এবার ব্যাংকের ATM, মুদিখানা ও ফার্মেসি থেকে রিচার্জ করা যাবে Airtel নম্বর, জানুন পদ্ধতি

করোনা ভাইরাসের কারণে এখন ভারতে লকডাউন চলছে। সংক্রমণ এড়াতে সবাই এখন ঘরবন্দি। তাই গ্রাহকদের সুবিধার্তে নতুন নতুন পরিষেবা আনছে টেলিকম কোম্পানিগুলো। আজ Airtel এর তরফে ঘোষণা করা হয়েছে যে গ্রাহকরা তাদের প্রিপেড মোবাইল নম্বর এটিএম মেশিন, মুদিখানা ও ফার্মেসি থেকে রিচার্জ করতে পারবে। এরফলে এয়ারটেল গ্রাহকরা সহজেই তাদের নম্বরটি রিচার্জ করতে সক্ষম হবেন। এর আগে এই ধরণের সুবিধা দিতে শুরু করেছিল Reliance Jio।

ভারতী এয়ারটেলের সিইও গোপাল ভিত্তল জানিয়েছেন, “লকডাউনের কারণে খুচরা স্টোরগুলি ১৪ এপ্রিল পর্যন্ত বন্ধ রয়েছে এবং রিচার্জ শেষ হওয়ার পরে অনেক গ্রাহককে ভোগান্তি পোহাতে হচ্ছে।” তিনি আরও বলেন, “গ্রাহকরা যাতে কোনও ঝামেলা ছাড়াই এয়ারটেল সংযোগ অব্যাহত রাখতে পারেন তার জন্য এয়ারটেল এইচডিএফসি এবং আইসিআইসিআই ব্যাংকের সাথে হাত মিলিয়েছে। যারপর গ্রাহকরা এই ব্যাংকের এটিএম থেকে রিচার্জ করতে সক্ষম হবে।”

বিগ বাজার- অ্যাপোলো এর সাথে পার্টনারশীপ :

এয়ারটেল তাদের গ্রাহকদের রিচার্জের সুবিধার্থে বিগ বাজার গ্রোসারি স্টোর এবং অ্যাপোলো ফার্মাসির সাথে হাত মিলিয়েছে। এখান থেকেও রিচার্জ করতে পারবে গ্রাহকরা। ভিত্তল বলেছেন, সমস্ত এয়ারটেল গ্রাহক অনলাইন পরিষেবা পায়না। ফলে ইন্টারনেটের মাধ্যমে রিচার্জ করা তাদের পক্ষে সম্ভব নয়। কিন্তু নতুন এই পরিষেবায় এই সমস্ত গ্রাহকরা উপকৃত হবেন।

জিও দিচ্ছে একই সুবিধা :

রিলায়েন্স জিওর এই পরিষেবা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া, এক্সিস ব্যাংক, আইসিআইসিআই ব্যাংক, এইচডিএফসি ব্যাংক, সিটি ব্যাংক, ডিসিবি ব্যাংক, এএফএফ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের এটিএমে উপলব্ধ। কোম্পানির তরফে জানানো হয়েছে, মোবাইল রিচার্জ করতে গ্রাহকদের এটিএম মেনুতে রিচার্জের বিকল্পটি নির্বাচন করতে হবে এবং মোবাইল নম্বর এবং এটিএম পিন এন্টার করতে হবে। তারপরে রিচার্জের পরিমাণ (কত টাকা) লিখতে হবে। রিচার্জ হয়ে গেলে ব্যাংক অ্যাকাউন্ট থেকে স্বয়ংক্রিয়ভাবে টাকা কেটে নেওয়া হবে এবং এটিএম স্ক্রিনে রিচার্জের মেসেজ দেখা যাবে।

WhatsApp এ সব খবর পেতে এখানে ক্লিক করুন।