Tata Nexon EV: ভারতের বেস্ট সেলিং বৈদ্যুতিক গাড়ির দাম বাড়ল

ভারতের বাজারে বেস্ট-সেলিং বৈদ্যুতিক গাড়ি Tata Nexon EV-র দাম চড়াল টাটা (Tata)। একধাক্কায় Nexon EV-র সমস্ত ভ্যারিয়েন্টের দাম ২৫ হাজার টাকা বাড়ানো হল। বর্তমানে গাড়িটি…

ভারতের বাজারে বেস্ট-সেলিং বৈদ্যুতিক গাড়ি Tata Nexon EV-র দাম চড়াল টাটা (Tata)। একধাক্কায় Nexon EV-র সমস্ত ভ্যারিয়েন্টের দাম ২৫ হাজার টাকা বাড়ানো হল। বর্তমানে গাড়িটি পাঁচটি ভ্যারিয়েন্টে উপলব্ধ – XM, XZ Plus, XZ Plus Luxury, Dark XZ Plus এবং Dark XZ Plus Luxury। এদিকে, মূল্যবৃদ্ধির কোনো নির্দিষ্ট কারণ খোলসা করেনি টাটা।

Tata Nexon EV-র মডেলগুলির মূল্য (এক্স-শোরুম) বৃদ্ধির তালিকা নিম্নরূপ :

XM – ১৪.৫৪ লক্ষ টাকা (আগে ছিল ১৪.২৯ লক্ষ টাকা)

XZ Plus – ১৫.৯৫ লক্ষ টাকা (আগে ছিল ১৫.৭০ লক্ষ টাকা)

XZ Plus Luxury – ১৬.৯৫ লক্ষ টাকা (আগে ছিল ১৬.৭০ লক্ষ টাকা)

Dark XZ Plus : ১৬.২৯ লক্ষ টাকা (আগে ছিল ১৬.০৪ লক্ষ টাকা)

Dark XZ Plus – ১৭.১৫ লক্ষ টাকা (আগে ছিল ১৬.৯০ লক্ষ টাকা)

উল্লেখ্য, এর আগেও নিজেদের বৈদ্যুতিক গাড়ির মূল্যবৃদ্ধি করেছিল টাটা। যার মুখ্য কারণ হিসেবে কাঁচামালের ব্যয় বৃদ্ধিকে দায়ী করা হয়েছিল। এদিকে গেল মাসে টাটা নেক্সন ইভি-র ২,২৫০টি এবং ২০২১-এর সমগ্র বছরে ৯,১১১টি মডেল বিক্রি করেছিল সংস্থা। ফলে এটি দেশের সর্বাধিক বিক্রিত বৈদ্যুতিক গাড়ি হিসেবে আত্মপ্রকাশ করে।

সম্প্রতি Tata Nexon EV-র একটি নতুন সংস্করণ বাজারে নিয়ে এসেছে টাটা, যার নাম Nexon Dark। Nexon EV-তে রয়েছে ৩০.২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক, যা এর ইলেকট্রিক মোটরটি থেকে ১২৭ বিএইচপি শক্তি ২৪৫ এনএম টর্ক উৎপন্ন করতে সাহায্য করে। এর রেঞ্জ ৩১২ কিমি। আবার ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে এর সময় লাগে ৯.১৪ সেকেন্ড। ডিসি ফাস্ট চার্জারে এর ব্যাটারিটি এক ঘন্টায় ৮০% চার্জ করা যায়। কিন্তু বাড়িতে ব্যাটারিটি ১০% থেকে ৯০% চার্জ করতে প্রায় ৮:৩০ ঘন্টা সময় লাগে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন