Airtel Black vs JioFiber : এয়ারটেল কি পারবে জিও কে টেক্কা দিতে? দেখুন কে দেয় বেশি বেনিফিট

Airtel black vs jiofiber plans comparison starting rs 499 with dth mobile connection benefits
Airtel Black vs JioFiber

জনপ্রিয় টেলিকম কোম্পানি, Bharti Airtel গত শুক্রবার Airtel Black নামক নতুন অল-ইন-ওয়ান প্ল্যান লঞ্চ করেছে। অল-ইন-ওয়ান বলার কারণ, একটি মাত্র রিচার্জের দ্বারাই, ব্রডব্যান্ড, DTH এবং মোবাইল সার্ভিসের সুবিধা পাওয়া যাবে। এই নয়া এয়ারটেল ব্ল্যাক পরিষেবায় বেশকয়েকটি ফিক্সড এবং কাস্টম প্ল্যান নিয়ে আসা হয়েছে। ফলে কোম্পানির পছন্দ ছাড়াও, এগুলিকে গ্রাহকেরা নিজেদের প্রয়োজন অনুযায়ী কাস্টমাইজ করে ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, গ্রাহকেরা তাদের বিদ্যমান প্ল্যানে – ব্রডব্যান্ড, DTH অথবা মোবাইল কানেকশনের মধ্যে থেকে যেকোনো একটি বা দুটি অপশনকে সংযুক্ত করার মাধ্যমে তাদের পুরোনো প্ল্যানকে ‘এয়ারটেল ব্ল্যাক’ সার্ভিসের অধীনে আপডেটও করতে পারেন। এটি করলে, সদ্য সংযুক্ত সার্ভিসটির ক্ষেত্রে তারা ৩০ দিনের ফ্রি পরিষেবা পেয়ে যাবেন।

এয়ারটেলের এই ‘সিঙ্গেল রিচার্জ’ সার্ভিসটি বেনিফিটের দিক থেকে, JioFiber-এর ব্রডব্যান্ড প্ল্যানগুলিকে জবরদস্ত টেক্কা দেবে বলে অনুমান করা যাচ্ছে। কারণ, জিও ফাইবারের ৩৯৯ টাকার সর্বাধিক সস্তার প্ল্যানটিতে যেখানে ৩০ এমবিপিএস গতিসম্পন্ন আনলিমিটেড ডেটা এবং ভয়েস কলের সুবিধা পাওয়া যায়, সেখানেই এয়ারটেল ব্ল্যাকের ৪৯৯ টাকার প্ল্যানে আনলিমিটেড লোকাল ও এসটিডি কল, ১০০টি ফ্রি এসএমএস এবং রোলওভার সুবিধা সহ ২১০ জিবি ডেটা অফার করা হয়। তবে এই দুটি প্ল্যান ছাড়াও, সংস্থাগুলির আরো কয়েকটি রিচার্জ প্যাক আছে। আসুন এয়ারটেল এবং জিও ফাইবারের মধ্যে কোন সংস্থাটির প্ল্যান সর্বাধিক বেনিফিট যুক্ত তা এবার দেখে নেওয়া যাক।

Airtel Black ২,০৯৯ টাকা বনাম JioFiber ২,৪৯৯ টাকা প্ল্যান

এয়ারটেল ব্ল্যাকের ২,০৯৯ টাকার প্ল্যানের অধীনে গ্রাহকেরা, ৩টি মোবাইল কানেকশন, ১টি ফাইবার বা ব্রডব্যান্ড কানেকশন এবং ১টি DTH কানেকশন পেয়ে যাবেন। অন্যদিকে, জিও ফাইবারের ২,৪৯৯ টাকার প্ল্যানটিকে অধিক সুযোগ-সুবিধার সাথে উপলব্ধ করা হয়েছে। সেক্ষেত্রে এই প্ল্যানে, ৫০০ এমবিপিএস গতিসম্পন্ন হাই-স্পীড ইন্টারনেট এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। ইউজাররা এই প্ল্যানে সীমাহীন ডেটা ব্যবহার করতে পারবেন। সাথে, Netflix, Prime Video, Disney+ Hotstar VIP, sony liv, ZEE5 -এর মতো ওটিটি অ্যাপগুলির ফ্রি সাবস্ক্রিপশনও অন্তর্ভুক্ত থাকছে।

Airtel Black ১,৫৯৮ টাকা বনাম JioFiber ১,৪৯৯ টাকা প্ল্যান

এয়ারটেল ব্ল্যাকের ১,৫৯৮ টাকার নতুন প্ল্যানটিতে ২টি মোবাইল কানেকশন এবং ১টি ফাইবার কানেকশন অফার করা হবে গ্রাহকদের। অন্যদিকে জিও ফাইবার, এয়ারটেলের থেকে প্রায় ১০০ টাকা কমে অর্থাৎ ১,৪৯৯ টাকায় ইউজারদের, ৩০০ এমবিপিএস গতিসম্পন্ন হাই-স্পীড ইন্টারনেট, আনলিমিটেড ডেটা এবং ভয়েস কলের সুবিধা প্রদান করে থাকে।

Airtel Black ১,৩৪৯ টাকা বনাম JioFiber ১,৪৯৯ টাকা প্ল্যান

১,৩৪৯ টাকা দামের এয়ারটেল ব্ল্যাক প্ল্যানটিতে, ৩টি মোবাইল কানেকশন এবং ১টি DTH কানেকশন দেওয়া হবে। ১,৫৯৮ টাকার প্ল্যানের মতো এয়ারটেলের এই প্ল্যানটিও, জিও -এর ১,৪৯৯ টাকার প্যাকটিকে সরাসরি টক্কর দেবে বলে অনেকের মত।

Airtel Black ৯৯৮ টাকা বনাম JioFiber ৯৯৯ টাকা প্ল্যান

এয়ারটেল ব্ল্যাকের ৯৯৯ টাকার প্ল্যানটিতে ২টি মোবাইল কানেকশন এবং ১টি DTH কানেকশন প্রদান করা হবে। এই এয়ারটেল প্ল্যানটিকে যদি আমার জিও -র ৯৯৯ টাকার প্ল্যানের সাথে তুলনা করি তাহলে দেখা যাবে, জিও -এর প্ল্যানটি অধিক বেনিফিট যুক্ত। সেক্ষেত্রে, জিও তাদের ৯৯৯ টাকার প্ল্যানটিকে, ১৫০ এমবিপিএস হাই-স্পীড ইন্টারনেট, আনলিমিটেড ডেটা এবং ফ্রি ভয়েস কলের সুবিধা সহ উপলব্ধ করেছে। এছাড়া, একাধিক ওটিটি প্ল্যাটফর্ম যথা, Prime Video, Disney+ Hotstar VIP, Sony Liv, ZEE5 Eros Now -এর ফ্রি সাবস্ক্রিপশন পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।