Xiaomi, Samsung কে টেক্কা দিতে স্মার্ট টিভি আনছে Oppo

একের পর এক স্মার্টফোন কোম্পানিগুলো স্মার্ট টিভি ও মার্কেটে নিয়ে আসছে। ভারতীয় স্মার্ট টিভির মার্কেটে ইতিমধ্যেই নম্বর ওয়ান ব্র্যান্ড স্মার্টফোন কোম্পানি Xiaomi । কিছুদিন আগে OnePlus এবং Motorola ও তাদের স্মার্ট টিভি নিয়ে এসেছে। এমনকি ফ্লিপকার্টের সাথে হাত মিলিয়ে এই মার্কেটে নেমেছে নোকিয়া ও। তবে এখানেই শেষ নয়, আরেক স্মার্টফোন ব্র্যান্ড Oppo ও এবার বাজারে আনবে Smart TV ।

যদিও এই টিভি ঠিক কবে আসবে তা এখনো না জানা গেলেও টিভির নাম জানা গেছে। Oppo TV নামে আসা এই স্মার্ট টিভিতে বড় স্ক্রিনের ডিসপ্লে দেওয়া হবে। এখনকার দিনে মার্কেটে বড় স্ক্রিনের টিভির চাহিদা তুঙ্গে। কোম্পানি সে কথা মাথায় রেখেই এই টিভি লঞ্চ করবে। জানা গেছে অপ্পো বিভিন্ন সাইজের সাথেই স্মার্ট টিভিগুলো আনবে। যাদের দাম ১৫,০০০ টাকার কিছুটা বেশি হতে পারে।

IDC এর রিপোর্ট অনুযায়ী, ভারতীয় স্মার্ট টিভির মার্কেটে শাওমির মার্কেট শেয়ার এখন ৩৩ শতাংশ। আবার ১৪ শতাংশ মার্কেট শেয়ার নিয়ে দ্বিতীয় স্থানে আছে স্যামসাং ইন্ডিয়া। এছাড়াও এলজির দখলে আছে ১৩ শতাংশ মার্কেট। এদিকে কিছুদিন আগে ৭৫ ইঞ্চির নতুন টিভি এনেছে Xiaomi, যার নাম Mi TV 4X।

Xiaomi Mi TV 4X : দাম

এর আগে শাওমি ভারতে ৫৫ ইঞ্চির Mi TV 4X Pro লঞ্চ করেছিল। যা এতদিন ছিল ভারতে কোম্পানির সবচেয়ে বড় টিভি। তবে নতুন মি টিভি ৪ এক্স ৬৫ ইঞ্চি স্ক্রিনের সাথে এসেছে। ভারতে Mi TV 4X 65 inch 4K UHD স্মার্ট টিভির দাম রাখা হয়েছে ৫৪,৯৯৯ টাকা। আবার 43 inch 4K HDR, 50 inch 4K HDR এর দাম যথাক্রমে ২৪,৯৯৯ টাকা এবং ২৯,৯৯৯ টাকা।

Xiaomi Mi TV 4X : স্পেসিফিকেশন এবং ফিচার

শাওমির এই টিভিতে ভালো দৃশ্যমানের জন্য MEMC প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা আমরা গতকাল মটোরোলার টিভিতে দেখেছিলাম। এতে আছে ২০ ওয়াটের স্পিকার । যে স্পিকারে DTS এইচডি অডিও এবং ডলবি অডিও সাপোর্ট করবে। ভালো কন্ট্রাস্টের জন্য ইটিভিতে ইন হাউস ইমেজ প্রসেসিং টেকনোলজি ব্যবহার করা হয়েছে।

অন্যান্য মি টিভি মত Mi TV 4X অ্যান্ড্রয়েড টিভির সাথে PatchWall 2.0 UI দ্বারা চালিত। তবে এবারের টিভিতে যে বড় একটি পরিবর্তন করা হয়েছে তা হল এতে নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও সাপোর্ট করবে। শাওমি দাবি করেছে এই টিভিতে সাত লক্ষের বেশি ঘন্টার কনটেন্ট দেওয়া হয়েছে। এছাড়াও Mi TV 4X ৬৫ ইঞ্চি কোয়াড কোর প্রসেসর, ২ জিবি র‍্যাম  ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এর সাথে এসেছে। এই টিভিতে এইচডিএমআই পোর্ট, একটা এভি পোর্ট, দুটো ইউএসবি পোর্ট পাবেন।

 

খবরটি ভালো লাগলে শেয়ার করুন

সব খবর পড়তে আমাদের WhatsApp গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন