Windows 11 চালিত ল্যাপটপ খুঁজছেন, Acer আনলো Aspire, Swift ও Spin সিরিজের ৬টি ডিভাইস

Acer Aspire 3, Aspire 5, Spin 3, Spin 5, Swift 3 এবং Swift X গতকাল ভারতে লঞ্চ হয়েছে

acer-aspire-3-5-spin-3-5-swift-3-x-launched-in-india-with-windows-11-price-specifications

গতকাল ভারতে একঝুড়ি নতুন ল্যাপটপ লঞ্চ করলো তাইওয়ানের ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড Acer। সদ্য লঞ্চ হওয়া এই ল্যাপটপগুলি হলো, Acer Aspire 3, Aspire 5, Spin 3, Spin 5, Swift 3 এবং Swift X। এই প্রত্যেকটি ল্যাপটপের ফিচার স্বতন্ত্র হলেও, সাদৃশ্যের মধ্যে ৬টি মডেলই লেটেস্ট উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে। একই সাথে এগুলিতে মাইক্রোসফ্ট অফিস ২০২১ ভার্সন প্রি-লোড করা থাকছে। এছাড়া, কিছু মডেলে ইলেক্ট্রো-ম্যাগনেটিক রেজোন্যান্স স্টাইলাস ও ফিঙ্গারপ্রিন্ট রিডারও পাওয়া যাবে। চলুন Acer Aspire 3, Aspire 5, Spin 3, Spin 5, Swift 3 এবং Swift X ল্যাপটপগুলির দাম, প্রাপ্যতা এবং ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

Acer Swift X: সদ্য হওয়া এসার সুইফট এক্স (model SFX14-41G) ল্যাপটপে রয়েছে একটি ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। এটি ২.৩ গিগাহার্টজ থেকে ৪.২ গিগাহার্টজ ক্লক রেটের এএমডি রাইজেন ৫ ৫৬০০ইউ হেক্সা-কোর প্রসেসর সহ এসেছে। গ্রাফিক্সের জন্য এতে থাকছে, ৪ জিবি এনভিডিয়া আরটিএক্স ৩০৫০ জিপিইউ এবং এএমডি রেডিয়ন গ্রাফিক্স কার্ড। স্টোরেজ হিসাবে এতে, ১৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি এসএসডি বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য এই ল্যাপটপে ৪-সেল ৫৯Whr ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম: Acer Swift X ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৮৬,৯৯৯ টাকা থেকে।

Acer Swift 3: এসার সুইফট ৩ ল্যাপটপটি দুটি প্রসেসর ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। যার মধ্যে একটি, ১১তম প্রজন্মের ইন্টেল কর আই৫ (model SF314-511) প্রসেসর দ্বারা চালিত হবে। আর অন্যটি, এএমডি রাইজেন ৫০০০ইউ সিরিজ (model SF314-43) প্রসেসরে কাজ করবে। দুটি ভ্যারিয়েন্টই ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১৪ ইঞ্চির (১,৯২০x১,০৮০ পিক্সেল) IPS ডিসপ্লে সহ এসেছে। এই নয়া ল্যাপটপের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল থাকছে, থান্ডারবোল্ট ৪ পোর্ট। তবে ইন্টেল ভ্যারিয়েন্টে ওয়াই-ফাই ৬ (গিগ প্লাস) -এর সাপোর্ট পাওয়া যাবে। এটি, একক চার্জে ১৬ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। তদুপরি, ল্যাপটপটি ফাস্ট চার্জিং টেকনোলজি সমর্থন করে। এতে ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত এসএসডি বর্তমান।

দাম: Acer Swift 3 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৬২,৯৯৯ টাকা থেকে।

Acer Aspire 5: এসার অ্যাস্পিয়ার ৫ ল্যাপটপটি ১৪ ইঞ্চি এবং ১৫.৬ ইঞ্চির দুটি ডিসপ্লে সাইজ অপশনের সাথে কেনা যাবে। দুটি ডিসপ্লে ভ্যারিয়েন্টেই ফুল এইচডি IPS প্যানেল দেখা যাবে। এই ডিসপ্লে এসারের নিজস্ব কালার ইন্টেলিজেন্স এবং ব্লুলাইট শিল্ড টেকনোলজি সাপোর্ট করে। উক্ত ল্যাপটপটি লেটেস্ট ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসরে রান করবে। এতে ব্যাকলিট কীবোর্ড দেওয়া হয়েছে। কানেক্টিভিটি অপশনের মধ্যে, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই ৬১ (৮০২.১১এএক্স) অন্তর্ভুক্ত। এতে ১ টেরাবাইট পর্যন্ত M.2 PCIe এসএসডি এবং ২ টেরাবাইট পর্যন্ত এইচডিডি বর্তমান।

দাম : Acer Aspire 5 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৫৭,৯৯৯ টাকা থেকে। এটিকে একাধিক কালার ভ্যারিয়েন্টের সাথে পাওয়া যাবে।

Acer Aspire 3: এসারের এই পোর্টেবল ল্যাপটপে, ৪.২ গিগাহার্টজ ক্লক রেটের ইন্টেল কোর আই৫-১১৩৫জি৭ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ল্যাপটপে এসএসডি এবং এইচডিডি সাপোর্ট সহ হাইব্রিড স্টোরেজ পাওয়া যাবে। আবার, সিকিউরিটি এবং ‘এজি-টু’ সাইন-ইন এর জন্য থাকছে ফিঙ্গারপ্রিন্ট রিডার, যা উইন্ডোজ হ্যালো ফিচার ব্যবহার করে অতিরিক্ত নিরাপত্তা প্রদান করবে।

দাম: Acer Aspire 3 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৫৫,৯৯৯ টাকা থেকে।

Acer Spin 3: এসার স্পিন ৩ হলো একটি ২-ইন-১ কনভার্টেবল টাচস্ক্রিন ল্যাপটপ। এতে দেওয়া হয়েছে একটি ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে, যা ১৬:১০ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। সংস্থাটি তাদের এই ল্যাপটপকে, ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর সহ নিয়ে এসেছে। এতে, ওয়াকম এইএস ১.০ (Wacom AES 1.0) টেকনোলজির সাথে একটি বিল্ট-ইন এসার অ্যাক্টিভ স্টাইলাস দেওয়া হয়েছে। এটি ৪০৯৬ লেভেল প্রেসার সেন্সিটিভিটি ফিচার সাপোর্ট করে, যা কাগজে পেন দিয়ে লেখার মতো অনুভূতি প্রদান করবে ইউজারদের। এই স্টাইলাসে একটি বিল্ট-ইন চার্জার আছে, যা ১৫ সেকেন্ডের চার্জে ৯০ মিনিটের ইউজেস টাইম অফার করবে। আর ল্যাপটপটি নিজে ৩০ মিনিটের স্বল্প চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দেবে।

দাম: Acer Spin 3 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৭৪,৯৯৯ টাকা থেকে।

Acer Spin 5: ‘আল্ট্রা-স্লিম’ ডিজাইনের সাথে আসা এই ল্যাপটপটি, ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক্স এবং ১১তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর সহ এসেছে। স্টোরেজ হিসাবে এতে, ১৬ জিবি পর্যন্ত LPDDR4X র‌্যাম এবং ১ টেরাবাইট পর্যন্ত PCIe Gen 4 এসএসডি পাওয়া যাবে। এই ল্যাপটপেও একটি ইন্টিগ্রেটেড ইলেক্ট্রো-ম্যাগনেটিক রেজোন্যান্স (EMR) স্টাইলাস আছে, যা কাগজের মধ্যে পেন দিয়ে লেখার মতো অভিজ্ঞতা প্রদান করার পাশাপাশি ফাস্ট চার্জিংও সাপোর্ট করে। যাইহোক, স্পিন সিরিজের এই নয়া ল্যাপটপটি একক চার্জে ১৫ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

দাম: Acer Spin 5 ল্যাপটপের দাম শুরু হচ্ছে ৯৯,৯৯৯ টাকা থেকে।

Acer Aspire 3, Aspire 5, Spin 3, Spin 5, Swift 3, Swift X ল্যাপটপ লভ্যতা

এসারের এস্পায়ার ৩, এস্পায়ার ৫, স্পিন ৩, স্পিন ৫, সুইফ্ট ৩, সুইফ্ট এক্স ল্যাপটপকে, এসার ই-স্টোর, এসার এক্সক্লুসিভ রিটেল স্টোর সহ ই-কমার্স সাইট ফ্লিপকার্ট, অ্যামাজন, ক্রোমা, রিলায়েন্স এবং বিজয় সেলসের মাধ্যমে কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।