বিনামূল্যে ৬ জিবি ডেটা অফার করছে Airtel, কারা কিভাবে পাবেন জেনে নিন

airtel-offering-6gb-data-coupon-how-to-avail

শুধুমাত্র ফেসবুক, ইনস্টাগ্রামের মতো সামাজিক মাধ্যম ব্যবহার কিংবা ইউটিউবে (Youtube) ভিডিও স্ট্রিমিং নয়, ডিজিটাল ভারতের দিকে অগ্রগতির প্রতি পদক্ষেপেই ইন্টারনেট আজ আমাদের জীবনের অচ্ছেদ্য অঙ্গ। তাই এই সময়ে দাঁড়িয়ে সম্ভবত কেউই দ্রুতগতির ডেটা-মাহাত্ম্যের কথা অস্বীকার করতে পারবেন না। মানুষের এই ডেটা চাহিদাকে তৃপ্ত করতে প্রতিটি টেলিকম অপারেটর এখন রাশি রাশি ডেটা রিচার্জ অফার নিয়ে হাজির। তবে Airtel সম্প্রতি আরো একটি নতুন অফারের কথা ঘোষণা করেছে, যার ফলে প্রিপেড গ্রাহকরা পছন্দের রিচার্জ প্ল্যানের সঙ্গে বোনাস হিসেবে অতিরিক্ত ৬ জিবি পর্যন্ত ডেটা পেতে পারবেন। ডেটা কুপনের মাধ্যমে এই অতিরিক্ত ডেটা গ্রাহককে সরবরাহ করা হবে। টেলিকম টক (TelecomTalk) সর্বপ্রথম এই আকর্ষণীয় অফারটি সম্পর্কে আমাদের অবহিত করে। আসুন কারা কিভাবে এই ফ্রি ডেটা পাবে জেনে নিই।

আমরা প্রত্যেকেই জানি যে প্রিপেইড গ্রাহকদের জন্য এয়ারটেলের বিভিন্ন মূল্যের একাধিক কম্বো রিচার্জ প্ল্যান রয়েছে। এই রিচার্জ বিকল্পগুলি গ্রাহকদের প্রাত্যহিক আনলিমিটেড কলিংয়ের ও ইন্টারনেটের পরিষেবা প্রদান করে থাকে। কিন্তু Airtel এর নতুন অফার অনুযায়ী, নির্দিষ্ট দামের আনলিমিটেড প্ল্যানগুলি রিচার্জ করলে তার প্রদেয় ইন্টারনেট ডেটার বাইরেও কোম্পানী গ্রাহককে সর্বোচ্চ ৬ জিবি বাড়তি ডেটা সরবরাহ করবে। মূলত ১ জিবি’র ডেটা কুপনের আকারে এই অতিরিক্ত ডেটা প্রদান করা হবে। সেক্ষেত্রে গ্রাহক কতগুলি ডেটা কুপন জিতছেন তা নির্ভর করবে তার বেছে নেওয়া রিচার্জ বিকল্পটির দামের ওপর। উল্লেখ্য, মাত্র ২১৯ টাকা থেকে এয়ারটেলের আনলিমিটেড কম্বো প্রিপেইড প্ল্যানগুলি বাজারে উপলব্ধ।

এবার ধরে নেওয়া যাক একজন এয়ারটেল ব্যবহারকারী ২৮ দিনের ভ্যালিডিটি সম্পন্ন আনলিমিটেড কম্বো প্ল্যান রিচার্জ করলেন। এর ফলে তিনি বোনাস হিসেবে দু’টি ১ জিবি’র ডেটা কুপন পেয়ে যাবেন। একইভাবে ৫৬ ও ৮৪ দিনের ভ্যালিডিটি সম্পন্ন প্ল্যানগুলি রিচার্জ করলে যথাক্রমে চারটি ও ছয়টি কুপন পাওয়া যাবে যার প্রত্যেকটিই গ্রাহককে অনধিক ১ জিবি ফ্রী ডেটা অফার করবে।

পুরোপুরি ৬ জিবি ডেটা জিতে নিতে হলে অবশ্য রিচার্জের সময় এয়ারটেল থ্যাংকস অ্যাপ (Airtel Thanks App) ব্যবহার করতে হবে। তাছাড়া নির্দিষ্ট প্রিপেড প্ল্যান ক্রয় করলে এসএমএসের মাধ্যমে নির্বাচিত গ্রাহককে ফ্রি ডেটা অফারের কথা জানিয়ে দেওয়া হবে। জিতে নেওয়া কুপনগুলিকে রিডীম করার জন্য গ্রাহককে এয়ারটেল থ্যাংকস অ্যাপের ‘My Coupons’ বিকল্পে ক্লিক করতে হবে। এখানে তিনি কুপনগুলির এক্সপায়ারি ডেট সম্পর্কেও যথাযথ তথ্য লাভ করবেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন