ভারতে আসছে Nokia-র সস্তা 5G স্মার্টফোন, জানিয়ে দিলেন কোম্পানির ভাইস প্রেসিডেন্ট

affordable-5g-nokia-phones-coming-soon-in-india-hmd-global

এখনও বিশ্বের বহু দেশে 5G নেটওর্য়াক না চালু হলেও, স্মার্টফোনের জনপ্রিয়তা তুঙ্গে। সেকারণেই Xiaomi থেকে Samsung এখন বিভিন্ন রেঞ্জের 5G স্মার্টফোন বাজারে আনার চেষ্টা করছে। যদিও আরেক স্মার্টফোন কোম্পানি Nokia কে সেভাবে কোনো 5G স্মার্টফোন লঞ্চ করতে দেখা যাচ্ছেনা। তবে শীঘ্রই নোকিয়া একাধিক 5G লঞ্চ করবে। আজ কোম্পানির ভাইস প্রেসিডেন্ট একটি সাক্ষাৎকারে তাদের 5G স্মার্টফোন নিয়ে পরিকল্পনার কথা জানিয়েছে।

নোকিয়া স্মার্টফোন নির্মাতা, HMD Global এর ভাইস প্রেসিডেন্ট Sanmeet Kochhar, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস কে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছে যে, শীঘ্রই তারা ভারতে সস্তা 5G স্মার্টফোন লঞ্চ করবে। কারণ তারা মনে করে ভারত স্মার্টফোন বিক্রির জন্য একটি আদর্শ মার্কেট এবং এখানে স্মার্টফোনের ব্যাপক চাহিদা আছে। যদিও তিনি কোনো ফোনের নাম বা এর দাম কত হবে তা জানাননি।

তবে Nokiapoweruser থেকে এমাসের শুরুতে জানানো হয়েছিল, ২০২১ সালে মোট চারটি 5G স্মার্টফোন আনবে Nokia। এই ফোনগুলির নাম হতে পারে Nokia 5.5 5G, Nokia 7.4 5G, Nokia 8.4 5G ও Nokia 9.x PureView। এরমধ্যে কয়েকটি ফোনে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকবে।

সম্প্রতি Nokia Quicksilver মডেল নম্বরের একটি ফোনকে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চ -এ দেখা যায়। এই ফোনে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। মনে করা হচ্ছে এই ফোনটি Nokiapoweruser এর উল্লেখিত ফোনগুলির কোনো একটি হবে। গিকবেঞ্চ থেকে আরও জানা গিয়েছিল, এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম থাকবে। আবার এটি ৬ জিবি র‌্যাম সহ আসবে। অনুমান করা হচ্ছে নোকিয়ার এই ফোনের দাম ২০,০০০ টাকা থেকে ২৫,০০০ টাকার মধ্যে হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন