Oppo চলতি বছরে আনছে ক্ল্যামশেল রোলেবল স্মার্টফোন, কেন বিশেষ জেনে নিন

গত ডিসেম্বরে চীনা সংস্থা ওপ্পোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করে Oppo Find N। আর এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি লঞ্চ হওয়ার প্রায় মাস তিনেক মধ্যেই…

গত ডিসেম্বরে চীনা সংস্থা ওপ্পোর প্রথম ফোল্ডেবল স্মার্টফোন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করে Oppo Find N। আর এই ফ্ল্যাগশিপ ডিভাইসটি লঞ্চ হওয়ার প্রায় মাস তিনেক মধ্যেই এবার এক টিপস্টার দাবি করেছেন যে, ওপ্পো আরও দুটি নতুন অভিনব ডিজাইনের ফোল্ডেবল ডিভাইস চলতি বছরেই বাজারে লঞ্চ করার পরিকল্পনা করছে। এই হ্যান্ডসেটগুলিতে ক্ল্যামশেল ডিজাইন থাকবে বলেও শোনা যাচ্ছে। আসুন তাহলে জেনে নেওয়া যাক ওপ্পোর এই আপকামিং ডিভাইসগুলি সম্পর্কে আর কি কি তথ্য সামনে এসেছে।

আসছে Oppo- এর দুই নতুন ফোল্ডেবল হ্যান্ডসেট

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) চীনা মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)-তে দাবি করেছেন, ওপ্পো তাদের ফাইন্ড এন ডিভাইসটি লঞ্চ করার পর আরও কিছু ফোল্ডেবল মডেল উন্মোচন করার পরিকল্পনা করছে। স্পষ্টতই, ব্র্যান্ডের প্রথম ফোল্ডেবল ফোনটি প্রত্যাশার থেকেও ভালো বিক্রি হয়েছে। তাই এখন, চীনা সংস্থাটি দুটি নতুন মডেলও লঞ্চ করার পরিকল্পনা করছে। এর মধ্যে একটিতে ক্ল্যামশেল ডিজাইন দেখতে পাওয়া যাবে, আবার দ্বিতীয় মডেলটি হবে একটি হায়ার-এন্ড ভ্যারিয়েন্ট, যাতে একটি ডিসপ্লে থাকবে যা ওপ্পো ফাইন্ড এন-এর স্ক্রিনের থেকেও বড় আকারের হবে।

জানিয়ে রাখি, Oppo Find N গতবছর ডিসেম্বর মাসে লঞ্চ করা হয়েছিল। তবে টিপস্টার জানিয়েছেন, এই উচ্চতর মডেলটি প্রায় ১০,০০০ ইউয়ান (আনুমানিক ১,২২,০০০ টাকা) মূল্যের সাথে লঞ্চ হবে। এক কথায় বলা যায়, এটি Find N-এর চেয়েও বেশি ব্যয়বহুল হবে, যদিও বর্তমান মডেলটি ফোল্ডেবল হ্যান্ডসেট বিভাগে তুলনামূলকভাবে সবচেয়ে সাশ্রয়ী ফোনগুলির মধ্যে অন্যতম।

উল্লেখযোগ্যভাবে, ডিজিটাল চ্যাট স্টেশন আরও জানিয়েছেন যে, এই আসন্ন প্রিমিয়াম হ্যান্ডসেটের ডিসপ্লেটি একটি রোলেবল প্যানেল হবে। মানে, এটি ডিজাইনের দিক থেকে Oppo X 2021 রোলেবল কনসেপ্ট ফোনের অনুরূপ হতে পারে, যেটিকে এক্সটেন্ডিং ডিসপ্লে সহ বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে গণ্য করা হয়। Oppo X 2021 তার ডিসপ্লে ৬.৭ ইঞ্চি থেকে ৭.৪ ইঞ্চি পর্যন্ত প্রসারিত করতে পারে এর ৬.৮ মিলিমিটারের রোল মোটর এবং নমনীয় OLED প্যানেল ডিজাইনের জন্য। যদিও প্রকাশ্যে আসা তথ্যটি আপাতত একটি অসমর্থিত খবর, তাই এর সত্যতা কতটা তার সময়ই বলবে। তবে এটি তাৎপর্যপূর্ণ হবে যদি কোম্পানি এই ডিভাইসটি বাজারে লঞ্চ করে। কারণ গণ উৎপাদনের জন্য রোলেবল স্মার্টফোনের এটিই প্রথম বাণিজ্যিক মডেল হবে।