Royal Enfield তাদের লিমিটেড এডিশন বাইকের ডেলিভারি শুরু করল, মাত্র 120 জন ভাগ্যবান ভারতীয় পাবেন

গত বছরের নভেম্বরে মিলানে অনুষ্ঠিত EICMA 2021 ইভেন্টে 650 Twins 120th Year Anniversary Edition প্রদর্শন করেছিল রয়্যাল এনফিল্ড। যা আসলে সংস্থার Interceptor 650 ও Continental…

গত বছরের নভেম্বরে মিলানে অনুষ্ঠিত EICMA 2021 ইভেন্টে 650 Twins 120th Year Anniversary Edition প্রদর্শন করেছিল রয়্যাল এনফিল্ড। যা আসলে সংস্থার Interceptor 650 ও Continental GT 650-এর লিমিটেড এডিশন মডেল। সংস্থার ঐতিহ্যময় ১২০তম বর্ষ স্মরণীয় করে রাখতে ওই সীমিত সংস্করণের মোটরসাইকেল দু’টি নিয়ে এসেছিল তারা। দেওয়া হয়েছিল চমকপ্রদ কিছু স্টাইলিং আপডেট।

লিমিটেড এডিশন হওয়ার কারনে বিশ্বজুড়ে 650 Twins 120th Year Anniversary এডিশনের মাত্র ৪৮০ ইউনিট তৈরি হয়েছে। তার মধ্যে ১২০টি ইউনিট ভারতের জন্য বরাদ্দ – Interceptor 650 এবং Continental GT 650-এর ষাটখানা ইউনিট। ডিসেম্বরের প্রথম সপ্তাহে ভারতে বাইক দু’টির সেল শুরু হয়েছিল। আবার স্টক শেষ হয়ে যায় সেলে ঘন্টা পরার দু’মিনিটের মধ্যেই! তার তিন মাস অতিক্রান্ত হয়ে যাওয়ার পর এবার 650 Twins 120th Year Anniversary এডিশনের ডেলিভারি শুরু করল রয়্যাল এনফিল্ড। ক্রেতাদের মধ্যে রয়েছেন গণ্যমান্য সব ব্যক্তি।

লিমিটেড এডিশন Royal Enfield Interceptor 650 ও Continental GT 650 দেশের একাধিক গণ্যমান্য ব্যক্তিত্ব বাইক তাঁদের গ্যারাজে রাখতে চলেছেন। অলিম্পিয়ান গগন নারাঙ্গ (Gagan Narang), ভারতীয় নৌসেনার অ্যাডমিরাল ফিলিপোস জি পাইনুমূতিল (Philipose G Pynumootil), মালায়ালাম চলচ্চিত্র নির্মাতা ধ্যান শ্রীনিভাসন (Dhyan Sreenivasan) ও প্রমুখ রয়েছেন সেই তালিকায়।

উল্লেখ্য, 120th Year Anniversary Edition-এর বাদবাকি ৩৬০ ইউনিট (১২০টি করে) দক্ষিণ-পূর্ব এশিয়া, ইউরোপ ও আমেরিকার বাজারে উপলব্ধ হবে।
Interceptor 650 এবং Continental GT 650 Anniversary এডিশনের দাম রাখা হয়েছিল যথাক্রমে ৪.৫০ লক্ষ ও ৪.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। যা সাধারণ মডেলের তুলনায় মূল্য ১ লক্ষ টাকারও বেশি। এত টাকা বেশি দিয়ে ক্রেতারা পাবেন রয়্যাল এনফিল্ডের স্পেশ্যাল ব্ল্যাকড আউট মোটরসাইকেল অ্যাক্সেসরিজ, কিটস, ৪ ও ৫ বছর পর্যন্ত বর্ধিত ওয়্যারেন্টি, বিশেষ ব্যাজিং ও কালার স্কিম। এছাড়া বাইকগুলির স্পেসিফিকেশনগুলিতে কোনও পরিবর্তন করা হয়নি। মোটরসাইকেল দু’টিতে রয়েছে ৬৪৮ সিসি এয়ার-কুল্ড, প্যারালাল টুইন ইঞ্জিন, যা ৪৮ পিএস শক্তি এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন করে‌।