Vivo Fold: এপ্রিল মাসে বাজারে পা রাখছে ভিভো-র ফোল্ডেবল ফোন, টেক্কা দেবে Samsung, Huawei কে

ভিভো শীঘ্রই বাজারে তাদের সর্বপ্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করার তোড়জোড় শুরু করছে। বেশ কিছুদিন ধরেই এই প্রিমিয়াম ডিভাইসটি নিয়ে জল্পনা অব্যাহত রয়েছে। আর এবার একটি…

ভিভো শীঘ্রই বাজারে তাদের সর্বপ্রথম ফোল্ডেবল স্মার্টফোনটি লঞ্চ করার তোড়জোড় শুরু করছে। বেশ কিছুদিন ধরেই এই প্রিমিয়াম ডিভাইসটি নিয়ে জল্পনা অব্যাহত রয়েছে। আর এবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে, আগামী মাসে অর্থাৎ এপ্রিলে চীনা সংস্থাটি বহু প্রতীক্ষিত এই ফোল্ডেবল স্মার্টফোনটির ওপর পর্দা সরাতে চলেছে। এর পাশাপাশি আপকামিং ডিভাইসটির কোডনেম জানা গেছে, বাটারফ্লাই (Butterfly)। আসুন তাহলে ভিভোর এই আপকামিং ডিভাইসটি সম্পর্কে আর কি কি নতুন তথ্য সামনে এল জেনে নেওয়া যাক।

আগামী মাসেই আসছে Vivo-এর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন

জিমিয়ান (Jiemian) সাইটের নয়া রিপোর্টটি ভিভোর ফোল্ডেবল ফোনের কোডনেম এবং এপ্রিল মাসে লঞ্চের টাইমলাইনটি প্রকাশ করেছে। যদি এই তথ্যটি সত্য হয়, তাহলে ভিভোর এই ফোনটিই হবে অনর ম্যাজিক ভি (Honor Magic V) এবং ওপ্পো ফাইন্ড এন (Oppo Find N)-এর পর কোনও চীনা স্মার্টফোন নির্মাতার তৈরি লেটেস্ট ফোল্ডেবল হ্যান্ডসেট। অনর এবং ওপ্পোর এই হ্যান্ডসেটগুলি চীনা বাজারে লঞ্চ করা সাম্প্রতিক ডিভাইসগুলির মধ্যে অন্যতম। তাই বলাই যায়, ভিভো এখন এই দুটি চীনা ব্র্যান্ডের পাশাপাশি ফোল্ডেবল স্মার্টফোন নির্মাণকারী সংস্থাগুলির সাথেও প্রতিযোগীতায় নামবে।

এদিকে, সূত্র মারফৎ জানা গেছে যে, চীনা সংস্থার আসন্ন ফোল্ডেবল স্মার্টফোনটি তার হিঞ্জ বা কব্জার মেকানিজমের মাধ্যমে প্রযুক্তিগত অগ্রগতিতে এক ধাপ এগিয়ে যাবে। তবে এছাড়াও, এর প্রধান উপাদানগুলিতেও নতুনত্ব থাকবে এবং ডিভাইসটি তার পারফরম্যান্সের দিক দিয়ে হুয়াওয়ে (Huawei) এবং স্যামসাং (Samsung) ফোল্ডেবল ডিভাইসগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে। ইন্টারন্যাশনাল ডেটা কর্পোরেশন (IDC)- এর একটি রিপোর্ট অনুযায়ী, শুধুমাত্র চীনে ফোল্ডেবল ফোনের সরবরাহ গতবছর ১.৫ মিলিয়ন বা ১৫ লক্ষ ইউনিটে পৌঁছেছে বলে আশা করা হচ্ছে।

উল্লেখ্য, স্মার্টফোনের এই অভিনব প্রজাতিটির সাপ্লাই চেইনটি আরও প্রতিষ্ঠিত হওয়ার সাথে সাথে (ফ্লেক্সিবল স্ক্রিন, কব্জা এবং ইউটিজি প্রতিরক্ষামূলক কভারের মতো উপাদানগুলির জন্য), এই সংখ্যাটি আরও বাড়বে। বিশ্লেষণ ভিত্তিক সংস্থাগুলি অনুমান করেছে যে চলতি বছরে, ফোল্ডেবল ফোনের সামগ্রিক বিক্রি দ্বিগুণ বৃদ্ধি পাবে। সুতরাং, এটি একেবারেই আশ্চর্যজনক নয় যে, এই ব্যাপক জনপ্রিয়তা ও চাহিদার কারণে ভিভো তাদের আসন্ন ডিভাইসের মাধ্যমে ফোল্ডেবল ফোনের বাজারে প্রথম কদমটি রেখেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন