বাড়িতে বসেই প্রস্তুতি নিন JEE ও NEET পরীক্ষার, সৌজন্যে Airtel Digital TV

airtel-digital-tv-adds-aakash-edutv-jee-and-aakash-edutv-neet-channels

অতিমারীর কারণে জীবনের অন্যান্য ক্ষেত্রের মতো শিক্ষাক্ষেত্রেও ব্যাপক প্রভাব পড়েছে। বিদ্যালয় বা কোচিং-এর পরিবর্তে ভার্চুয়াল মাধ্যমকে বেছে নিতে বাধ্য হয়েছেন ছাত্র ও শিক্ষকেরা। অনলাইন ক্লাসের পাশাপাশি রেডিও, টিভি ইত্যাদি বিভিন্ন মাধ্যম দ্বারা শিক্ষা পৌঁছে দেওয়ার উপর জোর দিয়েছেন শিক্ষাবিদরা। এই চাহিদাকে মাথায় রেখেই বিখ্যাত কোচিং সংস্থা আকাশের সঙ্গে হাত মিলিয়েছে Airtel Digital TV। তারা যৌথভাবে ইঞ্জিনিয়ারিং ও ডাক্তারি ছাত্রদের জন্য দুটি নতুন চ্যানেল যোগ করেছে। এই দুটি চ্যানেলের নাম ‘Aakash EduTv – JEE’ এবং ‘Aakash EduTv – NEET।’ এই দুটি চ্যানেল JEE এবং NEET পরিক্ষার্থীদের বাড়ি থেকেই প্রস্তুতি নিতে সাহায্য করবে। দুটি চ্যানেলই Airtel Digital TV-র সাবস্ক্রাইবারদের বিনামূল্যে দেওয়া হবে। তবে এই বিনামূল্যের পরিষেবা নির্দিষ্ট সময় অব্দিই পাওয়া যাবে।

Airtel Digital TV-র নতুন চ্যানেল

আপনারা হয়তো জানেন, আকাশ এডুটেক প্রাইভেট লিমিটেড (AEPL) জয়েন্ট এন্ট্রান্স ও NEET-এর মতো পরীক্ষার প্রস্তুতি নেওয়ার জন্য ভারতের মধ্যে অগ্ৰগণ্য একটি প্রতিষ্ঠান। আকাশের পক্ষ থেকে ছাত্রদের লাইভ অনলাইন ক্লাস এবং রেকর্ড করা ভিডিও লেকচার দেওয়া হত। এবার টিভি চ্যানেলের মাধ্যমেও কোচিং-এর ব্যবস্থা করতে চলেছে তারা।

Airtel Digital TV-তে আকাশের পক্ষ থেকে যে চ্যানেলদুটি লঞ্চ করা হয়েছে, সেখানেও ছাত্রদের প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুত করা হবে। ‘Aakash EduTv-JEE’ চ্যানেলে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার্থীদের জন্য কন্টেন্ট দেওয়া হবে। একইভাবে, ‘Aakash EduTV-NEET’ চ্যানেলে পাওয়া যাবে NEET পরীক্ষার্থীদের জন্য কন্টেন্ট।

২১ অক্টোবর অব্দি বিনামূল্যে এই দুটি চ্যানেল দেখানো হবে। ফ্রি ট্রায়াল বন্ধ হলে দুটি চ্যানেলই ২৪৬ টাকা প্রতি মাস হিসাবে পাওয়া যাবে। ছয় মাসের জন্য দাম থাকবে ১,২৩১ টাকা এবং ১২ মাসের জন্য ২,২১৪ টাকা। ‘Aakash EduTv-JEE’-এর চ্যানেল নম্বর ৪৬৭ এবং ‘Aakash EduTv-NEET’-এর চ্যানেল নম্বর ৪৭৮।

উল্লেখযোগ্য বিষয়, আকাশ এবং Airtel Digital TV-র সম্পর্ক অনেক পুরনো। ২০১২ সালে আকাশ Airtel DTH ইউজারদের জন্য আকাশ টিভি টিউটরিং চালু করেছিল।