Airtel, Jio নাকি Vi? সবচেয়ে সস্তায় কে দিচ্ছে Disney+ Hotstar দেখার সুবিধা

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে Airtel, Jio ও Vi-এর প্ল্যানগুলি দেখে নিন

airtel-jio-vi-disney-plus-hotstar-plan-comparison-cost-benefit

১লা সেপ্টেম্বর, ২০২১ থেকে বদলে গেছে ডিজনি প্লাস হটস্টারের (Disney+ Hotstar) সাবস্ক্রিপশন মূল্য। বর্তমানে এই জনপ্রিয় ওটিটি (OTT) প্ল্যাটফর্ম তাদের ভিআইপি (VIP) সাবস্ক্রিপশন প্ল্যান তুলে নিয়েছে। এখন থেকে ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রাইব করলে প্ল্যাটফর্মের সমস্ত কনটেন্টের অ্যাক্সেস পাওয়া যাবে। এক্ষেত্রে স্ট্রিমিং কোয়ালিটির ভিত্তিতে আলাদা আলাদা ডিভাইসে কনটেন্ট দেখার জন্য আলাদা আলাদা দাম দিতে হবে।

এই পরিস্থিতিতে দেশের প্রধান টেলিকম অপারেটরগুলিকে তাদের প্রিপেইড রিচার্জ প্ল্যানে কিছু সংশোধন করতে হয়েছে। রিলায়েন্স জিও (Reliance Jio), এয়ারটেল (Airtel) বা ভিআইয়ের (Vi) যে রিচার্জ প্ল্যানগুলি এতদিন ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ ছিলো, বাধ্য হয়েই টেলিকম অপারেটরদের সেগুলির মূল্য পরিবর্তন করতে হয়েছে।

Jio, Airtel নাকি Vi? কার Disney+ Hotstar প্ল্যান সস্তা

এখন প্রশ্ন হলো রিলায়েন্স জিও, এয়ারটেল ও ভিআইয়ের মধ্যে কোন সংস্থার রিচার্জ প্ল্যান কেনার মাধ্যমে সবথেকে সস্তায় ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশন পাওয়া সম্ভব হবে। কোন সংস্থার প্ল্যান এক্ষেত্রে সবথেকে লাভজনক তা বোঝার জন্য আমাদের টেলিকম অপারেটরগুলির ওটিটি সুবিধা সহ আগত রিচার্জ প্ল্যানসমূহ দেখে নিতে হবে।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Reliance Jio -র প্রিপেইড প্ল্যান

জিও’র চারটি নতুন রিচার্জ প্ল্যান ডিজনি প্লাস হটস্টার মোবাইল অনলি সাবস্ক্রিপশনের সঙ্গে উপলব্ধ। এদের মূল্য যথাক্রমে ৪৯৯, ৬৬৬, ৮৮৮ ও ২,৫৯৯ টাকা। এর মধ্যে ৪৯৯ টাকার প্ল্যান দৈনিক ৩ জিবি ডেটা, ১০০ এসএমএস প্রেরণ ও অফুরন্ত ভয়েস কলিংয়ের সুবিধা সহ এসেছে। এর মেয়াদকাল ২৮ দিন। বাকি তিনটি প্ল্যানে প্রাত্যহিক ২ জিবি ডেটা ক্রম অনুযায়ী ৫৬, ৮৪ ও ৩৬৫ দিনের মেয়াদকালের সঙ্গে পাওয়া যাবে।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Vi -এর প্রিপেইড প্ল্যান

ভিআইয়ের ঝুলিতে রয়েছে নতুন চারটি প্রিপেইড রিচার্জ প্ল্যান, যেগুলি ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশনের সঙ্গে এসেছে। প্ল্যানগুলির মূল্য যথাক্রমে ৫০১, ৭০১, ৯০১ এবং ২,৫৯৫ টাকা। প্রতিটি প্ল্যান আনলিমিটেড ভয়েস কলিং ও দৈনিক ১০০ এসএমএস পাঠানোর সুবিধা দেবে। মূল্য অনুযায়ী প্ল্যান চারটির মেয়াদকাল যথাক্রমে ২৮, ৫৬, ৮৪ ও ৩৬৫ দিন। এর মধ্যে প্রথম তিনটি রিচার্জ প্ল্যান দিনে ৩ জিবি ডেটা ব্যবহার ছাড়াও অতিরিক্ত ডেটা খরচের ছাড়পত্র দেবে। ৩৬৫ দিন মেয়াদকালের প্ল্যান রিচার্জ করলে দৈনিক ১.৫ জিবি ডেটা পাওয়া যাবে।

Disney+ Hotstar সাবস্ক্রিপশনের সঙ্গে আগত Airtel -এর প্রিপেইড প্ল্যান

ডিজনি প্লাস হটস্টার সাবস্ক্রিপশনের সঙ্গে এয়ারটেল, গ্রাহকদের মোট তিনটি প্রিপেইড রিচার্জ প্ল্যান কেনার সুযোগ দিচ্ছে। এদের দাম যথাক্রমে ৪৯৯, ৬৯৯ ও ২,৭৯৮ টাকা। ৪৯৯ টাকার প্ল্যানে দৈনিক ৩ জিবি ও বাকি দুটি প্ল্যানে দৈনিক ২ জিবি ডেটা দেওয়া হবে। এছাড়াও থাকছে আনলিমিটেড ভয়েস কলিং ও এসএমএস বেনিফিট। মূল্য অনুযায়ী তিনটি প্ল্যান যথাক্রমে ২৮, ৫৬ ও ৩৬৫ দিনের বৈধতা সহ এসেছে। এক্ষেত্রে লক্ষ্যণীয় বিষয় হলো গ্রাহকদের জন্য এয়ারটেল ৮৪ দিনের কোনো রিচার্জ প্ল্যান আনেনি।

উল্লেখিত প্ল্যানগুলির তুলনা করলে আমাদের মনে হয়, ভোডাফোন-আইডিয়া (Vodafone-Idea) বা ভিআইয়ের প্ল্যানের মূল্য কিঞ্চিৎ বেশী। যদিও প্ল্যানগুলি অতিরিক্ত সুবিধা প্রদান করবে। এখানে আকর্ষণীয় ডেটা ব্যবহারের স্বাধীনতা সহ গ্রাহক এখানে অল নাইট বিঞ্জ ও সপ্তাহান্তে ডেটা রোল-ওভারের সুবিধা পাবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020