ভোডাফোন আর জিওকে পাল্টা এয়ারটেলের ? নতুন এই প্ল্যানে পাওয়া যাচ্ছে আনলিমিটেড কল ও ডেটা

  

ভোডাফোন আর জিওকে পাল্টা দিতে ফের কোমর বেঁধে নেমে পড়লো এয়ারটেল। বিশেষ করে কম খরচের প্রিপেইড প্ল্যানকে মোকাবিলা করতে এয়ারটেল পাল্টা কৌশল নিচ্ছে বলে জানা গেছে।টেলিকম কোম্পানিগুলির মধ্যে চলা যুদ্ধের মধ্যে, ভারতি এয়ারটেল নামমাত্র খরচে একটি নতুন প্রিপেইড প্ল্যান বাজারে এনেছে।নতুন এই প্ল্যানে গ্রাহকদের আনলিমিটেড ভয়েস কলিং-এর সাথে ডেটাও দেওয়া হচ্ছে।প্রসঙ্গত ভোডাফোন কিছুদিন আগে একইরকম একটি প্রিপেইড প্ল্যান লঞ্চ করেছিল।আসলে এই দুই কোম্পানি জিও-র 149 টাকার প্ল্যানকে টক্কর দিতেই কোমর বেঁধে নেমেছে।আসুন এই তিন কোম্পানির সস্তার প্ল্যানগুলো সম্পর্কে জেনে নেই।

Airtel 159 টাকার প্ল্যান :

এয়ারটেলের নতুন এই প্ল্যানে আনলিমিটেড কল ও ডেটা পাওয়া যাচ্ছে।গ্রাহকরা এই প্ল্যানে যে কোনও নেটওয়ার্কে বিনামূল্যে কল করতে পারবে।সাথে ন্যাশনাল রোমিং এ ইনকামিং এবং আউটগোয়িং কলের জন্য কোন চার্জ লাগবে না।এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন 1 জিবি ডেটা পাবে।এয়ারটেলের এই 159 টাকার প্ল্যানের বৈধতা 21 দিন।এই প্ল্যানটি সমস্ত সার্কেলে উপলব্ধ।সাথে প্রতিদিন 100 টা এসএমএস পাওয়া যাবে।তবে আপনাদের জানিয়ে রাখি এই প্ল্যান শুধুমাত্র প্রাইমারি ইউজারদের জন্য।সাময়িকভাবে ব্যবহারকারীরা মাত্র 1 জিবি ডেটা পাবেন।

Vodafone 159 টাকার প্ল্যান :

ভোডাফোনের 159 টাকার প্ল্যানের বৈধতা 28 দিন। এই প্ল্যানে প্রতিদিন 250 মিনিট এবং প্রতি সপ্তাহে 1000 মিনিট ফ্রি কলিং-এর সুবিধা পাওয়া যাবে।গ্রাহকরা ভোডাফোনের এই নতুন প্ল্যানে 100 টি আলাদা আলাদা নাম্বারে বিনামূল্যে কল করার সুযোগ পাবেন।বর্তমান যুগে ইন্টারনেটই প্রধান৷এই কথা মাথায় রেখেই এই প্ল্যানে মোট 28 জিবি ডেটা দেওয়া হবে।এছাড়াও 100 টি এসএমএস পাওয়া যাবে।ভোডাফোনের ই প্ল্যানটি সমস্ত সার্কেলে উপলব্ধ।

ভোডাফোন 199 টাকা vs জিও 198 টাকা vs এয়ারটেল 199 টাকা : প্রিপেইড প্ল্যানের তুলনা

পড়ুন :

Jio 149 টাকার প্ল্যান :

রিলায়েন্স জিওর এই প্ল্যানটি বাজারে ইতিমধ্যেই জনপ্রিয়তা লাভ করেছে।এই প্ল্যানের বৈধতাও 28 দিন।এখানে গ্রাহকরা প্রতিদিন 1.5 জিবি ডাটা পান ।অর্থাৎ 149 টাকায় মোট 42 জিবি ডাটা দেওয়া হয়।পাশাপাশি এই প্ল্যানে গ্রাহকরা সারা ভারতে আনলিমিটেড ভয়েস কলিং-এর সুবিধা পান।এছাড়াও প্রতিদিন 100 ফ্রি এসএমএস দেওয়া হয়।