একসঙ্গে 60টি ডিভাইস হবে কানেক্ট, Airtel আনলো হাই-স্পিড ওয়াই-ফাই রাউটার

airtel-launches-wifi-router-can-connect-60-devices-1gbps-speed

সম্প্রতি Airtel এদেশে তাদের ব্রডব্যান্ড পরিষেবা সম্প্রসারণের লক্ষ্যে জোরকদমে কাজ করছে। এছাড়াও, সংস্থাটি বর্তমানে তার নতুন ইউজারদের বিনামূল্যে রাউটার সরবরাহ করা শুরু করেছে। সংস্থাটি বিভিন্ন প্ল্যানের সাথে বিনামূল্যে রাউটার অফার করছে। ইউজারদের সুবিধার্থে সম্প্রতি কোম্পানি একটি নতুন রাউটার লঞ্চ করেছে, যা একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে 60 টি ডিভাইসকে কানেক্ট করাতে পারে এবং 1 জিবিপিএস পর্যন্ত স্পিড সরবরাহ করতে পারে। উল্লেখযোগ্যভাবে, সংস্থাটি সমস্ত প্ল্যানের সাথে রাউটার সরবরাহ করে, তবে যে ডিভাইসটি 1 জিবিপিএস প্ল্যান সহ এসেছে সেটি বিশেষভাবে মাল্টি-গিগাবিট পিক কানেক্টিভিটি ব্যান্ডউইথ সহ ডিজাইন করা হয়েছে।

উপরন্তু কোম্পানি জানিয়েছে যে, এই রাউটারটি ওয়াই-ফাই রাউটার প্রস্তুতকারক Desan কর্তৃক নির্মিত। নতুন লঞ্চ হওয়া এই রাউটারটি স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স, ওয়্যারেবেল ডিভাইস, মাল্টি-রুম স্পিকার, গেমিং কনসোল, অ্যান্সিলারি অ্যাক্সেসরিজ, স্মার্টফোন, টেলিভিশন এবং ট্যাবলেটে সাপোর্ট করতে পারে। এই প্রসঙ্গে Airtel Xstream Fibre Plan-গুলির সম্পর্কেও একটু বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Airtel Xstream Fibre Plan-গুলির বিশদ বিবরণ

দেশে Airtel Xstream Fibre-এর অধীনে পাঁচটি প্ল্যান বিদ্যমান। প্ল্যানগুলির দাম যথাক্রমে 499 টাকা, 799 টাকা, 999 টাকা, 1,499 টাকা এবং 3,999 টাকা। 499 টাকার প্ল্যানটিতে আনলিমিটেড কলিং, ইন্টারনেট, 40 এমবিপিএস স্পিড, এক মাসের HD প্যাক সহ Xstream DTH বক্স, Airtel Xstream, Wynk Music, এবং Shaw Academy-র কোর্সের সুবিধা পাওয়া যাবে।

799 টাকার দ্বিতীয় প্ল্যানে আনলিমিটেড ডেটা, কলিং, 100 এমবিপিএস স্পিড, Airtel Xstream, Wynk Music, এবং Shaw Academy-র কোর্সের সুবিধা উপভোগ করা যাবে। তারপরে, 999 টাকার প্ল্যানে রয়েছে আনলিমিটেড ডেটা, ইন্টারনেট, 200 এমবিপিএস স্পিড, Amazon Prime, Disney+ Hotstar, Airtel Xstream বেনিফিট এবং Wynk Music-এর সাবস্ক্রিপশন।

1,499 টাকার প্ল্যানে 300 এমবিপিএস স্পিড, আনলিমিটেড কলিং, 3300 জিবি ডেটা, Airtel Thanks বেনিফিট, Amazon Prime, Disney+ Hotstar, Airtel Xstream এবং Wynk Music-এ অ্যাক্সেস পাওয়া যাবে। এতে এক মাসের প্যাকসহ একটি Xstream বক্স অন্তর্ভুক্ত রয়েছে।

3,999 টাকার প্ল্যানটিতে পাওয়া যাবে 1 জিবিপিএস স্পিড, প্রতি মাসে 3300 জিবি ডেটা, আনলিমিটেড লোকাল, STD কলিং। এই প্ল্যানটি VIP pack হিসেবে পরিচিত এবং অন্যান্য প্ল্যানে প্রদত্ত বাকি সুবিধাগুলিও এতে অন্তর্ভুক্ত রয়েছে। সাম্প্রতিক প্যানডেমিক পরিস্থিতিতে ওয়ার্ক ফ্রম হোম, অনলাইন লার্নিং, এবং OTT অ্যাপ্লিকেশনের বহুল ব্যবহার ইন্টারনেটের চাহিদা ব্যাপকভাবে বাড়িয়েছে, যে কারণে টেলকোটি সব জায়গাতেই (বিশেষত যে সমস্ত জায়গায় চাহিদা বেশি) নেটওয়ার্ক আপগ্রেড করছে। ফলে এই প্ল্যানগুলির ব্যবহারও ইদানীংকালে বহুল পরিমাণে বৃদ্ধি পেয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য যে, আসন্ন এই রাউটারটি ওয়াই-ফাই নেটওয়ার্কের সাথে 60 টি ডিভাইস কানেক্ট করতে সক্ষম হওয়ায় এর চাহিদা যে ব্যাপক হবে সেকথা আলাদা করে বলার প্রয়োজন পড়ে না। উপরন্তু, অতিরিক্ত সুবিধা হিসেবে ইউজারদের একাধিক ডিভাইসে কনটেন্ট এবং ভিডিও স্ট্রিম করার অনুমতি দেওয়া হয়। তবে অনেকেই এটিকে উচ্চ মানের ইন্টারনেট প্ল্যানের প্রতি ইউজারদের আকৃষ্ট করার জন্য Airtel-এর বিশেষ কৌশল বলে মনে করছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।