Honor 60 Pro নজরকাড়া কালার সহ লঞ্চ হল, পাবেন আধুনিক ইলেক্ট্রোক্রোমিক প্রযুক্তি

গত বছর ২রা ডিসেম্বর, Honor 60 এবং Honor 60 Pro নামের দুটি স্মার্টফোন চীনের বাজারে লঞ্চ করেছিল টেক ব্র্যান্ড Honor। যার মধ্যে প্রো ভ্যারিয়েন্টটি তৎকালীন…

গত বছর ২রা ডিসেম্বর, Honor 60 এবং Honor 60 Pro নামের দুটি স্মার্টফোন চীনের বাজারে লঞ্চ করেছিল টেক ব্র্যান্ড Honor। যার মধ্যে প্রো ভ্যারিয়েন্টটি তৎকালীন সময়ে ব্লু, গোল্ড, গ্রীন এবং ব্ল্যাক কালার অপশনে উপলব্ধ ছিল। তবে আজ অর্থাৎ ৪ মার্চ Honor একটি টিজার ভিডিও শেয়ার করে Honor 60 Pro মডেলের ‘অনর কোড’ (Honor Code) নামের একটি নতুন কালার ভ্যারিয়েন্টের আগমনের কথা নিশ্চিত করলো।

এই টিজার ভিডিও অনুসারে, Honor 60 Pro স্মার্টফোনের এই নয়া কালার ভ্যারিয়েন্টটি ইলেক্ট্রোক্রোমিক (electrochromic) প্রযুক্তি সহ এসেছে। এই প্রযুক্তি উপস্থিত থাকার কারণে, সংস্থার ব্র্যান্ড নামের প্রত্যেকটি অক্ষর – H, O, N, O, R, ইনকামিং কল, অ্যালার্ম ক্লক এবং রিমাইন্ডারের রিংটোনের ছন্দ অনুসরণে ‘গ্লো’ করবে বা জ্বলবে। এটি মিলিসেকেন্ড-লেভেল রেস্পন্স স্পিড অফার করে এবং ব্যবহারকারীদের গ্লোয়িং লেটারের প্যাটার্ন কাস্টমাইজ করার অনুমতি দেয়। চলুন এবার Honor 60 Pro স্মার্টফোনের নতুন কালার ভ্যারিয়েন্টের দাম ও ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Honor 60 Pro দাম (Honor Code ভ্যারিয়েন্ট)

অনর ৬০ প্রো স্মার্টফোনের ‘অনর কোড’ নামক এই নয়া কালার অপশনটি একক স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। সেক্ষেত্রে, ফোনটির ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজের দাম ৩,৯৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৪৮,২০০ টাকা ধার্য করা হয়েছে। ভারতে এটির লভ্যতা সম্পর্কিত কোনো তথ্য প্রকাশ্যে আসেনি।

Honor 60 Pro স্পেসিফিকেশন (Honor Code ভ্যারিয়েন্ট)

শুরুতেই বলি, অনর কোড কালার ভ্যারিয়েন্টের স্পেসিফিকেশন অনর ৬০ প্রো স্মার্টফোনের মতো। এতে কার্ভড এজ সহ একটি ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। সিকিউরিটির জন্য এই ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এম্বেড করা আছে। আবার, ফাস্ট পারফরম্যান্সের জন্য ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্লাস প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে, ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি মেমরি বর্তমান।

ক্যামেরা ফ্রন্টের কথা বললে, Honor 60 Pro ফোনের ব্যাক প্যানেলে থাকা ক্যামেরা মডিউলে – ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর সমেত ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যাবে। একইভাবে, সেলফি তোলার জন্য এতে ৫০ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য উক্ত স্মার্টফোনে ৪,৫০এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যার সাথে ৬৬ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।