RedmiBook pro 15 (2022) ল্যাপটপ লঞ্চ হল লেটেস্ট 12th Gen Intel Core প্রসেসর সহ, দাম জেনে নিন

সম্প্রতি অনুষ্ঠিত একটি ভার্চুয়াল ইভেন্টে RedmiBook Pro 15 (2022) নামের একটি নতুন ল্যাপটপ লঞ্চ করল Xiaomi। নবাগত এই ল্যাপটপটি Redmi K50 স্মার্টফোনের সিরিজের সাথেই আত্মপ্রকাশ…

সম্প্রতি অনুষ্ঠিত একটি ভার্চুয়াল ইভেন্টে RedmiBook Pro 15 (2022) নামের একটি নতুন ল্যাপটপ লঞ্চ করল Xiaomi। নবাগত এই ল্যাপটপটি Redmi K50 স্মার্টফোনের সিরিজের সাথেই আত্মপ্রকাশ করেছে। ফিচার প্রসঙ্গে বললে এই ল্যাপটপটি, IPS ডিসপ্লে প্যানেল এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ বা ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫/আই৭ প্রসেসরের সাথে এসেছে। এটি লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে চলবে। আর, ১৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ অফার করবে। এছাড়া, ট্র্যাভেল মাইলার টাচপ্যাড, পাওয়ার বাটন এম্বেডেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং মাইক্রোসফ্ট পিটিপি (Microsoft PTP) ক্লিকপ্যাড টেকনোলজি সমর্থন করবে Xiaomi-র এই নয়া ল্যাপটপ। তাহলে চলুন এবার সদ্য আগত RedmiBook Pro 15 (2022) ল্যাপটপের দাম ও সম্পূর্ণ ফিচার জেনে নেওয়া যাক।

RedmiBook Pro 15 (2022) দাম

রেডমিবুক প্রো ১৫ (২০২২) ল্যাপটপ তিনটি ভ্যারিয়েন্টে এসেছে। যার মধ্যে, ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম থাকছে ৫,৫৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৬৭,০০০ টাকা। এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৬,৭৯৯ ইউয়ান বা প্রায় ৮১,৪০০ টাকা রাখা হয়েছে। আর, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ ইউয়ান বা প্রায় ৮৯,৭৮০ টাকা ধার্য করা হয়েছে।

সংস্থাটি, RedmiBook Pro 15 (2022) ল্যাপটপকে ভারত তথা গ্লোবাল মার্কেটে কতদিনে উপলব্ধ করবে তা এখনো নিশ্চিতভাবে জানায়নি।

RedmiBook Pro 15 (2022) স্পেসিফিকেশন

উইন্ডোজ ১১ চালিত রেডমিবুক প্রো ১৫ (২০২২) ল্যাপটপে রয়েছে একটি ১৫.৬ ইঞ্চির (৩,২০০x২,০০০ পিক্সেল) IPS ডিসপ্লে। এই ডিসপ্লে, ১৬:১০ এসপেক্ট রেশিও, ৪০০ নিট পিক ব্রাইটনেস এবং ১০০% sRGB কালার গ্যামেট অফার করে। পারফরম্যান্সের কথা বললে, উক্ত ল্যাপটপে ১২তম প্রজন্মের ইন্টেল কোর i7-12650H এবং ১২তম প্রজন্মের ইন্টেল কোর i5-12450H প্রসেসর ব্যবহার করা হয়েছে। একই সাথে, জিপিইউ হিসাবে এই ডিভাইসে, এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ অথবা ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স (i5-124500 মডেলের জন্য) থাকছে৷ ল্যাপটপটির তিনটি ভ্যারিয়েন্টেই ৫,২০০মেগাহার্টজ ফ্রিকোয়েন্সি রেটের ১৬ জিবি LPDDR5 র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ বর্তমান।

তদুপরি, RedmiBook Pro 15 (2022) ল্যাপটপের পোর্ট অপশনের মধ্যে থান্ডারবোল্ট ৪ পোর্ট বিদ্যমান, যা ডুয়াল 4K ভিডিও আউটপুট বা সিঙ্গেল 8K ভিডিও আউটপুট সমর্থন করে। এছাড়া, মডেলটির অন্যান্য কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ২.৪গিগাহার্টজ এবং ৫গিগাহার্টজ ক্লক রেটের ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, এইচডিএমআই ২.০ পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক৷ পাওয়ার ব্যাকআপের জন্য শাওমি-র এই ল্যাপটপে ৭২Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা একক চার্জে ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করে। পরিশেষে, RedmiBook Pro 15 (2022) ল্যাপটপের পরিমাপ ৩৫০.১x২৪২.৩x১৪.৯মিমি এবং ওজন ১.৮ কেজি।