OnePlus PGKM10 আসছে শক্তিশালী ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর ও ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ

সম্প্রতি চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে PGKM10 মডেল নম্বর সহ ওয়ানপ্লাসের একটি নতুন স্মার্টফোনকে স্পট করা হয়েছিল। যেখান থেকে এই ফোনে ব্যবহৃত ফাস্ট চার্জিং প্রযুক্তি…

সম্প্রতি চীনের 3C (CCC) সার্টিফিকেশন সাইটে PGKM10 মডেল নম্বর সহ ওয়ানপ্লাসের একটি নতুন স্মার্টফোনকে স্পট করা হয়েছিল। যেখান থেকে এই ফোনে ব্যবহৃত ফাস্ট চার্জিং প্রযুক্তি সম্পর্কিত তথ্য প্রকাশ্যে আসে। জানা যাচ্ছিল এই ফোনটি ১৬০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসবে। কিন্তু এই লিস্টিংটি ওয়ানপ্লাসের আপকামিং স্মার্টফোনের নামটি সামনে আনেনি। তবে এবার এক জনপ্রিয় টিপস্টার দাবি করেছেন, এই হ্যান্ডসেটটি আদতে আগে থেকেই চর্চায় থাকা আসন্ন OnePlus Dimensity 8100 হ্যান্ডসেটটিই হবে। অর্থাৎ এই ডিভাইসটি মিডিয়াটেকের লেটেস্ট Dimensity 8100 চিপসেট দ্বারা চালিত হবে।

OnePlus PGKM10-ই হল সংস্থার আসন্ন Dimensity 8100 প্রসেসর যুক্ত মডেল

চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন (Digital Chat Station) মাইক্রোব্লগিং সাইট ওয়েইবো (Weibo)- এর একটি পোস্টে জানিয়েছেন, 3C-এর সাইটে তালিকাভুক্ত হওয়া ওয়ানপ্লাস পিজিকেএম১০ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০০ প্রসেসর সহ আসবে। তবে তিনি এও উল্লেখ করেছেন যে, এই মডেলে ১৬০ ওয়াট সর্বোচ্চ চার্জিং স্পিড করলেও, ফোনটি ১৫০ ওয়াট চার্জিং প্রযুক্তিই সহ আসবে। এছাড়াও টিপস্টার প্রকাশ করেছেন, এই আপকামিং ডিভাইসটিতে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে, এবং এই ব্যাটারি ১৫ মিনিটের মধ্যে শূন্য থেকে ১০০ শতাংশ পর্যন্ত চার্জ হবে।

এছাড়াও, স্মার্টফোনটি আগামী মাসে বাজারে আত্মপ্রকাশ করতে পারে বলেও জানা গেছে। যদি এই তথ্যটি সঠিক হয়, তাহলে আগামী দিনে চীনা সংস্থাটি এই ডিভাইসের টিজারগুলিও প্রকাশ করতে পারে এবং শীঘ্রই ওয়ানপ্লাস আনুষ্ঠানিকভাবে স্মার্টফোনের লঞ্চের তারিখটিও ঘোষণা করতে পারে।

প্রসঙ্গত, টিপস্টার বলেছেন, OnePlus PGKM10 ডাইমেনসিটি ৮১০০ চিপসেট দ্বারা চালিত হবে। শোনা যাচ্ছে এই স্মার্টফোনে ৬.৭ ইঞ্চির OLED ডিসপ্লে থাকবে এবং এতে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ প্রাইমারি ক্যামেরা সেন্সর দেখতে পাওয়া যাবে।

উল্লখ্যে, চলতি মাসে স্মার্টফোন নির্মাতা রিয়েলমি সর্বপ্রথম ডাইমেনসিটি ৮১০০-চালিত স্মার্টফোনটি বাজারে লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এই মডেলটি Realme GT Neo 2-এর উত্তরসূরি হবে এবং এটি Realme GT Neo 3 নামে বাজারে আত্মপ্রকাশ করবে। ওয়ানপ্লাসের এই চর্চিত ফোনটির মতো, Realme GT Neo 3-ও ১৫০ ওয়াট আল্ট্রা ডার্ট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে। এই রিয়েলমি ফোনটি ১২০ হার্টজের স্ক্রিন, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, এবং ১২ জিবি র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজ সহ আসতে পারে।