Samsung Galaxy A53 5G, Galaxy A33 5G চারটি ক্যামেরার সাথে লঞ্চ হল, পাঁচ বছর পর্যন্ত সিকিউরিটি আপডেটের অঙ্গীকার

আজ স্যামসাংয়ের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে আত্মপ্রকাশ করল Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G। সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে স্যামসাংয়ের প্রতিশ্রুতি এই দুই স্মার্টফোনের অন্যতম…

আজ স্যামসাংয়ের গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে আত্মপ্রকাশ করল Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G। সফটওয়্যার আপডেট দেওয়ার ক্ষেত্রে স্যামসাংয়ের প্রতিশ্রুতি এই দুই স্মার্টফোনের অন্যতম আকর্ষণ। উভয় হ্যান্ডসেট চার বছর পর্যন্ত OneUI এবং Android আপডেট এবং সর্বোচ্চ পাঁচ বছর সিকিউরিটি আপডেট পাবে বলে ঘোষণা করা হয়েছে। ফোনগুলি কোয়াড ক্যামেরা, অক্টা-কোর প্রসেসর, এবং ২৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে এসেছে। Galaxy A53 5G এবং Galaxy A33 5G-এর মধ্যে সবচেয়ে বড় পার্থক্য হল, প্রথমটি পাঞ্চ-হোল এবং দ্বিতীয়টি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে দেওয়া হয়েছে।

Samsung Galaxy A53 5G, A33 5G দাম

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর দাম ৪৪৯ ইউরো থেকে শুরু হচ্ছে, ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩৭,০০০ টাকা। আর স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি-এর মূল্য শুরু ৩৬৯ ইউরো (প্রায় ৩১,০০০ টাকা) থেকে। হ্যান্ডসেটগুলি ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, এবং ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে।

Samsung Galaxy A53 5G, A33 5G ভারতে কবে উপলব্ধ হবে, সে বিষয়ে স্যামসাং কিছু জানায়নি‌। তবে লভ্যতার প্রসঙ্গে জানিয়েছে, গ্যালাক্সি এ৫৩ ৫জি আগামী ১ এপ্রিল এবং গ্যালাক্সি এ৩৩ ৫জি আগামী ২২ এপ্রিল থেকে নির্বাচিত কয়েকটি দেশের বাজারে পাওয়া যাবে। আর তার মধ্যে ভারতের মতো গুরুত্বপূর্ণ বাজারও থাকবে বলে আশা করা যায়। ডিভাইস দু’টি অওসম ব্ল্যাক, অওসম ব্লু, এবং অওসম পিচ কালার অপশনে উপলব্ধ হবে।

Samsung Galaxy A53 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত৬.৫ ইঞ্চির ফুল-এইচডি (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে লঞ্চ হয়েছে। এতে ৮ জিবি পর্যন্ত র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনের স্টোরেজ ১ টিবি পর্যন্ত বাড়ানো যাবে। ফোনে অক্টা কোর (২.৪ গিগাহার্টজ + ২.৪ গিগাহার্টজ) প্রসেসর ব্যবহার করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড- অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স উপস্থিত রয়েছে। এছাড়া, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, গ্যালাক্সি এ৫৩ ৫জি এই ডিভাইসে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে৷ স্মার্টফোনটি IP67 ডাস্ট ও ওয়াটার রেজিট্যান্স রেটিংযুক্ত।

Samsung Galaxy A33 5G স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে এসেছে, যা ফুল এইচডি+ রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোট করবে। এটিও অক্টা-কোর প্রসেসর দ্বারা পরিচালিত। ফোনে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ উপলব্ধ। এতে অ্যান্ড্রয়েড ১২ নির্ভর ওয়ান ইউ আই কাস্টম ইন্টারফেস প্রি-ইনস্টলড করা হয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি-এর রিয়ার প্যানেলে কোয়াড ক্যামেরা সেটআপ বর্তমান – অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সহ ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা আছে। এই স্মার্টফোনেও ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।