Poco X4 Pro 5G ভারতে আসছে 28 মার্চ, দাম ও ফিচার আগেই জেনে নিন

চলতি মাসেই আত্মপ্রকাশ করতে চলেছে Poco X4 Pro 5G, সম্প্রতি এমনটাই ঘোষণা করলো টেক ব্র্যান্ড Poco। সংস্থাটি, মাইক্রোব্লগিং সাইট টুইটারের মাধ্যমে জানিয়েছে যে, এই স্মার্টফোনটির…

চলতি মাসেই আত্মপ্রকাশ করতে চলেছে Poco X4 Pro 5G, সম্প্রতি এমনটাই ঘোষণা করলো টেক ব্র্যান্ড Poco। সংস্থাটি, মাইক্রোব্লগিং সাইট টুইটারের মাধ্যমে জানিয়েছে যে, এই স্মার্টফোনটির লঞ্চের তারিখ ২৮শে মার্চ নির্ধারণ করা হয়েছে। এছাড়া একটি টিজারের সৌজন্যে, এই মডেলের বাহ্যিক ও রিয়ার ক্যামেরা মডিউলের ডিজাইন প্রকাশ্যে এসেছে। টিজার অনুসারে, আসন্ন Poco X4 Pro 5G ফোনের ভারতীয় সংস্করণে ৬৪ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে। উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2022) ট্রেড শো চলাকালীন এই হ্যান্ডসেটটি ১০৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সহ গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল। যাইহোক, ফোনের বাদবাকি ফিচার গ্লোবাল মডেলের অনুরূপ হবে বলেই আশা করা হচ্ছে। প্রসঙ্গত,এক্স-সিরিজ অধীনস্ত এই স্মার্টফোনটি আসলে জানুয়ারি মাসে আগত Redmi Note 11 Pro 5G ফোনের রিব্র্যান্ডেড ভার্সন।

Poco X4 Pro 5G ভারতে লঞ্চের বিবরণ

একটি টুইট করে পোকো ইন্ডিয়া, পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের লঞ্চের তারিখ ঘোষণা করেছে। টুইট অনুযায়ী, স্মার্টফোনটি আগামী ২৮শে মার্চ দুপুর ১২টা থেকে অনুষ্ঠিত একটি ইভেন্টে লঞ্চ হবে। এক্ষেত্রে, ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্ট ইতিমধ্যেই আপকামিং মডেলটির জন্য একটি মাইক্রোসাইট লাইভ করে দিয়েছে। যেখানে ফোনটির ডিজাইন ও সম্ভাব্য কিছু কী-ফিচার দেওয়া আছে। জানা গেছে, ফোনটির ভারতীয় সংস্করণ, গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়া মডেলের তুলনায় ফিচারের দিক থেকে সামান্য ভিন্ন হবে।

প্রসঙ্গত, পোকো এক্স৪ প্রো ৫জি স্মার্টফোনকে এই বছর ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস’ (MWC 2022) ট্রেড শোতে দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ করা হয়েছিল। যার মধ্যে,৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম ২৯৯ ইউরো বা ভারতীয় মূল্যে প্রায় ২৫,৩০০ টাকা ধার্য করা হয়েছিল। আর ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড মডেলের দাম রাখা হয়েছিল ৩৪৯ ইউরো বা প্রায় ২৯,৫০০ টাকা। স্মার্টফোনটি গ্লোবাল মার্কেটে – লেজার ব্ল্যাক, লেজার ব্লু এবং পোকো ইয়েলো কালার অপশনে এসেছে।

Poco X4 Pro 5G স্পেসিফিকেশন (সম্ভাব্য)

আসন্ন, পোকো এক্স৪ প্রো ৫জি ফোনের ভারতীয় সংস্করণের ক্যামেরা ফিচার ছাড়া, বেশিরভাগ স্পেসিফিকেশন সম্ভবত গ্লোবাল ভ্যারিয়েন্টের মতোই হবে। সেক্ষেত্রে গ্লোবাল ভ্যারিয়েন্টের ফিচার-তালিকা অনুযায়ী, এই ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ১,২০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৩৬০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। ফাস্ট পারফরম্যান্সের জন্য, ফোনে স্ন্যাপড্রাগন ৬৫৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক সংস্থার নিজেস্ব কাস্টম ওএস এমআইইউআই ১৩ -এ রান করে। ডিভাইসটি, ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। আবার এই ফোনে ৫ জিবি পর্যন্ত অতিরিক্ত ডায়নামিক র‌্যাম এক্সপেনশন সাপোর্ট করে। এছাড়া, মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ ক্যাপাসিটি ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এদিকে সদ্য প্রকাশিত টিজার পোস্টার অনুসারে, Poco X4 Pro 5G ফোনের ভারতীয় সংস্করণে ‘আর্টিফিসিয়াল ইন্টালিজেন্সি’ (AI) ভিত্তিক ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট থাকবে, যার প্রাইমারি সেন্সর হবে ৬৪ মেগাপিক্সেল। জানিয়ে রাখি, গ্লোবাল ভ্যারিয়েন্টে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা বিদ্যমান। যাইহোক, ভারতীয় সংস্করণের ক্যামেরা সেটআপে উপস্থিত বাকি দুটি সেন্সর গ্লোবাল ভ্যারিয়েন্টের অনুরূপ। অর্থাৎ, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। পাশাপাশি, সেলফি তোলার জন্য থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট-ফেসিং ক্যামেরা।

এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি এবং একটি আইআর ব্লাস্টার। Poco X4 Pro 5G ফোনে পাওয়া ব্যাকআপের জন্য ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে।