুটার প্রয়োজন অনুযায়ী বিভিন্ন ব্যাটারি ভ্যারিয়েন্টের মধ্যে বেছে নেওয়া যাবে। যদি স্বল্প দূরত্ব যাওয়ার উদ্দেশ্য থাকে, তাহলে ভি২ ৪৮ ভোল্ট, ২৪ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি কিনলে ৬০ কিমি রেঞ্জ মিলবে। আবার কাছেপিঠের বদলে গন্তব্যস্থল দূরে হলে ভি৩ ৪৮ ভোল্ট, ৩০ অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি চয়ন করলে ১০০ কিমি রেঞ্জ পাওয়া যাবে। কোন ব্যাটারি পছন্দ করছেন, তার উপর ভিত্তি করে গ্রেটা গ্লাইড ই-স্কুটারের দাম ও মাইলেজ বাড়বে।

Greta Glide Electric Scooter ফিচার

গ্রেটা গ্লাইড ইলেকট্রিক স্কুটারের ফিচারগুলির মধ্যে রিভার্স মোড, ডিআরএল, স্মার্ট শিফ্ট, এলইডি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, কীলেস স্টার্ট, অ্যান্টি থেফ্ট এলার্ম, ফ্রন্ট গ্লভ বক্স, স্মার্টফোন চার্জিং পোর্ট উল্লেখযোগ্য।

এছাড়া, বৈদ্যুতিক স্কুটারটির ৩.৫ ইঞ্চি চওড়া টায়ার রাস্তায় ভাল গ্রিপ অফার করবে। গ্রেটা গ্লাইড সাসপেনশনের জন্য সামনে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে হাইড্রোলিক শক অ্যাবজর্ভার পেয়েছে। ব্রেকিংয়ের জন্য দু’দিকেই রয়েছে ডিস্ক ব্রেক।

উল্লেখ্য, ২০১৯ সালে প্রতিষ্ঠিত হওয়া গ্রেটা ই-স্কুটার ছাড়াও প্যাডেল চালিত বাইসাইকেল, রিকশা, এবং বাইকের ইলেকট্রিক কনভার্শন কিট (ব্যাটারিতে চলার ব্যবস্থা) বিক্রি করে।