AC-র মত ঠান্ডা রাখবে ঘর, Bajaj, Voltas, Hindware এর সস্তা Air Cooler গুলি দেখে নিন

Symphony Diet 12T Personal Tower Air Cooler

জ্যৈষ্ঠ মাস পড়তে না পড়তেই গ্রীষ্মের প্রচন্ড দাবদাহে সকলেরই হাঁসফাঁস অবস্থা। ফলে তাপমাত্রা যত উর্দ্ধমুখী হচ্ছে ততই চাহিদা বাড়ছে এয়ার কন্ডিশনার বা এসির। কিন্তু এসির দাম অতিশয় বেশি হওয়ার কারণে এগুলিকে কেনার ক্ষেত্রে বাধ সাধছে পকেটের অবস্থা। তাই বর্তমানে বহু বাড়িতেই এসির স্থান দখল করেছে এয়ার কুলার। সেক্ষেত্রে, আজ আমরা Symphony, Bajaj, Hindware, Voltas এবং Orinet -এর মতো নামিদামি কোম্পানির দ্বারা লঞ্চ করা কয়েকটি মিড রেঞ্জের এয়ার কুলারের হদিশ দেব আপনাদের। যেগুলির দাম থাকছে মধ্যবিত্তদের সাধ্যের নাগালেই। চলুন এই এয়ার কুলারগুলির দাম ও ফিচার সম্পর্কে জেনে নেওয়া যাক।

Symphony Diet 12T Personal Tower Air Cooler :

স্টাইলিশ লুক এবং নজরকাড়া ফিচারের জন্য Symphony -এর এয়ার কুলারগুলি বিখ্যাত। জানিয়ে রাখি, সংস্থাটি একাধিক এয়ার কুলার বাজারে উপলব্ধ করেছে, যেগুলির দাম 8,000 টাকারও কম। এর মধ্যে Symphony Diet 12T Personal Tower Air Cooler -টিকে মাত্র 5,399 টাকার বিনিময়ে ফ্লিপকার্ট থেকে কিনে নেওয়া যাবে। 12 লিটারের ওয়াটার ট্যাঙ্ক ক্যাপাসিটির সাথে আসা এই এয়ার কুলারে থাকছে, মাল্টি স্টেজ এয়ার পিউরিফিকেশন, হানিকম্ব কুলিং প্যাড, ডাস্ট ফিল্টার, স্মেল ফিল্টার, এলাৰ্জি ফিল্টার এবং ব্যাকটেরিয়া ফিল্টারের মতো নানাবিধ অ্যাডভান্স ফিচার।

Flipkart SmartBuy 65 Litre Desert Air Cooler :

ফ্লিপকার্ট তাদের গ্রাহকদের জন্য বিশেষভাবে এই কুলারটিকে নিয়ে এসেছে। 65 লিটার ওয়াটার ক্যাপাসিটির সাথে আসা এই কুলারটির দাম রাখা হয়েছে, 7,649 টাকা এবং এটিকে ওয়াইট ও ডার্ক ব্লু কালারে পাওয়া যাবে। কুলারটির বিশেষত্বের কথা বললে এতে, 3 স্পিড সেটিং, হানিকম্ব কুলিং প্যাড, আইস চেম্বার, ওয়াটার লেভেল ইন্ডিকেটর, ওভারফ্লো ইন্ডিকেটর এবং ক্যাস্টর হুইলস সহ একাধিক ফিচার বর্তমান।

Bajaj Platini PX97 Torque 36 Litres Personal Air Cooler :

এই মডেলটি Bajaj -এর ‘বেস্ট সেলার’ এয়ার কুলারগুলির মধ্যে একটি। স্টাইলিশ লুক আর নানাবিধ ফিচারে ঠাঁসা এই মডেলটিকে ই-কমার্স সাইট অ্যামাজন থেকে মাত্র 6,149 টাকা খরচ করে কিনে নেওয়া যাবে। 36 লিটার ওয়াটার ক্যাপাসিটির এই কুলারটিকে ওয়াইট কালারের একটি মাত্র ভ্যারিয়েন্টে উপলব্ধ করা হয়েছে। ফিচারের কথা বললে, 11.2 কেজি ওজনের এই মডেলটি হেক্সাকুল টেকনোলজির সাথে এসেছে। যা ইউজারদের দুর্দান্ত ঠান্ডা হাওয়া সরবরাহ করবে। এছাড়া, Bajaj -এর এই কুলারে আরো বেশ কয়েকটি নজরকাড়া ফিচারও বর্তমান।

Hindware Calisto 50 Litre Desert Air Cooler :

Hindware -এর উক্ত এয়ার কুলারটিকে ফ্লিপকার্টে উপলব্ধ করা হয়েছে। ওয়াইট এবং ব্রাউন কালার অপশনের সাথে আসা এই কুলারটিকে কিনতে গ্রাহকদের খসাতে হবে 7,099 টাকা। এবার মডেলটির ফিচারের প্রসঙ্গে আসা যাক। 50 লিটার ওয়াটার ট্যাঙ্ক ক্যাপাসিটির এই কুলারে 3 স্পিড সেটিং দেওয়া হয়েছে। থাকছে, ওভারফ্লো ইন্ডিকেটর এবং ওয়াটার লেভেল ইন্ডিকেটর সহ আরো কয়েকটি বিশেষ ফিচার। জানিয়ে রাখি, Hindware -এর এই কুলারটিকে ইনভার্টারের সাথেও কেনা যাবে। এটির ওজন 14 কেজি।

Orient Electric 51 Litre Desert Air Cooler :

Orient -এর 15 কেজি ওজনের এই কুলারটিকে ফ্লিপকার্টে 7,299 টাকায় পাওয়া যাচ্ছে। আর সংস্থাটি তাদের এই কুলারটির ওপর এক বছরের ওয়ারেন্টিও দিচ্ছে। 51 লিটার ওয়াটার ট্যাঙ্ক ক্যাপাসিটির এই এয়ার কুলারটি মর্ডার্ন লুক এবং নানাবিধ ফিচারের সাথে সজ্জিত হয়ে এসেছে। সেক্ষেত্রে, 3 স্পিড সেটিং -এর সাথে আসা এই মডেলটি সমগ্র ঘরকে ঠান্ডা রাখার ক্ষমতা রাখে। ওয়াইট কালারের একটি মাত্র ভ্যারিয়েন্টে উপলব্ধ। এই ডেজার্ট এয়ার কুলারটিতে, ক্যাস্টর হুইলস, ওয়াটার লেভেল ইন্ডিকেটর সহ একাধিক ফিচার আছে।

Voltas 54 Litre Window Air Cooler :

লুক আর ফিচারের দিক থেকে Voltas -এর এই উইন্ডোজ এয়ার কুলারটি বাজারে উপলব্ধ যেকোনো কুলারকে জবরদস্ত টক্কর দেওয়ার ক্ষমতা রাখে। আর এর দামও যথেষ্ট কম, অর্থাৎ, মাত্র 6,990 টাকা। আগ্রহীদের জানিয়ে রাখি, ওয়াইট কালারের একটি মাত্র ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হওয়া এই মডেলটিকে ফ্লিপকার্ট থেকে কিনে নেওয়া যাবে। এতে আছে 54 লিটারের একটি ওয়াটার ট্যাঙ্ক। আর যেহেতু কুলারটি উইন্ডোজ স্টাইলের তাই এটিকে যেখানে খুশি ফিট করা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।