Samsung Galaxy Book 2 Pro 360, Book 2 360, Book 2 ও Book 2 Business ল্যাপটপ বাজারে এল

গতকাল অর্থাৎ ১৭ই মার্চ ভারতে লঞ্চ হয়েছে Samsung Galaxy Book 2 সিরিজের ল্যাপটপ। এই সিরিজের অধীনে মোট ৫টি ল্যাপটপে আত্মপ্রকাশ করেছে – Samsung Galaxy Book…

গতকাল অর্থাৎ ১৭ই মার্চ ভারতে লঞ্চ হয়েছে Samsung Galaxy Book 2 সিরিজের ল্যাপটপ। এই সিরিজের অধীনে মোট ৫টি ল্যাপটপে আত্মপ্রকাশ করেছে – Samsung Galaxy Book 2 Pro, Galaxy Book 2 Pro 360, Galaxy Book 2 360, Galaxy Book 2 এবং Galaxy Book 2 Business। উল্লেখিত প্রত্যেকটি ল্যাপটপকে ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসরের সাথে নিয়ে আসা হয়েছে। আর উক্ত সিরিজের পাশাপাশি Galaxy Book Go নামের আরেকটি ল্যাপটপও ভারতের বাজারে পা রেখেছে। এটি স্ন্যাপড্রাগন ৭সি জেন ২ প্রসেসর সহ এসেছে। এই প্রতিটি ল্যাপটপ লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে এবং ওয়াই-ফাই ৬ই (Wi-Fi 6E) কানেক্টিভিটি সাপোর্ট করবে। এছাড়া, সিরিজ অধীনস্ত Galaxy Book 2 Pro 360, Galaxy Book 2 Pro, এবং Galaxy Book 2 360 -তে AMOLED ডিসপ্লে প্যানেল দেখা যাবে। চলুন এবার Galaxy Book Go এবং Samsung Galaxy Book 2 সিরিজের ল্যাপটপের দাম, সেল অফার এবং ফিচার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Book 2 Pro 360, Galaxy Book 2 Pro, Galaxy Book 2 360, Galaxy Book Go, Galaxy Book 2, Galaxy Book 2 Business দাম ও লভ্যতা

ভারতে, স্যামসাং গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০ ল্যাপটপের প্রারম্ভিক মূল্য ১,১৫,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। গ্যালাক্সি বুক ২ প্রো এবং গ্যালাক্সি বুক ২ ৩৬০ ল্যাপটপের দাম শুরু হচ্ছে যথাক্রমে ১,০৬,৯৯০ টাকা এবং ৯৯,৯৯০ টাকা থেকে। এছাড়া, গ্যালাক্সি বুক ২ ল্যাপটপকে ৬৫,৯৯০ টাকার এবং গ্যালাক্সি বুক ২ বিজনেস ল্যাপটপকে ১,০৪,৯৯০ টাকার প্রারম্ভিক মূল্যে কেনা যাবে। পরিশেষে, গ্যালাক্সি বুক গো ল্যাপটপকে একক ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে, যার দাম রাখা হয়েছে ৩৮,৯৯০ টাকা।

নবাগত, স্যামসাং গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০, গ্যালাক্সি বুক ২ প্রো এবং গ্যালাক্সি বুক ২ ল্যাপটপ সিলভার এবং গ্রাফাইট কালার অপশনে উপলব্ধ। অন্যদিকে, গ্যালাক্সি বুক ২ ৩৬০ এবং গ্যালাক্সি বুক ২ বিজনেস ল্যাপটপ গ্রাফাইট কালারের একক বিকল্পে এসেছে। এছাড়া, গ্যালাক্সি বুক গো ল্যাপটপকে সিলভার শ্যাডে কেনা যাবে।

উপলব্ধতার কথা বললে, গ্যালাক্সি বুক ২ প্রো সিরিজকে ইতিমধ্যেই প্রি-রিজারভেশনের জন্য উপলব্ধ করে দেওয়া হয়েছে ভারতে। যার মধ্যে, গ্যালাক্সি বুক ২ বিজনেস এবং গ্যালাক্সি গো ল্যাপটপের প্রি-বুকিংয়ের কার্যক্রম আগামীকাল অর্থাৎ ১৮ই মার্চ সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে লাইভ করে দেওয়া হবে। তবে, গ্যালাক্সি বুক ২ ৩৬০ এবং গ্যালাক্সি বুক ২ এই দুটি মডেলের লভ্যতার খবর এই মুহূর্তে অনুপলব্ধ।

সেল অফারের কথা বললে, স্যামসাং, গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০, গ্যালাক্সি বুক ২ ২৬০ এবং গ্যালাক্সি বুক গো ল্যাপটপের খরিদ্দারীর ক্ষেত্রে ৫,০০০ টাকার ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার করবে। একই সাথে, এই ল্যাপটপগুলি কিনলে ৯,৪৯০ টাকা দামের Galaxy Buds Pro ইয়ারবাডকে মাত্র ৯৯৯ টাকায় পকেটস্থ করা যাবে। এছাড়া, গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০, গ্যালাক্সি বুক ২ ৩৬০ এবং গ্যালাক্সি বুক গো ল্যাপটপকে প্রি-বুক করলে সাথে ১২,৪৪৯ টাকা দামের 24 Monitor -কে মাত্র ২,৯৯৯ টাকায় কিনে নেওয়া যাবে। পরিশেষে, গ্যালাক্সি বুক গো ল্যাপটপ আগাম বুক করার ক্ষেত্রে গ্রাহকদের দেওয়া হবে ৩,০০০ টাকার ক্যাশব্যাক।

Samsung Galaxy Book 2 Series স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০, গ্যালাক্সি বুক ২ প্রো এবং গ্যালাক্সি বুক ২ ৩৬০ ল্যাপটপে ১,০৮০ পিক্সেল রেজোলিউশন যুক্ত AMOLED ডিসপ্লে দেখা যাবে। যার মধ্যে, গ্যালাক্সি বুক ২ প্রো ৩৬০ এবং গ্যালাক্সি বুক ২ প্রো, ১৩.৩ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে এসেছে। আর, গ্যালাক্সি বুক ২ ৩৬০ ল্যাপটপ ১৩.৩ ইঞ্চির একটি মাত্র ডিসপ্লে সাইজে পাওয়া যাবে।

ফাস্ট পারফরম্যান্সের জন্য, গ্যালাক্সি বুক ২ সিরিজের ল্যাপটপগুলিতে নতুন ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। সেক্ষেত্রে, সিরিজ অধীনস্ত গ্যালাক্সি বুক ২ প্রো মডেলে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর সমন্বিত থাকছে। এতে, ১৬ জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত NVMe SSD বর্তমান। এছাড়া, সিরিজের প্রত্যেকটি মডেলেই উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে।

অন্যদিকে, গ্যালাক্সি বুক ২ ল্যাপটপে একেজি (AKG) টিউনড অডিও সিস্টেম এবং ডলবি অ্যাটমস টেকনোলজির সাপোর্ট পাওয়া যাবে। ভিডিও কলিংয়ের জন্য, এই ল্যাপটপে ওয়াইড ফিল্ড-অফ-ভিউ সহ ১,০৮০ পিক্সেল ফুল এইচডি ওয়েবক্যাম এবং ডুয়েল অ্যারে মাইক উপলব্ধ। এছাড়া, পারিপার্শ্বিক শোরগোল নিয়ন্ত্রণের জন্য নয়েজ ক্যান্সেলিং ফিচার বিদ্যমান। আবার, গ্যালাক্সি বুক ২ ৩৬০ ল্যাপটপের নাম দেখে বোঝা মুশকিল নয়, যে এটি একটি ২-ইন-১ ডিভাইস। এটি HDR সমর্থিত টাচস্ক্রিন সহ এসেছে।

ল্যাপটপগুলির কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে – ওয়াই-ফাই ৬ই (৮০২.১১এএক্স), ব্লুটুথ ৫.১, ১টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ১টি ইউএসবি ৩.২ পোর্ট, ১টি এইচডিএমআই পোর্ট, মাইক্রোএসডি কার্ড স্লট এবং ৩.৫ মিমি হেডফোন/মাইক জ্যাক৷ পাওয়ার ব্যাকআপের কথা বললে, ১৩.৩ ইঞ্চি ডিসপ্লের সাথে আসা মডেলগুলিতে ৬৩Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে এবং ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে ভ্যারিয়েন্টগুলিতে থাকছে ৬৮Whr ক্যাপাসিটির ব্যাটারি। উভয়ই ভ্যারিয়েন্টই ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

Samsung Galaxy Book 2 Business স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক ২ বিজনেস ল্যাপটপে একটি ১৪ ইঞ্চির (১,০৮০ পিক্সেল) আন্টি-গ্লেয়ার ডিসপ্লে দেওয়া হয়েছে। এটি ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর সহ এসেছে। ল্যাপটপটি উইন্ডোজ ১১ প্রো ওএস দ্বারা চালিত। এতে, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ পাওয়া যাবে।

অন্যান্য ফিচার হিসাবে, সাইবার থ্রেট থেকে ডিভাইসকে সুরক্ষিত রাখতে এতে ট্যাম্পার অ্যালার্ট ফিচার বর্তমান। এছাড়া, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ ডুয়েল স্পিকার সিস্টেম, ১,০৮০ পিক্সডেল ওয়েবক্যাম এবং ডুয়েল অ্যারে মাইক পাওয়া যাবে এই ল্যাপটপের সাথে৷ তদুপরি, কানেক্টিভিটির জন্য আছে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.১, ১টি থান্ডারবোল্ট ৪ পোর্ট, ১টি ইউএসবি টাইপ-সি পোর্ট, ১টি এইচডিএমআই ২.০ পোর্ট, আরজে৪৫, মাইক্রোএসডি কার্ড স্লট, হেডফোন জ্যাক এবং কেনসিংটন লক অন্তর্ভুক্ত। এতে ৬৫ওয়াট ফাস্ট চার্জিং সহ ৫১.৫Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে।

Samsung Galaxy Book Go স্পেসিফিকেশন

উইন্ডোজ ১১ ওএস চালিত গ্যালাক্সি বুক গো ল্যাপটপে দেখা যাবে একটি ১৪ ইঞ্চির ডিসপ্লে। এটি, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭সি জেন ২ প্রসেসর সহ এসেছে। আর ডিভাইসটি ডলবি অ্যাটমস অডিও টেকনোলজি সাপোর্ট করে। এছাড়া, মিলিটারি-গ্রেড বডি বিল্ডের এই ল্যাপটপ ১৮০-ডিগ্রি ফোল্ডিং হিঞ্জ ডিজাইনের সাথে এসেছে। সংস্থার মতানুযায়ী, মূলত শিক্ষার্থীদের জন্য গ্যালাক্সি বুক গো ল্যাপটপকে ডিজাইন করা হয়েছে।