এয়ারটেল নিয়ে এল ‘করোনা ভাইরাস রিস্ক চেকার টুল’ ঘরে বসে পরীক্ষা করুন শরীরে সংক্রমণের ভয় কতটা

জনপ্রিয় টেলিকম কোম্পানি এয়ারটেল (Airtel) তাদের গ্রাহকদের জন্য করোনা ভাইরাস রিস্ক চেকার টুল লঞ্চ করলো। গ্রাহকরা এই টুলের ব্যবহার কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে করতে পারবে। আপনাকে জানিয়ে রাখি এই টুল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় (MHFW) এর নির্দেশিকাগুলি মাথায় রেখে তৈরি করা হয়েছে। এর আগে রিলায়েন্স জিও করোনা ভাইরাসের প্রকোপ বাড়ার কারণে তাদের সাইটে এই টুল অন্তর্ভুক্ত করেছিল।

জানুন করোনা ভাইরাস রিস্ক চেকার টুল সম্পর্কে :

এই টুল Apollo Hospitals এর মত কাজ করে। আপনি যদি এই টুলটি ব্যবহার করতে চান তবে আপনাকে প্রথমে এয়ারটেল থ্যাঙ্কস অ্যাপটি খুলতে হবে। এবার আপনি নিচের দিকে স্ক্রল করে এলে India Fights COVID-19 Scan Your Fear Away বিকল্প দেখতে পাবেন। এই বিকল্পে ক্লিক করতে হবে।

এটি করার পরে, আপনার সামনে একটি উইন্ডো খুলবে। এতে আপনাকে রিস্ক টেস্ট দিতে হবে, যেখানে আপনাকে মোট ৭ টি প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। এখানে আপনি আপনার উত্তরের ভিত্তিতে ফলাফল পাবেন। এগুলি ছাড়াও, এই সরঞ্জামটি আপনাকে কীভাবে করোনার ভাইরাস এড়ানো যায় সে সম্পর্কে তথ্য দেবে।

রিলায়েন্স জিও আগে এনেছিল রিস্ক চেকার টুল :

রিলায়েন্স জিও এয়ারটেলের আগে করোনা ভাইরাস রিস্ক চেকার টুল লঞ্চ করেছিল। এই টুলের নাম Coronavirus info & tool । গ্রাহকরা কোম্পানির অফিসিয়াল সাইটে গিয়ে এই টুলটি ব্যবহার করতে পারবেন।