Samsung Galaxy A53 5G ভারতে লঞ্চ হবে শীঘ্রই, স্টোরেজ ও কালার অপশন ফাঁস হল

স্যামসাং পরশুদিন গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে। নির্দিষ্টভাবে উল্লেখ না করলেও সংস্থার তরফে জানানো হয়েছে,…

স্যামসাং পরশুদিন গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Samsung Galaxy A53 5G এবং Galaxy A33 5G স্মার্টফোন লঞ্চের ঘোষণা করেছে। নির্দিষ্টভাবে উল্লেখ না করলেও সংস্থার তরফে জানানো হয়েছে, সেগুলি এপ্রিল থেকে বিভিন্ন দেশের বাজারে পাওয়া যাবে‌। আবার লেটেস্ট রিপোর্টে দাবি করা হয়েছে, Galaxy A53 5G আর কয়েকদিনের মধ্যেই ভারতের বাজারে পা রাখবে। এখন এক টিপস্টারের সূত্রে Samsung Galaxy A53 5G-এর ভারতীয় ভ্যারিয়েন্টের স্টোরেজ ও কালার অপশন সম্পর্কে তথ্যাবলী সামনে এসেছে।

ঈশান আগরওয়ালের দাবি, Samsung Galaxy A53 5G ভারতের বাজারে ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ, ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে আত্মপ্রকাশ করবে‌। অর্থাৎ গ্লোবাল মার্কেটের মতো ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ কনফিগারেশন এ দেশে পাওয়া যাবে না। স্মার্টফোনটি সাদা, কালো, নীল, এবং কমলা রঙের মধ্যে বেছে নেওয়া যাবে। উল্লেখ্য, ডিভাইসটির দাম এখানে ৩০,০০০ থেকে ৪০,০০০ টাকার মধ্যে রাখা হবে বলে গতকাল জানা গিয়েছিল।

Samsung Galaxy A53 5G স্পেসিফিকেশন

অনুমান, বিশ্ববাজারের মতো স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ভারতেও ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি (১,০৮০x২,৪০০ পিক্সেল) সুপার অ্যামোলেড ডিসপ্লের সাথে লঞ্চ হবে৷ যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৪০৭ পিপিআই পিক্সেল ডেনসিটি, ৮০০ নিটয পিক ব্রাইটনেস, এবং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন অফার করবে। এই ফোনে অক্টা কোর (২.৪ গিগাহার্টজ + ২.৪ গিগাহার্টজ) এক্সিনস ১২৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে‌।

ফটোগ্রাফির জন্য, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি-এর ব্যাক প্যানেলে অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-সহ ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড- অ্যাঙ্গেল লেন্স, ৫ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়া, ফোনের সামনে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, গ্যালাক্সি এ৫৩ ৫জি এই ডিভাইসে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে৷ স্মার্টফোনটি IP67 ডাস্ট ও ওয়াটার রেজিট্যান্স রেটিংযুক্ত।