JioPhone Next কে টেক্কা দিতে সস্তা ফোন আনতে পারে Airtel

টেলিকম বাজারের সমস্যাগুলি একসাথে কাটিয়ে ওঠার জন্য Airtel সিইও, Vi-র সিইও নিক রিড এবং Reliance Jio-র চেয়ারম্যান মুকেশ আম্বানির সাথে যোগাযোগ করতে তৎপর

airtel-may-launch-cheapest-smartphone-to-compete-jiophone-next-sunil-mittal

কয়েকদিন আগেই রিলিফ প্যাকেজসহ বেশ কিছু টেলিকম সংস্কারের কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় মন্ত্রিসভা। সরকারের তরফে বলা হয়েছে যে, এই সংস্কারগুলি টেলিকম শিল্পকে আরো বিস্তৃত এবং প্রতিযোগিতামূলক হতে সাহায্য করবে। সেক্ষেত্রে সদ্য ঘোষিত এই সরকারি সিদ্ধান্ত সম্পর্কে বিগত দুদিনে যারপরনাই চর্চা শুরু হওয়ার পর, এবার এই বিষয়ে সরাসরি উচ্ছাস প্রকাশ করেছেন Bharti Airtel (ভারতী এয়ারটেল)-এর চেয়ারম্যান সুনীল মিত্তল। এমনকি বাজারের বিদ্যমান সমস্যাগুলি একসাথে কাটিয়ে ওঠার জন্য তিনি, Vi (ভোডাফোন আইডিয়া)-র সিইও নিক রিড এবং Reliance Jio (রিলায়েন্স জিও)-র চেয়ারম্যান মুকেশ আম্বানির সাথে যোগাযোগ করতে তৎপর বলেও জানিয়েছেন।

সম্মিলিতভাবে শিল্পের সমস্যা খতিয়ে দেখবে Airtel, Vi এবং Jio

সাম্প্রতিক বিবৃতিতে মিত্তল, টেলিকম শিল্পকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার আগ্রহ সবার সামনে এনেছেন এবং শিল্পের অবকাঠামোগত বিষয়ে অন্যান্য টেলিকম অপারেটরদের সাথে সম্মিলিতভাবে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছেন। তবে সহযোগিতার দরুন যে টেলিকম বাজার প্রতিযোগিতামূলক মনোভাব বদলাবে না বা তারা ট্যারিফের ব্যাপারে কোনো আলোচনা করবে না – সে বিষয়টিও স্পষ্ট করে দিয়েছেন এয়ারটেল কর্ণধার। শুধু তাই নয়, প্রয়োজনে রিলায়েন্স জিওর (গুগলের সাথে মিলিত ভাবে নির্মিত) আসন্ন সস্তা স্মার্টফোন JioPhone Next (জিওফোন নেক্সট)-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে এয়ারটেলও একটি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন বাজারে আনতে পারে বলেও তিনি ইঙ্গিত দিয়েছেন।

এছাড়াও মিত্তল বলেছেন, তিনি ইতিমধ্যেই ভোডাফোনের সিইও কর্মকর্তার সঙ্গে কথা বলেছেন। একসাথে কাজ করলে, ভোডাফোন আইডিয়ার বাজার থেকে পিছিয়ে যাওয়ার অবস্থার পরিবর্তন আসবে বলেও প্রতিদ্বন্দ্বী টেলকোকে আশ্বাস দিয়েছেন মিত্তল। এক্ষেত্রে তিনি খুব শীঘ্রই মুকেশ আম্বানির সাথে যোগাযোগ করবেন বলেও জানিয়েছেন। সম্মিলিতভাবে কাজ করায় দেশের টেলিকম শিল্প একটি রোল মডেল হয়ে উঠবে বলেই তিনি আশাবাদী।

মুকেশ আম্বানির সাথে কী কথা বলবেন মিত্তল?

মিত্তল স্পষ্ট করে দিয়েছেন যে আম্বানির সাথে তিনি ভারতের টেলিকম খাতের অবস্থা, মার্কেট স্ট্রাকচার ইত্যাদি বিষয় নিয়ে কথা বলবেন। এই কথোপকথন থেকে কী ফলাফল বের হবে, তা এখনই বলা সম্ভব নয়!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.