Airtel tariffs hike: এয়ারটেল গ্রাহকদের জন্য দু:সংবাদ, ১৬টি প্ল্যানের দাম ৫০০ টাকা পর্যন্ত বাড়ল

২৬শে নভেম্বর থেকে সারা দেশে Airtel-এর প্রতিটি সার্কেলে নতুন রেট প্রযোজ্য হবে বলে ঘোষণা করা হয়েছে

airtel-prepaid-pack-price-increase-by-up-to-rs-501-from-november-26

Airtel tariffs hike: ভারতের জনপ্রিয় টেলিকম সংস্থা Airtel তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়ালো। কলিংয়ের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের মূল্য বাড়ানো হয়েছে। এক্ষেত্রে, সংস্থাটি তাদের সবথেকে সস্তার বা এন্ট্রি-লেভেল রিচার্জ প্ল্যান সহ এক ডজনের বেশি কলিং ও ডেটা প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটিয়েছে। আগামী ২৬শে নভেম্বর থেকে সারা দেশের প্রতিটি সার্কেলে নতুন রেট প্রযোজ্য হবে বলে সম্প্রতি ঘোষণা করা হয়েছে। প্রসঙ্গত, নেটওয়ার্ক প্রদানকারী এই সংস্থার প্রিপেড ট্যারিফ প্ল্যানের দাম প্রায় ২০-২৫% বাড়ানো হয়েছে। যারপর গ্রাহকদের ৭৯ টাকার প্ল্যান রিচার্জ করতে খরচ হবে ৯৯ টাকা। অন্যান্য প্ল্যানের নতুন দাম সম্পর্কে জানতে প্রতিবেদনটি পড়ুন।

এয়ারটেল ৫০০ টাকা পর্যন্ত রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে (Airtel recharge plans price hike up to Rs. 500)

এয়ারটেল মোট ১৩টি কলিং প্ল্যান এবং ৩টি ডেটা টপ-আপ প্ল্যানের মূল্যবৃদ্ধি ঘটিয়েছে। যার মধ্যে কয়েকটি জনপ্রিয় প্ল্যানের নয়া দাম সম্পর্কে নিচে আলোচনা করা হল।

১. এয়ারটেলের সর্বাধিক সস্তার বা এন্ট্রি-লেভেল প্রিপেড প্ল্যানের দাম ছিল ৭৯ টাকা। যার দাম বাড়িয়ে এখন ৯৯ টাকা করে দেওয়া হয়েছে। এই প্ল্যানের বৈধতা ২৮ দিনের।

২. এয়ারটেলের ২৮ দিনের ১৪৯ টাকার রিচার্জ প্ল্যান কিনতে এখন আপনাদের অতিরিক্ত ৩০ টাকা খরচ করতে হবে। অর্থাৎ প্ল্যানটির দাম পরিবর্তিত হয়ে ১৭৯ টাকা হয়ে গেছে। এই প্ল্যানের অধীনে ২জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাওয়া যাবে।

৩. এয়ারটেলের ২১৯ টাকা মূল্যের প্ল্যানকে আগামী ২৬ তারিখ থেকে ২৬৫ টাকায় কিনতে হবে। এই প্ল্যানে প্রত্যহ ১জিবি ডেটা, আনলিমিটেড কলিং এবং ২৮ দিনের বৈধতা অফার করা হবে।

৪. এয়ারটেলের ৫৯৮ টাকার প্ল্যানের দাম বাড়িয়ে ৭১৯ টাকা করে দেওয়া হয়েছে। ৮৪ দিনের মেয়াদ যুক্ত এই প্ল্যানে রোজ ১.৫ জিবি ডেটা দেওয়া হবে।

৫. এয়ারটেলের কলিং প্যাকের মধ্যে ২,৪৯৮ টাকার রিচার্জ প্ল্যানের দামে প্রায় ৫০১ টাকার ফারাক নজরে পড়বে। অর্থাৎ, ৪দিন পর এই প্ল্যানকে ক্রয় করলে খসাতে হবে পুরো ২,৯৯৯ টাকা। এতে, দৈনিক ১০০টি এসএমএস, আনলিমিটেড কলিং এবং রোজ ২ জিবি ডেটা পাওয়া যাবে।

উপরিউক্ত প্ল্যানগুলি এছাড়াও এয়ারটেলের আরো বেশ কয়েকটি রিচার্জ প্যাক এখন ব্যয়বহুল হয়েছে। যার সম্পর্কে আপনারা নিচে দেওয়া ছবি থেকে জানতে পারবেন।

Airtel Prepaid Pack Price Increase

দাম বাড়লো এই ৩টি ডেটা টপ-আপ প্ল্যানের

কলিং প্যাকের পাশাপাশি ডেটা টপ-আপ প্ল্যানের দামও বাড়িয়েছে এই টেলিকম সংস্থাটি। এখনো পর্যন্ত, সর্বনিম্ন ডেটা টপ-আপ প্ল্যানের দাম ছিল ৪৮ টাকা। যার দাম বাড়িয়ে ৫৮ টাকা করে দেওয়া হয়েছে। এর বৈধতা সীমাহীন এবং সর্বোচ্চ ৩ জিবি ডেটা অফার করা হবে।

একইভাবে, আগামী ২৬ তারিখ থেকে ৯৮ টাকা প্ল্যানের দাম বাড়িয়ে ১১৮ টাকা করে দেওয়া হবে এবং ২৫১ টাকা দামের প্ল্যানকে কিনতে হবে ৩০১ টাকা খরচ করতে হবে। জানিয়ে রাখি, ১১৮ টাকা এবং ৩০১ টাকার ডেটা টপ-আপ প্ল্যানে যথাক্রমে ১২ জিবি এবং ৫০ জিবি ডেটা পাওয়া যাবে। দুটি প্ল্যানের বৈধতা সীমাহীন।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।