এয়ারটেল গ্রাহকদের জন্য খারাপ খবর, সুপারহিরো প্রোগ্রামে কমলো ডিসকাউন্ট

airtel-reduced-superhero-program-benefits-all-you-need-to-know

গ্রাহকদের খুশি রাখতে Reliance Jio এবং Airtel – দুই টেলিকম অপারেটরের মধ্যে বেশ ঠান্ডা লড়াই চলে। দুটি সংস্থা প্রায়ই নিত্য নতুন প্ল্যান এবং অফার নিয়ে হাজির হয়। সেরকমই এই বছরের এপ্রিলে এয়ারটেল, Superhero Program নিয়ে এসেছিল। এই প্রোগ্রামের আওতায় সমস্ত ধরণের রিচার্জে ৪% ছাড় পাওয়া যেত। তবে এবার থেকে এই সুপারহিরো প্রোগ্রাম পরিষেবাটিতে বেশ কিছু পরিবর্তন আসতে চলেছে, যাতে গ্রাহকরা আগের মত কিছু সুবিধা না-ও পেতে পারেন।

করোনা মহামারীর জেরে সবাই ঘরবন্দি। এই পরিস্থিতিতে গ্রাহকরা যাতে একে অপরের সাথে সংযুক্ত থাকতে পারেন সেই উদ্দেশ্যে সুপারহিরো প্রোগ্রামটি ঘোষণা করা হয়েছিল। কিন্তু এখন দুঃখের বিষয় এটাই, নতুন পরিবর্তন অনুযায়ী আগের মত রিচার্জের ওপর আর ৪ শতাংশ ছাড় পাওয়া যাবেনা, কিছু প্ল্যানে মিলবে না ছাড়ের কুপন। এয়ারটেল এই প্রোগ্রামের ইউজারদের জন্য ছাড়ের হার চার শতাংশ থেকে কমিয়ে দুই শতাংশ করেছে।

এয়ারটেলের যে প্ল্যানগুলিতে আগের তুলনায় কম সুবিধা পাওয়া যাবে, তার মধ্যে ৯৯ টাকা এবং ১২৯ টাকার জনপ্রিয় প্রিপেড প্ল্যান দুটি অন্তর্ভুক্ত রয়েছে। ১৯ এবং ২০ টাকার প্ল্যানগুলিতে কোনোরকম ছাড় দেওয়া হবে না। এর আগে, এই প্ল্যান দুটিতে ১ টাকার ছাড় পাওয়া যেতো।এছাড়া, ৪৫ টাকা এবং ৪৯ টাকার প্ল্যানে আগের মত রিচার্জে ২ টাকা ছাড় দেওয়া হবেনা, এখন ১ টাকা ছাড় পাওয়া যাবে।

অন্যদিকে ২৮৯ টাকার নতুন প্রিপেড রিচার্জ প্ল্যানটিকে এই সুপারহিরো প্রোগ্রাম থেকে সরানো হয়েছে, এখন থেকে এই প্ল্যানে কোনো ছাড় বা কুপন পাওয়া যাবেনা। ১০ টাকা এবং ২০ টাকার মূল্যের প্যাকগুলিতেও মিলবে না কোনো ছাড়। টকটাইম রেঞ্জের ১০০ থেকে ৫০০০ টাকা পর্যন্ত প্যাকগুলিতে সর্বোচ্চ ২% ছাড় পাওয়া যাবে।