গেমিং ল্যাপটপের খোঁজ করছেন? Acer Nitro 5 শক্তিশালী প্রসেসর ও গ্রাফিক্স সহ লঞ্চ হল

acer-nitro-5-launched-with-amd-ryzen-5600h-cpu-price

গেমিং এখন শুধুমাত্র নেশা নয়, এটি পরিণত হচ্ছে পেশাতেও‌। বিভিন্ন গেমিং টুর্নামেন্টে যেমন লাখপতি হওয়ার হাতছানি। সেইসঙ্গে ভিডিও স্ট্রিমিং সাইটগুলি গেমারদের সামনে রাখছে  নতুন দিগন্তের সন্ধান। মসৃণ গেমিং এক্সপেরিয়েন্স পাওয়ার জন্য প্রথম শর্ত হল শক্তিশালী সিপিইউ ও জিপিইউ এর কম্বিনেশন। এই দুই বিষয়ের কথা মাথায় রেখেই তাইওয়ানের সংস্থা Acer ভারতে নিয়ে এল Nitro 5 গেমিং ল্যাপটপ৷ নাইট্রো ৫ ল্যাপটপে RGB ব্যাকলিট কীবোর্ড, হাই রিফ্রেশ রেট, স্টিরিং স্পিকার, DTS X Ultra সহ TrueHarmony অডিও টেকনোলজির মতো আকর্ষণীয় ফিচার এবং ৩২ জিবি পর্যন্ত র‌্যাম আপগ্রেড করার সুবিধা পাওয়া যাবে।

Acer Nitro 5 স্পেসিফিকেশন

এসার নাইট্রো ৫ ল্যাপটপে রয়েছে ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি+ (১০৮০x১৯২০ পিক্সেল) আইপিএস ডিসপ্লে। এটি AMD Ryzen 5 5600H হেক্সা কোর সিপিইউ ও NVIDIA GTX 1650/RTX 3069 জিপিইউ অপশনে এসেছে। ল্যাপটপে ১৬ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম থাকছে। দুটি SODIMM মডিউল ব্যবহার করে র‌্যাম ৩২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। স্টোরেজের জন্য এতে আছে ২৫৬ জিবি PCIe Gen 3 NVMe এসএসডি। আবার এএসডির জন্য দুটি স্লট রয়েছে। ল্যাপটপের ১ টেরাবাইট এইচডিডি পাওয়া যাবে। এটি ২ টেরাবাইট পর্যন্ত এইচডিডি সাপোর্ট করবে।

হেভি গেমিংয়ের সময়ও যাতে ল্যাপটপ ঠান্ডা থাকে, সেজন্য ল্যাপটপে কোয়াড এগজস্ট পোর্ট ডিজাইন সহ এসার কুলবুস্ট (Acer CoolBoost) প্রযুক্তি রাখা হয়েছে। স্টিরিং স্পিকারের পাশাপাশি ল্যাপটপটি এইচডি ওয়েবক্যাম সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য Acer Nitro 5 গেমিং ল্যাপটপ ৫৭.৫ Whr ব্যাটারি পেয়েছে।‌ এটি ১৩ ঘন্টা ব্যাকআপ দেবে বলে কোম্পানি দাবি করেছে। ল্যাপটপে ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভার্সন ৫.১, একটি এইচডিএমআই ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ১ পোর্ট, ইউএসবি টাইপ সি পোর্ট সহ সমস্ত বেসিক কানেক্টিভিটি ফিচার পাবেন।

Acer Nitro 5 এর দাম

এসার নাইট্রো ৫ ল্যাপটপের GTX জিপিইউ ভ্যারিয়েন্টের দাম ৭১,৯৯০ টাকা পড়বে। আরও শক্তিশালী RTX জিপিইউ ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৯৪,৯৯০ টাকা থেকে। আগামী ৯ এপ্রিল থেকে এসার এক্সক্লুসিভ স্টোর, এসার অনলাইন স্টোর ও ফ্লিপকার্ট থেকে ল্যাপটপটি কেনা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন