ভারতে এল গেমিং ল্যাপটপ Acer Helios 300 এবং Predator Triton 300

acer-predator-helios-300-and-predator-triton-300-geming-laptop-launched-in-india

লকডাউনে ল্যাপটপের চাহিদা ব্যাপক বেড়েছে। আর কথা যদি হয় গেমিং ল্যাপটপের, তাহলে ভারত এখন গেমিং ল্যাপটপের বিরাট বড় বাজার। আর সেকারণেই তাইওয়ানের জনপ্রিয় হার্ডওয়্যার তথা ইলেকট্রনিক্স ব্র্যান্ড Acer ভারতে দুটি গেমিং ল্যাপটপ নিয়ে এল। Acer, ভারতে Predator Helios 300 এবং Predator Triton 300 নামের দুটি গেমিং ল্যাপটপ লঞ্চ করেছে। ১০ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর চালিত এই দুটি ল্যাপটপে উন্নত গেমিং পারফরম্যান্স, আকর্ষণীয় ডিজাইন, নিখুঁত ভিজ্যুয়াল ইফেক্ট ইত্যাদি দেখতে পাওয়া যাবে।

কোম্পানির তরফে জানানো হয়েছে, Predator Helios 300 এবং Predator Triton 300 – দুটি গেমিং ল্যাপটপেই NVIDIA GeForce RTX 2070 Max-Q গ্রাফিক্স এবং একটি চতুর্থ প্রজন্মের AeroBlade 3D ফ্যান রয়েছে।

Acer Predator Helios 300 ল্যাপটপের স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, Acer Predator Helios 300 ল্যাপটপে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে রয়েছে, যার রিফ্রেশ রেট ২৪০ হার্জ। এতে ১০ম প্রজন্মের ইন্টেল কোর H-Series প্রসেসর রয়েছে, যাতে ছয়টি কোর এবং বারোটি থ্রেড থাকবে। মেমরির কথা বললে, ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত DDR4 র‌্যাম, দুটি PCIe NVMe SSD এবং ২ টিবি পর্যন্ত HDD স্টোরেজ সাপোর্ট করবে।

ল্যাপটপটির স্পিকারের সাথেও তেমন কোনো আপোষ করেনি Acer। Helios 300 ল্যাপটপটিতে দেওয়া হয়েছে DTS:X আল্ট্রা অডিও টেকনোলজি যার মাধ্যমে ৩৬০ ডিগ্রিতে চারপাশের শব্দ উপভোগ করা যাবে। এছাড়া তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখার জন্য এই ল্যাপটপটিতে চতুর্থ প্রজন্মের অ্যারোব্ল্যাড থ্রি-ডি ফ্যান তো থাকছেই, পাশাপাশি ম্যানুয়াল টেম্পারেচার অ্যাডজাস্টের জন্য থাকছে এসার কুলবুস্ট।

Acer Predator Triton 300 ল্যাপটপের স্পেসিফিকেশন

এসারের এই দ্বিতীয় ল্যাপটপটিতে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে দেওয়া হয়েছে। Triton 300 ল্যাপটপটিতে ৩২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩ টিবি SSD স্টোরেজযুক্ত তিনটি M.2 SSD স্লট থাকবে। এছাড়া কানেক্টিভিটির জন্য থাকছে এইচডিএমআই ২.০ পোর্ট, মিনি-ডিপি ১.৪, এবং ইউএসবি ৩.২ টাইপ-সি পোর্ট। এই ল্যাপটপটির ওজন ১.৭ কেজি, এবং লাইটার বিল্ড পরিমাপ ০.৭৮ ইঞ্চি।

দাম এবং লভ্যতা

Acer Predator Helios 300 ল্যাপটপটির দাম শুরু হয়েছে ৮৪,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে, Predator Triton 300-এর প্রারম্ভিক দাম ৮৯,৯৯৯ টাকা। এই নতুন নতুন গেমিং ল্যাপটপগুলি এসারের ই-স্টোর, ফ্লিপকার্ট, অ্যামাজন ইন্ডিয়া, ক্রোমা, রিলায়েন্স এবং বিজয় সেলসের মাধ্যমে কেনা যাবে।