দুর্বল ইন্টারনেটের সমস্যা ভোগাচ্ছে? এই দুটি মামুলি টিপস ফলো করলে স্মার্টফোন মিলবে দুর্দান্ত সিগন্যাল

স্মার্টফোন এবং মোবাইল নেটওয়ার্ক এখন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ! ফলে এই দুটি জিনিসের কোনো একটি যদি ঠিকঠাক কাজ না দেয়, তাহলেই আমাদের নানাবিধ মুশকিলের মুখে পড়তে…

স্মার্টফোন এবং মোবাইল নেটওয়ার্ক এখন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ! ফলে এই দুটি জিনিসের কোনো একটি যদি ঠিকঠাক কাজ না দেয়, তাহলেই আমাদের নানাবিধ মুশকিলের মুখে পড়তে হয়। এর মধ্যে স্মার্টফোনে সিগন্যাল না আসা খুবই অস্বস্তিকর একটি সমস্যা! অনেক জায়গায় কোম্পানি ঠিকঠাক কভারেজ দিতে না পারার কারণে এই জাতীয় সমস্যা হয়, আবার ইউজারদের অগোচরে করা বেশ কিছু বিষয়ও সিগন্যাল ইস্যুকে প্ররোচিত করে।

সেক্ষেত্রে আপনিও দুর্বল নেটওয়ার্ক বা সিগন্যালের সমস্যায় থাকেন এবং অনেক চেষ্টার পরেও এই সমস্যা থেকে রেহাই না পান, তাহলে চিন্তা করবেন না। কারণ আমরা আপনাকে এমন দুটি সহজ পদ্ধতি জানাতে যাচ্ছি যা অনুসরণ করার পরে আপনি আপনার স্মার্টফোনে সিগন্যাল বাড়িয়ে নির্ঝঞ্ঝাটে কল তো করতে পারবেনই, তার সাথে ভালোভাবে ইন্টারনেটও ব্যবহার করতে পারেন। আসুন বিস্তারিত জেনে নিই…

স্মার্টফোনে কীভাবে সিগন্যাল বাড়াবেন

আপনি যদি স্মার্টফোনে সিগন্যাল বাড়াতে চান তবে প্রথমে আপনাকে হ্যান্ডসেটের কভার পরিবর্তন করতে হবে। আসলে, বেশিরভাগ ইউজাররা তাদের স্মার্টফোনে এমন একটি শক্ত প্লাস্টিকের কভার ব্যবহার করে থাকে যার কারণে সিগন্যালগুলি ব্লক হতে থাকে এবং তা স্মার্টফোনে সঠিকভাবে পৌঁছায় না। তাই ভালো সিগন্যাল পেতে পাতলা কভার ব্যবহার করুন।

এত গেল মামুলি কভারের কথা! ভাবছেন আর কী উপায়ের কথা বলব? তাহলে বলি দ্বিতীয় উপায়টি আরো সহজ। এক্ষেত্রে আপনি যখনই স্মার্টফোন ব্যবহার করেন, তখন চেষ্টা করুন যে এমন একটি ঘরে বসতে যেখানে সর্বাধিক জানালা এবং দরজা রয়েছে। এতে কোনো বাধা ছাড়াই ঘরের মধ্যে সিগন্যাল পৌঁছাতে পারে।