এয়ারটেল গ্রাহকদের জন্য সুসংবাদ, ৪০১ টাকার প্ল্যানে পাবেন ১০ গুন ইন্টারনেট ডেটা

Airtel ৪০১ টাকার Disney+Hotstar ভিআইপি প্ল্যানের ডেটার পরিমাণ ১০ গুণ বাড়িয়েছে।

Airtel Disney+Hotstar VIP
Airtel upgrades Rs 401 Disney+ Hotstar plan

Reliance Jio সাথে Airtel এর হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথা আমাদের অজানা নয়। গ্রাহকদের আকৃষ্ট করতে প্রায়ই নতুন অফার নিয়ে হাজির হয় সংস্থা দুটি। তবে এবার Airtel গ্রাহকদের সোনায় সোহাগা অবস্থা হতে চলেছে। আসলে, গত এপ্রিল মাসে এয়ারটেল ৪০১ টাকা মূল্যের Disney+Hotstar VIP প্ল্যান নিয়ে এসেছিল। এই প্ল্যানে এতদিন পর্যন্ত ডিজনি + হটস্টার স্ট্রিমিং পরিষেবাসহ ২৮ দিনের জন্য ৩ জিবি 4G ডেটা পাওয়া যেত। কিন্তু এবার এয়ারটেল, এই প্ল্যানের ডেটার পরিমাণ ১০ গুণ বাড়িয়েছে, অর্থাৎ এখন থেকে গ্রাহকরা প্ল্যানটিতে ৩০ জিবি ডেটা পাবেন।

যারা এয়ারটেলের Disney+Hotstar ভিআইপি প্ল্যানটি সম্পর্কে জানেননা, তাদের বলে রাখি, এই প্ল্যানটিতে কোনো ভয়েস কল বা এসএমএসের সুবিধা নেই। তবে এখানে ডেটা সহ ডিজনি + হটস্টার সাবস্ক্রিপশন অফার করা হয়।

এদিকে Reliance Jio ও ৪০১ টাকার একটি প্ল্যান অফার করে। যেখানে হটস্টার ভিআইপি সাবস্ক্রিপশন ছাড়াও মোট ৯০ জিবি ডেটা (৩ জিবি প্রতি দিন), আনলিমিটেড অন-নেট এবং ১০০০ মিনিট অফ-নেট ভয়েস কলিং এবং প্রতিদিন ১০০টি এসএমএসের সুবিধা পাওয়া যায়। জিওর এই প্ল্যানটির বৈধতা ২৮ দিন।

প্রসঙ্গত, ডিজনি + হটস্টার, ইউজারদের দুটি সাবস্ক্রিপশন প্ল্যান বেছে নেওয়ার সুযোগ দেয় – ৩৯৯ টাকার VIP সাবস্ক্রিপশনে একবছরের জন্য সমস্ত দেশীয় প্রোগ্রাম এবং খেলা দেখা যায়, অন্যদিকে বার্ষিক ১,৪৯৯ টাকা ব্যয় করে Premium সাবস্ক্রিপশন নিলে বিভিন্ন ইন্টারন্যাশনাল সিনেমা বা শো দেখা যায়। এছাড়া ‘প্রিমিয়াম’ সাবস্ক্রিপশনে কোনো বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখা যায়। কিন্তু জিও বা এয়ারটেলের মত সংস্থাগুলির নিজস্ব কিছু প্ল্যান রয়েছে যাতে গ্রাহকরা ভিডিও স্ট্রিমিং পরিষেবা ছাড়াও, ডেটা, এসএমএস বা ফোন কলের সুবিধা পান।

জানিয়ে রাখি Airtel গ্রাহকরা ৪০১ টাকার প্ল্যান ছাড়াও ডিজনি + হটস্টার সাবস্ক্রিপশনের জন্য ৪৪৮ টাকা, ৪৪৯ টাকা, ৫৯৯ টাকা এবং ২৬৯৮ টাকার প্ল্যান বেছে নিতে পারবেন। আজই কোম্পানি এই চারটি প্ল্যানই লঞ্চ করেছে। প্রথম দুটি প্ল্যানের বৈধতা বা পরিষেবা একদম এক, এতে ২৮ দিনের জন্য রোজ ৩ জিবি করে ডেটা পাবেন। ৫৯৯ টাকা এবং ২,৬৯৮ টাকার প্ল্যানদুটিতে রোজ ২ জিবি ডেটা পাওয়া যাবে, বৈধতা যথাক্রমে ৫৬ দিন ও ৩৬৫ দিন। এই চারটি প্ল্যানেই আনলিমিটেড ভয়েস কল, এবং রোজ ১০০টি করে এসএমএস পাওয়া যাবে।

মনে করা হচ্ছে, এয়ারটেলের এই নতুন প্ল্যানগুলি জিওর ডিজনি + হটস্টার ভিআইপি অফারগুলিকে বেশ টেক্কা দেবে। দেখা যাক, গ্রাহকরা কোন টেলিকম সংস্থার ওপর বেশি প্রসন্ন হয়।