ঘরে বসেই হবে কোভিড-১৯ এর চিকিৎসা, আরোগ্যসেতু মিত্র লঞ্চ করলো কেন্দ্র সরকার

আরোগ্য সেতু অ্যাপ নির্মাতা নীতি আয়োগ এবার AarogyaSetu Mitr ওয়েবসাইট লঞ্চ করলো। এই ওয়েবসাইট লঞ্চ করার পিছনে একটাই উদ্দ্যেশ্য, মানুষকে বাইরে না বার করে ঘরেই প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা প্রদান করা। কেন্দ্রীয় সরকার এই পোর্টাল পাবলিক প্রাইভেট পার্টনারশিপের সাথে মিলে চালু করেছে এবং এই পার্টনার কোম্পানিগুলি সাধারণ মানুষের বাড়িতে টেস্টের জন্য নমুনা সংগ্রহ থেকে শুরু করে ওষুধ সরবরাহ পর্যন্ত করবে।

আরোগ্যসেতু মিত্র ওয়েবসাইটের মাধ্যমে লোকেরা ঘরে বসে বিনামূল্যে করোনা ভাইরাস সম্পর্কিত বিভিন্ন জিজ্ঞাসার উত্তর পাবে। এজন্য সরকার eSanjeevaniOPD, Swasth, StepOne, Tata Bridgital Health এবং Tech Mahindra এর Connectsense TeleHeath এর সাথে হাত মিলিয়েছে। এই ওয়েবসাইটে কোনও ব্যক্তির ব্যক্তিগত তথ্য শেয়ার করা হবে না বলে জানা গেছে। আপাতত দেশের ২৫টি শহরে আরোগ্যসেতু মিত্র কাজ করবে।

আরোগ্যসেতু মিত্র পোর্টালটি আরোগ্য সেতু অ্যাপে থেকেও খোলা যেতে পারে। এই পোর্টালের লিঙ্কটি অ্যাপটিতে উপলব্ধ আছে। এই পোর্টালে আপনি তিনটি বিকল্প পাবেন- কনসাল্ট ডাক্তার, হোম ল্যাব টেস্ট এবং ইফার্মসির সন্ধান। আপনি এখানে আপনার প্রয়োজন অনুসারে বিকল্প বেছে নেবেন। মনে রাখবেন এই সমস্ত সুযোগ সুবিধা গ্রহণ করতে আপনাকে প্রথমে এই পোর্টালে যোগদান করতে হবে। এ জন্য কিছু ব্যক্তিগত তথ্য দিতে হবে।

শুধু তাই নয়, এই ওয়েবসাইট থেকে পরামর্শ নিয়ে লোক কল, চ্যাট বা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ডাক্তারদের সাথে কথা বলতে পারবে। রিপোর্ট অনুযায়ী হোম ল্যাব টেস্টগুলি ১এমজি, ডাঃ লাল পাথল্যাবস, মেট্রোপলিস, এসআরএল ডায়াগনস্টিক্স এবং থাইরোকেয়ারের মতো বড়বড় ল্যাব থেকে করা হবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।