গেমিং ল্যাপটপ খোঁজ করছেন? Acer আনলো Predator Helios 300

Acer Predator Helios 300 launched in India with Intel core i7 CPU Nvidia GeForce RTx 300 series gpu

জনপ্রিয় কোম্পানি Acer, তাদের নতুন গেমিং ল্যাপটপ Predator Helios 300 ভারতে লঞ্চ করল। বিগত কয়েকমাস ধরে বিশ্বব্যাপী একাধিক দেশে এই গেমিং ল্যাপটপটিকে উপলব্ধ করেছে সংস্থাটি, এবং গতকাল ভারতও এই তালিকায় সামিল হয়েছে। অক্টা-কোর ১০ প্রজন্ম ইন্টেল কোর আই৭ প্রসেসর সহ Nvidia GeForce RTX 30-series GPU গ্রাফিক্স কার্ডে সজ্জিত এই ল্যাপটপটি তে পাওয়া যাবে ২৪০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেটের ডিসপ্লে। শুধু তাই নয়, আপনি যদি VR-ready প্রযুক্তি সহযোগে সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ কিনতে আগ্রহী হন, তবে Predator Helios 300 আপনার জন্য সেরা বিকল্প হতে পারে। তাহলে আসুন Acer-এর এই নতুন ল্যাপটপটির সম্পর্কে আরো বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

Acer Predator Helios 300 স্পেসিফিকেশন :

প্রথমেই আসা যাক ডিসপ্লের প্রসঙ্গে, ২.৩ কেজি ওজন ও ২২.৯ মিমি পুরু এই ল্যাপটপটি ২৪০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট সাপোর্ট যুক্ত ১৫.৬ ইঞ্চি এবং ১৭.৩ ইঞ্চি -এই দুই প্রকার স্ক্রিন সাইজে পাওয়া যাবে। আবার এতে ব্যবহার করা হয়েছে Nvidia GeForce RTX 30-series GPU (RTX 3080 পর্যন্ত)। Acer Predator Helios 300 ল্যাপটপ টি ১০ জেনারেশন ইন্টেল কোর i7 প্রসেসর দ্বারা চালিত। দ্রুত কর্মক্ষম যুক্ত নির্ভরযোগ্য সংযোগের জন্য এতে থাকছে কিলার E2600 ইথারনেট কন্ট্রোলার, কিলার ওয়াই-ফাই ৬ AX1650i ও কন্ট্রোল সেন্টার ২.০ সাপোর্ট।

এসার প্রিডেটর হেলিওস ৩০০, ৩২ জিবি অব্দি DDR4 র‌্যাম এবং ২ টিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এতে আছে ‌DTS-X ULTRA অডিও ফাইন টুনিংয়ের সাথে 3D সিমুলেটেড সারাউন্ডেড সাউন্ড, যা আপনার যে কোনও হেডফোন বা স্পিকারকে ৩৬০° পারিপার্শ্বিক সাউন্ড কভারেজ যুক্ত সিস্টেমে পরিণত করবে। এছাড়াও কুলিং সিস্টেমের জন্য এতে রয়েছে ৪ প্রজন্ম AeroBlade 3D ফ্যান, যা দীর্ঘ সময় ধরে ল্যাপটপ ব্যবহারের পরেও সেটিকে অতিরিক্ত গরম হওয়ার থেকে বিরত রাখবে। এই কাস্টম ইঞ্জিনিয়ারড কুলিং প্রযুক্তি, বাড়তি এয়ারফ্লো -এর ফলে সৃষ্ট আওয়াজকেও তুলনামূলকভাবে হ্রাস করবে।

Predator Helios 300 তে ৪-জোন আরজিবি কাস্টমাইজড কীবোর্ড রয়েছে যা তার নিজস্ব প্রিডেটর টাইপফেস ব্যবহার করে। এছাড়া গেমারদের সুবিধার্থে কী-বোর্ডে থাকা W-A-S-D এই চারটি কী -এর জন্য থাকছে স্বচ্ছ কনকেভ আকৃতির কী-ক্যাপও। কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে একটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি মিনিডিপি পোর্ট, জেনারেশন ১ ও ২ সমর্থিত একটি ইউএসবি ৩.২ পোর্ট।

Acer Predator Helios 300 দাম ও লভ্যতা :

Acer Predator Helios 300 গেমিং ল্যাপটপটিকে ভারতীয় বাজারে ১,১৯,৯৯৯ টাকার প্রারম্ভিক মূল্যে উপলব্ধ করা হয়েছে। Predator Helios 300 ল্যাপটপটি Acer এক্সক্লুসিভ স্টোর, Acer অনলাইন স্টোর অথবা ফ্লিপকার্টের ওয়েবসাইট থেকে অর্ডার করা যাবে। তবে সারা দেশে কোভিডের প্রকোপ যে হারে বাড়ছে তাতে সংস্থাটি সরবরাহ সংক্রান্ত সমস্যায় পড়তে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন