কাল থেকে দাম বাড়ছে Airtel-এর একাধিক প্ল্যানের! মাল্টি রিচার্জ অপশন দিচ্ছে পুরানো মূল্যেই রিচার্জের সুবিধা

আগামীকাল থেকে যে সমস্ত Airtel গ্রাহক এই প্ল্যানগুলি রিচার্জ করবেন তাদের অতিরিক্ত টাকা গুনতে হবে

airtel-multi-recharge-facility-can-be-used-to-avoid-tariff-hike-check-details

কয়েকদিন আগেই একাধিক রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে জনপ্রিয় টেলিকম অপারেটর, Airtel। কলিংয়ের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দাম প্রায় ২০-২৫% বাড়ানো হয়েছে। আগামীকাল অর্থাৎ শুক্রবার, ২৬শে নভেম্বর থেকে নয়া দাম কার্যকর হবে বলে সংস্থাটি ঘোষণা করেছে৷ সোজা ভাষায় বললে, আগামীকাল থেকে যে সমস্ত Airtel গ্রাহক এই প্ল্যানগুলি রিচার্জ করবেন তাদের অতিরিক্ত টাকা গুনতে হবে। তবে সংস্থাটির মাল্টি-রিচার্জ পরিষেবার ফায়দা উঠিয়ে এই ট্যারিফ বৃদ্ধির অস্বস্তি খানিকটা এড়াতে পারেন আপনি।

মাল্টি-রিচার্জ অপশন কী

জানিয়ে রাখি, মাল্টি-রিচার্জ অপশন ইউজারদের একটি নির্দিষ্ট প্রিপেইড প্ল্যান একাধিকবার রিচার্জ (অগ্রিম) করতে দেয়। সেক্ষেত্রে আগামীকালের আগে যদি কেউ পছন্দের প্ল্যান আগেভাগে মাল্টি-রিচার্জ অপশনের মাধ্যমে খরিদ করে থাকেন, তবে তারা পরবর্তী কয়েকমাস শুল্ক বৃদ্ধির প্রভাব থেকে বাঁচতে সক্ষম হবেন। টেলিকম টকের একটি রিপোর্ট অনুযায়ী, ইউজাররা আনলিমিটেড ডেটা প্ল্যানের সাথে মাল্টি-রিচার্জ সুবিধা পেতে পারেন, তবে ঠিক কতগুলি অগ্রিম রিচার্জ একসাথে করা যাবে তা স্পষ্ট নয়। এক্ষেত্রে অনুমান করা হচ্ছে এয়ারটেল তিনবার এই বিকল্পটি একই সময়ে ব্যবহার করতে দেবে।

ARPU বাড়াতেই প্ল্যানের দাম বৃদ্ধি করেছে Airtel

সংস্থার মতে, তারা ইউজার পিছু গড় আয় (ARPU) বাড়াতে মোবাইল ট্যারিফ বৃদ্ধি করেছে, যা তাদের উন্নত পরিষেবা দিতে সাহায্য করবে। উল্লেখ্য, ২৬শে নভেম্বর থেকে এয়ারটেলের বেসিক প্ল্যানের দাম শুরু হবে ৯৯ টাকা থেকে, যা আগে ছিল ৭৯ টাকা। এখন এই প্ল্যানে ২৮ দিনের জন্য ২০০ এমবি ডেটা ও ৯৯ টাকা টকটাইম পাওয়া যাবে। আবার ২,৪৯৮ টাকার প্ল্যানের দাম ৫০১ টাকা বাড়ানো হয়েছে। এখন থেকে ২,৯৯৯ টাকার রিচার্জে রোজ ১.৫ জিবি ডেটা ও ১০০টি এসএমএস, আনলিমিটেড কলের সুবিধা মিলবে।

এয়ারটেলের কোন প্ল্যানের দাম এখন কত হয়েছে জানতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.