BSNL, এয়ারটেলের পর এবার ভ্যালিডিটি বাড়ালো এই টেলিকম কোম্পানি

after-bsnl-and-airtel-mtnl-offers-extended-validity-with-rs-10-talktime-for-users

করোনা লকডাউনের মধ্যে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় টেলিযোগাযোগ মন্ত্রণালয়। কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ লকডাউন চলাকালীন সাধারণ মানুষের সমস্যার বিষয়ে বিবেচনা করে সকল প্রিপেড মোবাইল ফোনের বৈধতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

টেলিযোগাযোগ মন্ত্রকের সিদ্ধান্ত অনুযায়ী, বিএসএনএল এবং এমটিএনএল এর সমস্ত প্রিপেড মোবাইল ফোনের মেয়াদ ২০ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। অর্থাৎ ২০ এপ্রিল পর্যন্ত রিচার্জ ছাড়াই ইনকামিং কলের সুবিধা পাবে গ্রাহকরা। এছাড়াও, সমস্ত প্রিপেড মোবাইলে নম্বরে ১০ টাকা ব্যালান্স দেওয়া হবে। এই ব্যালেন্স কল ও এসএমএস এর জন্য ব্যবহার করা যাবে।

এদিকে গতকালই এয়ারটেল ঘোষণা করে তাদের গ্রাহকদের নম্বরের ভ্যালিডিটি ১৭ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে দেওয়া হবে। এছাড়াও গ্রাহকদের জন্য ১০ টাকা টকটাইম দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। মনে রাখবেন এয়ারটেল সেই ৮ কোটি গ্রাহকদের এই সুবিধা দিয়েছে, যারা খুব কম রিচার্জ করে বা যারা সবসময় ভ্যালিডিটি বাড়ানোর জন্য রিচার্জ করে থাকেন।

প্রসঙ্গত দেশের বড় বড় টেলিকম সংস্থাগুলিকে ট্রাই চিঠি পাঠিয়েছিল। এই চিঠিতে সংস্থাগুলিকে ট্রাই বলেছিল যে, সমস্ত গ্রাহকের প্রিপেড প্ল্যানের বৈধতা বাড়াতে হবে, যাতে তারা কোনও ধরণের সমস্যায় না পড়ে। এর আগে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী, মুকেশ আম্বানি (জিও), কুমার মঙ্গলম বিড়লা (ভোডাফোন-আইডিয়া), পি.কে. পূর্বওয়ার (বিএসএনএল) এবং সুনীল ভারতী মিত্তাল (এয়ারটেল) কে চিঠি পাঠিয়ে করোনা লোকডাউনের সময় গ্রাহকদের এক মাসের জন্য ফ্রি ইনকামিং-আউটগোয়িং কলের সুবিধা দেওয়ার অনুরোধ করেছিলেন।